Samsung Galaxy S21 FE: কেমন হতে পারে এই স্মার্টফোনের ডিজাইন? কী কী ফিচারই বা থাকার সম্ভাবনা রয়েছে? দেখে নিন

এই ফোনের যে সমস্ত ছবি ফাঁস হয়েছে, তার থেকে অনুমান করা হচ্ছে চারটি রঙে এই ফোন লঞ্চ হতে পারে। সেগুলি হল- কালো, ক্রিম কালার, ল্যাভেন্ডার এবং সাদা। এই ফোনের পিছনের অংশে থাকতে ট্রিপল ক্যামেরা সেটআপ।

Samsung Galaxy S21 FE: কেমন হতে পারে এই স্মার্টফোনের ডিজাইন? কী কী ফিচারই বা থাকার সম্ভাবনা রয়েছে? দেখে নিন
এই স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে, জেনে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2021 | 10:09 AM

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই বা ফ্যান এডিশন সম্ভবত লঞ্চ হবে আগামী বছর। শোনা যাচ্ছে, ২০২২ সালের জানুয়ারি মাসে যে Consumer Electronics Show (CES) হতে চলেছে, সেখানেই সম্ভবত এই ফোন লঞ্চ হবে। সম্প্রতি Geekbench লিস্টিং সাইটে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের নাম দেখা গিয়েছে। এই ফোনের মার্কেটিং ইমেজ বা ছবিও ফাঁস হয়েছে অনলাইনে। এর পাশাপাশি স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন ছবি স্পেসিফিকেশন শিটও অনলাইনে প্রকাশ হয়ে গিয়েছে। অর্থাৎ এই ফোনের সম্ভাব্য বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে।

শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon এবং Exynos, দু’ধরনের প্রসেসর। জায়গা বিশেষে অর্থাৎ স্থান বা লোকেশনের ভিত্তিতে নির্ভর করবে যে কোন মডেলে কোন ধরনের চিপসেট থাকবে। অন্যদিকে আবার শোনা গিয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের মতোই ডিজাইন ল্যাঙ্গুয়েজ থাকবে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই মডেলে। এই ফোনে ফ্ল্যাট ডিসপ্লে এবং রাউন্ডেড এজ ডিজাইন লক্ষ্য করা যাবে। এছাড়াও স্ক্রিনের উপর থাকবে হোল পাঞ্চ ডিজাইন।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের মার্কেটিং ইমেজে কী কী ফিচার থাকতে পারে সে ব্যাপারে তথ্য প্রদান করেছে CoinBRS। যেসমস্ত ছবি ফাঁস হয়েছে, তার থেকে অনুমান করা হচ্ছে চারটি রঙে এই ফোন লঞ্চ হতে পারে। সেগুলি হল- কালো, ক্রিম কালার, ল্যাভেন্ডার এবং সাদা। এই ফোনের পিছনের অংশে থাকতে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই রকম ক্যামেরা মডিউলই দেখা গিয়েছিল স্যামসাং গ্যালাক্সি এস২১ ফোনে। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের ডিসপ্লেতে উপরের দিকে একদম মাঝ বরাবর থাকবে কাটআউট, যেখানে সেলফি ক্যামেরা সেনসর সেট করা থাকবে। এর পাশাপাশি ফোনের ডানদিকে পাওয়ার বাটন এবং ভলিউম বাটন সাজানো থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশনের সম্ভাব্য ফিচার

  • অ্যানড্রয়েড ১১ সফটওয়্যারের সাহায্যে পরিচালিত হতে পারে এই স্মার্টফোন। এখানে থাকতে পারে ৬.৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে ১২০ হার্টজ। এর উপর সুরক্ষার খাতিরে কর্নিং গোরিলা গ্লাস প্রোটেকশন থাকার সম্ভাবনা রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই মডেলে Qualcomm Snapdragon ৮৮৮ এবং Exynos ২১০০ প্রসেসর থাকতে পারে। বিভিন্ন দেশের বাজারের ভিত্তিতে এই চিপসেট থাকবে বলে শোনা গিয়েছে। এদিকে Exynos ২১০০ প্রসেসরের সঙ্গে Mali G৭৮ GPU থাকতে পারে। আবার Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসরের সঙ্গে Adreno ৬৬০ GPU থাকার সম্ভাবনা রয়েছে।
  • স্যামসাংয়ের এই স্মার্টফোনে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের মেন সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে একটি ডেপথ সেনসর এবং একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর থাকতে পারে। অন্যদিকে আবার ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে ৪৫০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে থাকতে পারে ৫জি, ৪জি এলটিই, ডিয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস এবং একটি টাইপ- সি ইউএসবি পোর্ট থাকতে পারে। এছাড়াও থাকতে পারে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Samsung Galaxy S22 Series: এই স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর