Poco M4 Pro 4G Launched In India: পোকো এম৪ প্রো ৪জি লঞ্চ হল ভারতে, দাম ১৪,৯৯৯ টাকা, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫০০০এমএএইচ ব্যাটারি

Smartphone Under Rs 15000: খুবই হালকা একটি স্মার্টফোন নিয়ে এল পোকো। সেই পোকো এম৪ প্রো ৪জি ফোনের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Poco M4 Pro 4G Launched In India: পোকো এম৪ প্রো ৪জি লঞ্চ হল ভারতে, দাম ১৪,৯৯৯ টাকা, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫০০০এমএএইচ ব্যাটারি
যেমন লুক, তেমন ফিচার্স।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 9:58 PM

ভারতে একটি নতুন স্মার্টফোন নিয়ে হাজির হল পোকো। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম পোকো এম৪ প্রো ৪জি (Poco M4 Pro 4G)। এই ব্র্যান্ড নিউ পোকো স্মার্টফোনে পারফর্ম্যান্সের জন্য একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ (MediaTek Helio G96) প্রসেসর দেওয়া হয়েছে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি অনবোর্ড স্টোরেজের সঙ্গে। এই পোকো এম৪ প্রো ৪জি হ্যান্ডসেটে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ (5000mAh) ব্যাটারি। প্রসঙ্গত, চলতি বছরের শুরুতেই পোকো এম৪ প্রো ৫জি ফোনটি লঞ্চ হয়েছে।

দাম ও উপলব্ধতা

ভারতে মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এই পোকো এম৪ প্রো ৪জি ফোনটি লঞ্চ করা হয়েছে। ফোনের বেস মডেল অর্থাৎ ৬জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ১৪,৯৯৯ টাকা। ফোনটির ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ স্পেসের দাম ১৬,৪৯৯ টাকা। সর্বশেষ ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ১৭,৯৯৯ টাকা। ৭ মার্চ ঠিক দুপুর ১২টা থেকে ফ্লিপকার্টে এই ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হবে। এইচডিএফসি ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে এই ফোন কিনলে ১,০০০ টাকা ছাড় পাওয়া যাবে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

এই ফোনে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্ৎজ়। ১০০০ নিটস পিক ব্রাইটনেস দিতে সক্ষম এই ডিসপ্লে। পারফর্ম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। টার্বোর‌্যাম ফিচারও রয়েছে, যার সাহায্যে সব মিলিয়ে ১১জিবি র‌্যাম পেয়ে যাবেন ব্যবহারকারীরা। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ দ্বারা।

অপ্টিক্সের দিক থেকে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারিও রয়েছে ফোনটিতে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

পোকো এম৪ প্রো ৪জি ফোনের অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে একটি ৩.৫মিমি হেডফোন কানেক্টর, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.০ এবং আরও একাধিক ফিচার্স।

আরও পড়ুন: ১৫ হাজার টাকার কমে ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে এই পাঁচটি স্মার্টফোন! দেখুন তালিকা

আরও পড়ুন: ভারতে লঞ্চ হল আসুস ৮জেড, দাম কত? দেখে নিন বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হওয়া সেরা ৯টি স্মার্টফোন, রইল তালিকা