Realme GT 2 Pro: টিজার ভিডিয়োতে ডিজাইন ফাঁস, কেমন দেখতে হবে রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোন?

হোল পাঞ্চ কাট আউট যুক্ত ডিসপ্লে এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে রিয়েলমি জিটি ২ প্রো ফোনে।

Realme GT 2 Pro: টিজার ভিডিয়োতে ডিজাইন ফাঁস, কেমন দেখতে হবে রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোন?
আগামী ৪ জানুয়ারি চিনে লঞ্চ হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 4:30 AM

চিনের মোবাইল নির্মাণকারী সংস্থা রিয়েলমির নতুন ফোন রিয়েলমি জিটি ২ প্রো আসতে চলেছে আগামী ৪ জানুয়ারি। আপাতত চিনে লঞ্চ হবে এই ফোন। আনুষ্ঠানিক লঞ্চের আগে এই ফোন সম্পর্কিত বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। রিয়েলমি সংস্থার তরফে একটি ভিডিয়ো টিজার শেয়ার করা হয়েছে। সেখানে তাদের লেটেস্ট জিটি সিরিজের হ্যান্ডসেটের ডিজাইন প্রকাশ হয়েছে। এই টিজার ভিডিয়োতে দেখা গিয়েছে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ডুয়াল এলইডি ফ্ল্যাশ, হোল পাঞ্চ কাট আউট যুক্ত ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও এই ফোনে একটি বায়ো-বেসড পলিমার ডিজাইন এবং ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ ফিচার যুক্ত আলট্রা ওয়াইড সেনসর থাকতে পারে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবো। সেখানে রয়েছে রিয়েলমি অ্যাকাউন্ট। রিয়েলমি সংস্থা তাদের অফিশিয়াল উইবো অ্যাকাউন্টের মাধ্যমে তাদের আসন্ন ফোন রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোনের একটি টিজার ভিডিয়ো প্রকাশ করেছে যেখানে দেখা গিয়েছে যে এই ফোন সাদা রঙেও লঞ্চ হতে পারে। এছাড়াও বলা হয়েছে ডিসপ্লের উপর থাকতে পারে একটি হোল পাঞ্চ ডিজাইন। সেই কাট আউটে সেলফি ক্যামেরা সেনসর সজ্জিত থাকার সম্ভাবনা রয়েছে। তবে এই হোল পাঞ্চ কাট আউট ডিসপ্লের উপর বাঁদিকের কোণে থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ওই ভিডিয়োতে দেখা গিয়েছে ফোনের ডানদিকে থাকবে ভলিউম বাটন।

রিয়েলমি জিটি ২ প্রো ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এর সঙ্গেই থাকতে পারে ডুয়াল এলইডি ফ্ল্যাশ। এই ফোনের রেয়ার ক্যামেরা ইউনিটে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের দু’টি সেনসর। রিয়েলমি সংস্থা জানিয়েছে, তাদের এই হাই এন্ড ফ্ল্যাগশিপ মডেল তৈরির অন্যতম কারণ হল তরুণ প্রজন্ম। অর্থাৎ তরুণ প্রজন্মের কথায় মাথায় রেখেই এই ফোন নির্মাণ করেছে তারা। এই জেনারেশন ওয়াই- ই তাদের মূল গ্রাহক এবং ক্রেতা হবে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের জন্য।

আগামী ৪ জানুয়ারি চিনের স্থানীয় সময় সকাল ১১টা ৩০মিনিটে লঞ্চ হব রিয়েলমি জিটি ২ সিরিজ। এই স্মার্টফোন সিরিজে রিয়েলমি জিটি ২ ছাড়াও রয়েছে রিয়েলমি জিটি ২ প্রো ভ্যারিয়েন্ট। রিয়েলমির চিনের ওয়েবসাইটে ইতিমধ্যেই ল্যান্ডিং পেজে রিয়েলমি জিটি ২ সিরিজের ফোনগুলি লাইভ রাখা হয়েছে। সংস্থা এর মধ্যেই নিশ্চিত ভাবে জানিয়ে দিয়েছে যে রিয়েলমি জিটি ২ প্রো ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকবে। এর আগে বহুবার এই ফোনের অন্যান্য সভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

সম্প্রতি চিনের TENAA সার্টিফিকেশন সাইটে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের নাম দেখা গিয়েছিল। সেখানে এই ফোনের মডেল নম্বর RMX৩৩০০ বলা হয়েছে। এছাড়াও TENAA  লিস্টিংয়ে এই ফোনের অন্যান্য সম্ভাব্য স্পেসিফিকেশন নিয়েও আভাস দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে এই ফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি, ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। আয়রন ব্ল্যাক, আইস ক্রিস্টাল ব্লু, লাইট গ্রন এবং পেপার হোয়াইট রঙে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ প্রো ফোন। TENAA লিস্টিংয়ে আরও বলা হয়েছে দুট র‍্যাম ও তিনটি স্টোরেজ অপশনে এই ফোন লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- Samsung Galaxy S22 Series: কী কী রঙে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন সিরিজের তিনটি মডেল?