Lava X2 Launched In India: মাত্র ৬,৫৯৯ টাকায় ভারতে লঞ্চ হল লাভা এক্স২, ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা

Smartphone Under Rs 7000: দেশি লাভা সস্তার একটি স্মার্টফোন নিয়ে এল দেশে। সেই লাভা এক্স২ ফোনের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Lava X2 Launched In India: মাত্র ৬,৫৯৯ টাকায় ভারতে লঞ্চ হল লাভা এক্স২, ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
কম দামের দুরন্ত স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 10:00 PM

লাভা (Lava), দেশি স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাটি জনপ্রিয় হয়েছিল সস্তার ফোন লঞ্চ করার কারণে। শুক্রবার ভারতে ফের কম দামি একটি হ্যান্ডসেট লঞ্চ করল লাভা, যার নাম লাভা এক্স২ বা লাভা এক্সটু (Lava X2)। ৭০০০ টাকা দামের (Smartphone Under Rs 7000) মধ্যেই ফোনটি ক্রয় করতে পারবেন ক্রেতারা এবং ফোনটি কেবল মাত্র অ্যামাজন থেকেই পাওয়া যাবে। লাভা এক্স২ ফোনে রয়েছে সেলফির জন্য একটি ওয়াটারড্রপ নচ, একটি ফিজ়িক্যাল রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডুয়াল ক্যামেরা সেন্সর দেওয়ার জন্য একটি রেক্ট্যাঙ্গুলার মাউন্ট। পলিকার্বোনেট বিল্ড এই কম দামি লাভা ফোনের উল্লেখযোগ্য স্পেসিফিকেশনসের মধ্যে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও প্রসেসর, একটি ৬.৫ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লে এবং ৫ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও রয়েছে এই লাভা এক্স২ ফোনে।

দাম ও উপলব্ধতা

লাভা এক্স২ ফোনটি ভারতে একটি মাত্রই স্টোরেজ অপশনে লঞ্চ হয়েছে। সেই ২জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের লাভা এক্স২ ফোনের দাম ৬,৫৯৯ টাকা। অ্যামাজন থেকে ইতিমধ্যেই লাভা এক্স২ ফোনের প্রি-বুকিং আরম্ভ হয়ে গিয়েছে। সিয়ান এবং ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

লাভা এক্স২ ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক হেলিও অক্টা-কোর প্রসেসরের সাহায্যে যা পেয়ার করা থাকছে ২জিবি পর্যন্ত র‌্যাম ও ৩২জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যার হিসেবে এই লাভা স্মার্টফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) ভিত্তিক অপারেটিং সিস্টেমের সাহায্যে।

লাভা এক্স২ ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল। তবে সেকেন্ডারি ক্যামেরার সেন্সরটি সম্পর্কে জানা যায়নি। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই লাভা স্মার্টফোনে থাকছে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই লাভা এক্স২ ফোনে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মাত্র ৩.৫ ঘণ্টা সময়েই ফোনটি সম্পূর্ণ রূপে চার্জ হয়ে যাবে। আর এক বার ১০০ শতাংশ চার্জ হয়ে গেলেই এই ফোনটি ৩৮ ঘণ্টা লাগাতার টকটাইম, ৪৮০ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইম এবং ৬৩০ মিনিট ইউটিউব প্লেব্যাক দিতে সক্ষম হবে।

কানেক্টিভিটির দিক থেকে এই লাভা এক্স২ ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং মাইক্রোইউএসবি চার্জিং পোর্ট। বায়োমেট্রিক সিকিওরিটির জন্য এই ফোনে থাকছে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার।

আরও পড়ুন: এসে গেল রিয়েলমি ভি২৫, গিরগিটির মতো রং বদলাতে পারে ফোনের ব্যাক প্যানেল!

আরও পড়ুন: বহু দিন পর অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসছে এইচটিসি, অ্যাপল-এর ঘুম কেড়ে নিতে পারে!

আরও পড়ুন: মাত্র ৫৯৯ টাকায় ইনফিনিক্স নোট ১১এস! ফ্লিপকার্ট নিয়ে এল বিশেষ সেল