Smartphone 2022: নতুন বছরের শুরুর দিকে কোন কোন স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে? রইল তালিকা

নতুন বছরে শুরুর দিকে কী কী স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে, সেগুলো দেখে নিন একঝলকে।

Smartphone 2022: নতুন বছরের শুরুর দিকে কোন কোন স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে? রইল তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 9:21 PM

নতুন বছরে অর্থাৎ ২০২২ সালে একাধিক ফোন লঞ্চ হতে চলেছে। একনজরে সেই তালিকা দেখে নেওয়া যাক। কারণ বিশেষজ্ঞদের একাংশের মতে এইসব ফোন বছরভর ট্রেন্ডিংয়ে থাকবে। পছন্দ হবে দর্শকরদেরও।

স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ- স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের সাকসেসর হিসেবে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ। এই স্মার্টফোন সিরিজ নিয়ে গ্যাজেট প্রেমীদের মধ্যে যথেষ্ট উন্মাদনা রয়েছে। তবে এই সিরিজে কোন কোন ফোন লঞ্চ হবে, তা নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। স্যামসাং গ্যালাক্সি এস২২ স্মার্টফোন সিরিজ লঞ্চ প্রসঙ্গেও স্যামসাং কর্তৃপক্ষ আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই- স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই মডেলের সাকসেসর হিসেবে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন ফোন। অনুমান, ৫ জানুয়ারি Consumer Electronics Show (CES) ইভেন্টে নতুন প্রোডাক্টের ঘোষণা করবে স্যামসাং সংস্থা।

ওয়ানপ্লাস ১০ সিরিজ- নতুন বছরে ওয়ানপ্লাস ১০ সিরিজ লঞ্চ হবে একথা অনেক আগে থেকেই শোনা গিয়েছে। সম্ভবত জানুয়ারি মাসে এবং প্রথম দিকেই এই ফোন লঞ্চ হতে পারে। ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো, এই দুই ফোন লঞ্চাএ সম্ভাবনা রয়েছে। এখানে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে।

ওয়ানপ্লাস নর্ড ২ সিই- নতুন বছর অর্থাৎ ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ওয়ানপ্লাস নর্ড ২ সিই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ওয়ানপ্লাসের আসন্ন এই ফোনের কোডনেম ‘ইভান’। বলা হচ্ছে, ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস নর্ড ২ সিই ৫জি ফোন।

আইফোন ১৪- ২০২১ সালের সেপ্টেম্বর মাসে আইফোন ১৩ সিরিজ লঞ্চ হয়েছে। এবার ২০২২ সালে আইফোন ১৪ সিরিজ লঞ্চের পালা। এই সিরিজে মোট চারটি মডেল থাকার সম্ভাবনা রয়েছে। সেগুলি হল- রেগুলার আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো ম্যাক্স। এর মধ্যে আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স হল দুটো প্রিমিয়াম মডেল। আর আইফোন ১৪ এবং আইফোন ১৪ ম্যাক্স, এই দুই মডেল তুলনায় অ্যাফোর্ডেবল ফোন।

আইফোন এসই ৩- আইফোন ১৪- র সঙ্গে নতুন বছর আইফোন এসই (২০২০)- র সাকসেসর হিসেবে আইফোন এসই ২০২২ বা আইফোন এসই ৩ লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে এইফোন আইফোন এক্সআর- এর মতো দেখতে হবে বলে শোনা গিয়েছে। অ্যাপেলের নিজস্ব এ১৫ বায়োনিক চিপ এবং ৫জি কানেক্টিভিটি থাকতে পারে এই ফোনে।

গুগল পিক্সেল ৬এ- গুগল পিক্সেল ৬ এবং গুগল পিক্সেল ৬ প্রো ২০২১ সালের শুরুতেই লঞ্চ হয়েছিল। এবার সেই সিরিজে গুগল পিক্সেল ৬এ- র নাম জুড়তে চলেছে। গুগলের টেনসর চিপ থাকতে পারে এই ফোনে।

ওপ্পো ফাইন্ড এন- ওপ্পো প্রথম ফোল্ডেবল ফোন ওপ্পো ফাইন্ড এন লঞ্চ হবে সেকথা ২০২১ সালেই প্রকাশ করা হয়েছে। এবার আত্মপ্রকাশ করবে এই ফোল্ডেবল স্মার্টফোন।

রিয়েলমি জিটি ২ সিরিজ- আগামী ৪ জানুয়ারি লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ সিরিজের দু’টি স্মার্টফোন রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো।

আরও পড়ুন- BlackBerry Phones: একটা যুগের অবসান! ৪ জানুয়ারি থেকে অকেজো সমস্ত ব্ল্যাকবেরি ফোন