Moto G22 Launched: কম দামে লঞ্চ হল মোটো জি২২, মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর, ৯০ হার্ৎজ় ডিসপ্লে

Motorola Budget Smartphone: মাত্র ১৪ হাজার টাকায় লঞ্চ হল মোটো জি২২ নামক একটি স্মার্টফোন। এই ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Moto G22 Launched: কম দামে লঞ্চ হল মোটো জি২২, মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর, ৯০ হার্ৎজ় ডিসপ্লে
দুর্দান্ত ক্যামেরা রয়েছে এই ফোনে!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 12:18 AM

ফের একটি চমৎকার স্মার্টফোন নিয়ে হাজির হল মোটোরোলা (Motorola), যার দামও বেশ কম। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম মোটো জি২২ (Moto G22)। সস্তার এই ফোনটিতে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৩৭ (MediaTek Helio G37) প্রসেসর। একটি ৬.৫ ইঞ্চির এইচডিপ্লাস ম্যাক্স ভিসন এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এই মোটো জি২২ স্মার্টফোনে রয়েছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি, যা অন্তত ১ দিন চার্জিং ধরে রাখবে।

দাম ও উপলব্ধতা

মোটো জি২২ ফোনটি আপাতত ইউরোপের মার্কেটের জন্য় নিয়ে আসা হয়েছে। সে দেশে এই ফোনের ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ইইউআর ১৬৯.৯৯ বা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,২৭০ টাকা। মোট তিনটি কালার অপশন রয়েছে এই মোটো জি২২ ফোনের – কসমিক ব্ল্যাক, আইসবার্গ ব্লু এবং পার্ল হোয়াইট। খুব শীঘ্রই ফোনটি ভারতের মার্কেটে চলে আসবে বলে মোটোরোলার তরফ থেকে জানানো হয়েছে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডুয়াল সিম সাপোর্টেড এই মোটোরোলা ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউএক্স অপারেচিং সিস্টেম দ্বারা চালিত হবে। একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ম্যাক্সভিসন এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়, পিক্সেল ডেনসিটি ২৬৮পিপিআই এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। পারফর্ম্যান্সের জন্য এই হ্যান্ডসেটে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

অপ্টিক্সের দিক থেকে এই মোটোরোলা স্মার্টফোনে রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

মোটো জি২২ ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে একটি মাইক্রোএসডি কার্ডের সাহায্যে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক।

এই নতুন মোটো জি২২ ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির পরিমাপ প্রায় ১৬৪ মিমি এবং ওজন মাত্র ১৮৫ গ্রাম।

আরও পড়ুন: মাত্র ৬,৫৯৯ টাকায় ভারতে লঞ্চ হল লাভা এক্স২, ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা

আরও পড়ুন: এসে গেল রিয়েলমি ভি২৫, গিরগিটির মতো রং বদলাতে পারে ফোনের ব্যাক প্যানেল!

আরও পড়ুন: বহু দিন পর অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসছে এইচটিসি, অ্যাপল-এর ঘুম কেড়ে নিতে পারে!