Oppo Find X4: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

শোনা যাচ্ছে, ওপ্পো সংস্থা তাদের আরও একটি ফোন ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো মডেলও লঞ্চ করবে খুব তাড়াতাড়ি। নির্দিষ্ট দিনক্ষণ অবশ্য জানা যায়নি।

Oppo Find X4: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 7:39 AM

ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোন লঞ্চ করতে চলেছে চিনের টেক জায়ান্ট ওপ্পো। এই সংস্থার আসন্ন ফোন হিসেবে এই মডেলই লঞ্চ হতে চলেছে চিনে। এর মধ্যেই ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। এক টিপস্টার অনলাইনে এই সমস্ত স্পেসিফিকেশন ফাঁস করেছেন। যদিও ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোন যে লঞ্চ হবে সে ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা করেনি ওপ্পো সংস্থা।

যে টিপস্টার এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছেন, তাঁর দাবি যে ওপ্পো ফাইন্ড এক্স ৪ ফোনে একটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক Dimensity ৯০০০ প্রসেসর। এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর থাকতে পারে। বলা হচ্ছে, ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে ওপ্পো ফাইন্ড এক্স৪। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর মার্চ মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোন।

জানা গিয়েছে, চিনের জনপ্রিয় টিপস্টার আর্সেনাল ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন এবং দাম মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবোতে প্রকাশ করেছে। এই টিপস্টার আদতে @TechTipster_ এর টুইটের স্ক্রিনশট উইবোতে শেয়ার করেছেন।

ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য দাম

এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৪৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩,৫০০ টাকা। অন্যদিকে, এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম হতে পারে CNY ৫৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬৫,৪০০ টাকা।

ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • ওপ্পোর আসন্ন এই ফোনে ৬.৭৮ ইঞ্চির QHD+ LTPO E4 AMOLED ডিসপ্লে থাকতে পারে।
  • এই ফোনের প্রসেসরের সঙ্গে যুক্ত হতে পারে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম। এছাড়াও ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকতে পারে এই ফোনে।
  • ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের পাশাপাশি ১৩ মেগাপিক্সেলের আরও একটি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে থাকতে পারে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
  • ওপ্পোর এই ফোনে ৫০০০mAh ব্যাটারি এবং ৮০ ওয়াটের ওয়্যারফ ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫০ ওয়াটের AirVOOC ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকতে পারে।

শোনা যাচ্ছে, ওপ্পো সংস্থা তাদের আরও একটি ফোন ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো মডেলও লঞ্চ করবে খুব তাড়াতাড়ি। নির্দিষ্ট দিনক্ষণ অবশ্য জানা যায়নি। এই ফোনেও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে। সেই সঙ্গে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর এবং ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Moto Edge S30: মোটো এজ এস৩০ ফোনের দাম কত? কী কী স্পেসিফিকেশন রয়েছে? দেখে নিন