Realme 9 Series: ভারতে রিয়েলমি ৯ সিরিজের ফোন লঞ্চ হবে ১০ মার্চ, সঙ্গে আসছে রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০ এবং টেকলাইফ বাডস এন১০০

Realme 9 Series: রিয়েলমি ৯ সিরিজে অন্তত দুটো স্মার্টফোন (Realme 9 Series Smartphone) লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। তবে বেশ কিছু সূত্রে আবার শোনা যাচ্ছে, রিয়েলমি ৯ সিরিজে (Realme Smartphones) তিনটি ফোন লঞ্চ হতে পারে।

Realme 9 Series: ভারতে রিয়েলমি ৯ সিরিজের ফোন লঞ্চ হবে ১০ মার্চ, সঙ্গে আসছে রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০ এবং টেকলাইফ বাডস এন১০০
রিয়েলমি ৯ সিরিজের আওতায় ভারতে ঠিক ক'টি স্মার্টফোন লঞ্চ হবে তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 11:05 AM

রিয়েলমি ৯ স্মার্টফোন সিরিজ (Realme 9 smartphone series), রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০ (Realme TechLife Watch S100) এবং টেকলাইফ বাডস এন১০০ (TechLife Buds N100) ভারতে লঞ্চ হতে চলেছে আগামী ১০ মার্চ দুপুর ১২টা ৩০ মিনিটে। রিয়েলমি ৯ সিরিজে অন্তত দুটো স্মার্টফোন লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। তবে বেশ কিছু সূত্রে আবার শোনা যাচ্ছে, রিয়েলমি ৯ সিরিজে তিনটি ফোন লঞ্চ হতে পারে। সেগুলি হল- রিয়েলমি ৯ ৪জি, রিয়েলমি ৯ ৫জি এবং রিয়েলমি ৯ ৫জি এসই। আপাতত দুটো স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। অন্যদিকে শোনা গিয়েছে রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০- তে একটি ১.৬৯ ইঞ্চির কালার ডিসপ্লে থাকতে পারে। আর রিয়েলমি টেকলাইফ বাডস এন১০০- তে ১৭ ঘণ্টার প্লেব্যাক ফিচার থাকতে পারে।

রিয়েলমি ৯ সিরিজের স্মার্টফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

রিয়েলমি সংস্থার ভাইস প্রেসিডেন্ট এবং রিয়েলমি ইন্টারন্যাশনাল বিজনেস গ্রুপে প্রেসিডেন্ট মাধব শেঠ ইতিমধ্যেই জানিয়েছেন যে, রিয়েলমি ৯ সিরিজের স্মার্টফোনের দাম ১৫ হাজার টাকার বেশি হবে। বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে, রিয়েলমি ৯ সিরিজে তিনটি ফোন থাকতে পারে। সেগুলি হল রিয়েলমি ৯ ৪জি, রিয়েলমি ৯ ৫জি এবং রিয়েলমি ৯ ৫জি এসই। আবার একটি মাইক্রোসাইটে আভাস দেওয়া হয়েছে যে রিয়েলমির আসন্ন স্মার্টফোন সিরিজে দু’টি ফোন থাকার সম্ভাবনা রয়েছে। রিয়েলমি সংস্থার দাবি, এই ফোনগুলিতে দ্রুততর ৫জি কানেক্টিভিটি পাওয়া যাবে। ফোনের দাম হবে মাঝামাঝি রেঞ্জে। এছাড়াও জানা গিয়েছে এই দুই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮ ৫জি প্রসেসর এবং মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০ ৫জি প্রসেসর থাকবে।

রিয়েলমি মাইক্রোসাইটে বলা হয়েছে এই দুই ফোনে ভিন্ন রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। তবে একই রকমের ফ্লুইড লাইট ডিজাইন লক্ষ্য করা যাবে দু’টি ফোনেই। রিয়েলমি সংস্থা জানিয়েছে, ফোনগুলির ব্যাক প্যানেল বা পিছনের অংশের ডিজাইন তৈরি হবে একটি ৬ লেয়ারের ইউভি গ্রেন প্রসেসের মাধ্যমে, যার ফলে ফোনগুলি ৮.৫ মিলিমিটার পুরু হবে হবে। রিয়েলমি ৯ ৫জি এসই ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে বলে জানা গিয়েছে।

সম্প্রতি একটি তথ্য থেকে জানা গিয়েছে, রিয়েলমি ৯ ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০ চিপসেট থাকবে। মেটিওর ব্ল্যাক, স্টারগেজ হোয়াইট, সুপারসোনিক ব্লু এবং সুপারসোনিক ব্ল্যাক রঙে লঞ্চ হতে পারে এই ফোন। রিয়েলমি ৯ ৫জি ফোন দুটো কনফিগারেশনে- ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, এই হিসেবে লঞ্চ হতে পারে।

রিয়েলমি ৯ ৫জি ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্সের সাহায্যে। এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের মেন সেনসর, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার থাকতে পারে। আর সেলফির জন্য থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। এছাড়াও ফোনের সাইডের অংশে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ১৮ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Moto G22 Launched: কম দামে লঞ্চ হল মোটো জি২২, মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর, ৯০ হার্ৎজ় ডিসপ্লে