Realme V25 Launched: এসে গেল রিয়েলমি ভি২৫, গিরগিটির মতো রং বদলাতে পারে ফোনের ব্যাক প্যানেল!

Smartphone With Colour Changing Rear Panel: দুর্ধর্ষ রিয়েলমি ভি২৫ লঞ্চ হল। এই ফোনে এমনই ব্যাক প্যানেল রয়েছে, যা সূর্যের আলোয় ঘনঘন রং বদলাতে পারে।

Realme V25 Launched: এসে গেল রিয়েলমি ভি২৫, গিরগিটির মতো রং বদলাতে পারে ফোনের ব্যাক প্যানেল!
ফটোক্রমিক লেয়ারের সাহায্যে এই ফোনের ব্যাক প্যানেল রং বদলায়।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 1:40 PM

ফের নতুন ফোন নিয়ে এল রিয়েলমি (Realme)। সংস্থার সেই নতুন হ্যান্ডসেটের নাম রিয়েলমি ভি২৫ (Realme V25)। ফোনটির কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনসের মধ্যে রয়েছে একটি ১২০ হার্ৎজ় এলসিডি ডিসপ্লে, এমনই একটি রিয়ার প্যানেল যা রং বদলাতে পারে (Colour Changing Back Panel), পারফর্ম্যান্সের জন্য একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি। এটিই প্রথম কোনও রিয়েলমি স্মার্টফোন, যাতে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দেওয়া হয়েছে। প্রসঙ্গত, গত বছর যে রিয়েলমি ভি১৫ ফোনটি লঞ্চ করা হয়েছিল,তারই সাকসেসর মডেল হল এই রিয়েলমি ভি১৫। এই নতুন মিড-রেঞ্জ সেগমেন্টের রিয়েলমি ভি সিরিজ়ের ফোনটির দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

রিয়েলমি ভি২৫ ফোনটি আপাতত চিনের মার্কেটের জন্যই লঞ্চ করা হয়েছে। সে দেশে এই ফোনের ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম সিএনওয়াই ১,৯৯৯ বা ভারতীয় মুদ্রায় প্রায় ২৪,০০০ টাকা। ফোনের মোট তিনটি কালার অপশন রয়েছে মর্নিং স্টার, পার্পল এমএসআই এবং স্কাই ব্ল্যাক। রিয়েলমি ভি২৫ ফোনটি ভারতে কবে নাগাদ লঞ্চ করা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

রিয়েলমি ভি২৫ ফোনে লেফ্ট-অ্যালাইনড একটি পাঞ্চ-হোল কাটআউট, নজর কাড়ার মতো একটি বটম বেজ়েল এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনের রিয়ার প্যানেল অর্থাৎ পিছনের দিকে রয়েছে ফটোক্রোমিক লেয়ার, যা স্বয়ংক্রিয় ভাবে সূর্যের আলোয়ে হাল্কা নীল থেকে লাল বর্ণে রূপান্তর করতে সক্ষম।

এই রিয়েলমি হ্যান্ডসেটে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে যার রেজ়োলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই রিয়েলমি ভি২৫ ফোনে, যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, একটি ২ মেগাপিক্সেল ডেপথ লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে।

পারফর্ম্যান্সের জন্য রিয়েলমি ভি২৫ ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, যা পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই রিয়েলমি ভি২৫ স্মার্টফোনে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির দিক থেকে এই হ্যান্ডসেট ব্লুটুথ ৫.১, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ৫জি, জিপিএস, একটি ৩.৫মিমি অডিও জ্যাক এবং টাইপ-সি চার্জিং পোর্ট সাপোর্ট করে।

আরও পড়ুন: বহু দিন পর অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসছে এইচটিসি, অ্যাপল-এর ঘুম কেড়ে নিতে পারে!

আরও পড়ুন: মাত্র ৫৯৯ টাকায় ইনফিনিক্স নোট ১১এস! ফ্লিপকার্ট নিয়ে এল বিশেষ সেল

আরও পড়ুন: প্রথম বার সেলে হাজির পকেট-বান্ধব রিয়েলমি নার্জ়ো ৫০, কত কম দামে ফোনটি কিনতে পারবেন? জেনে নিন