Realme GT 2: ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ ফোন, ‘প্রো’ মডেলে থাকতে পারে ১৫০ ডিগ্রির আলট্রা ওয়াইড লেন্স

রিয়েলমি জিটি ২ প্রো ফোনে টেলিফটো ক্যামেরা থাকবে না। তার পরিবর্তে থাকবে একটি ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড লেন্স।

Realme GT 2: ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ ফোন, 'প্রো' মডেলে থাকতে পারে ১৫০ ডিগ্রির আলট্রা ওয়াইড লেন্স
কবে ভারতে রিয়েলমি জিটি ২ লঞ্চ হবে তা জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 7:10 PM

আগামী ২০ ডিসেম্বর একটি বিশেষ ইভেন্টের আয়োজন করতে চলেছে রিয়েলমি সংস্থা। সেখানে রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো, এই দুই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও রিয়েলমি সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে একথা প্রকাশ করা হয়নি। তবে অন্যদিকে আবার শোনা যাচ্ছে যে, রিয়েলমির ভারতীয় ওয়েবসাইটেও নাকি রিয়েলমি জিটি ২ সিরিজের ফোনের নাম দেখা গিয়েছে। আর শোনা গিয়েছে যে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে টেলিফটো ক্যামেরার পরিবর্তে একটি ১৫০ ডিগ্রির আলট্রা ওয়াইড লেন্স থাকতে পারে।

রিয়েলমি জিটি ২ ফোনের নাম কোম্পানির ভারতীয় ওয়েবসাইটে দেখা যাওয়ার অর্থ হল, এই ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা সংবাদসংস্থা ৯১মোবাইলসের সঙ্গে যুক্ত হয়ে প্রথম জানিয়েছেন, যে এই ফোনের নাম রিয়েলমির ভারতীয় ওয়েবসাইটে দেখা গিয়েছে। অর্থাৎ ভারতে রিয়েলমি জিটি ২ ফোন লঞ্চ হবে এটা নিশ্চিত। তবে কবে ভারতে এই ফোন লঞ্চ হবে তা জানা যায়নি।

অন্যদিকে, চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবোর মাধ্যমে ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছে, আসন্ন রিয়েলমি জিটি ২ প্রো ফোনে টেলিফটো ক্যামেরা থাকবে না। তার পরিবর্তে থাকবে একটি ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড লেন্স। ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে রিয়েলমি জিটি ২ প্রো ফোনে। গত জুন মাসে রিয়েলমি সংস্থা লঞ্চ করেছিল রিয়েলমি জিটি ৫জি ফোন। এবার জিটি সিরিজকে আরও এগিয়ে নিয়ে যেতে চাইছে রিয়েলমি সংস্থা। সেই জন্যই লঞ্চ করা হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন।

রিয়েলমির ইউকে অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই স্পেশ্যাল ইভেন্টের কথা ঘোষণা করা হয়েছে। ২০ ডিসেম্বর ভারতীয় সময় দুপুর ২টো ৩০ মিনিটে ফেসবুক এবং ইউটিউবের মাধ্যমে ভার্চুয়ালি এই ইভেন্ট অনুষ্ঠিত হবে। টুইটারের টিজারে তেমনটাই জানানো হয়েছে। রিয়েলমি কর্তৃপক্ষ এখনও জানাননি যে, ওই ইভেন্টে আসলে কী হতে চলেছে। তবে মনে করা হচ্ছে রিয়েলমির এই আসন্ন স্পেশ্যাল ইভেন্টে লাইমলাইট কেড়ে নেবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন।

রিয়েলমি জিটি ২ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন-

রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ৬.৮ ইঞ্চির WQHD+ OLED ডিসপ্লে থাকতে পারে, তার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এই ফোনের ব্যাক প্যানেলে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। ১২ জিবি র‍্যামের সঙ্গে ৫১২ জিবি স্টোরেজও থাকতে পারে এই ফোনে। ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ভি ৫.২ কানেক্টিভিটি ফিচারও থাকতে পারে রিয়েলমি জিটি ২ প্রো ফোনে। এছাড়াও থাকতে পারে একটি আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা। এছাড়াও রিয়েলমি জিটি ২ প্রো ফোনে থাকতে পারে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে।

রিয়েলমি জিটি ২ প্রো ফোনের দাম হতে পারে CNY ৪০০০, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৭,৬০০ টাকা। এছাড়াও রয়েছে এই ফোনের একটি স্পেশ্যাল ভ্যারিয়েন্ট, যার দাম হতে পারে CNY ৫০০০, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৯,৫০০ টাকা। শোনা গিয়েছে, ভারতে আগামী বছর ফার্স্ট কোয়ার্টার (প্রথম তিনমাসের মধ্যে) লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ প্রো ফোন।

আরও পড়ুন- Flipkart Big Saving Days: মোটোরোলা ও আইফোনের এই সব মডেলের অফার হাতছাড়া করা যাবে না, এখনই জেনে নিন