Vivo X Note Launch Timeline And Specifications: ৭ ইঞ্চির ডিসপ্লে নিয়ে ভিভো এক্স নোট আসছে মার্চের শুরুতেই, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Vivo X Note Specifications: মার্চ মাসের শুরুতেই লঞ্চ হতে পারে ভিভো এক্স নোট নামক ফোনটি। সেই ফোনে কেমনতর ফিচার্স ও স্পেসিফিকেশনস থাকতে পারে, দেখে নিন।

Vivo X Note Launch Timeline And Specifications: ৭ ইঞ্চির ডিসপ্লে নিয়ে ভিভো এক্স নোট আসছে মার্চের শুরুতেই, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা
এমনই লুক হতে পারে ভিভো এক্স নোট ফোনের।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 3:30 PM

বিগত বেশ কিছু দিন ধরে জনপ্রিয় স্মার্টফোন-মেকার ভিভোর (Vivo) আসন্ন একটি হ্যান্ডসেট নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে, যার নাম ভিভো এক্স নোট (Vivo X Note)। সম্প্রতি এই ফোনটি হাজির হয়েছিল থ্রিসি সার্টিফিকেশন ওয়েবসাইটে, যেখানে এই ফোনের মডেল নম্বর দেখা গিয়েছে ভি২১৭০এ। এই একই মডেল নম্বর আবার ভিভোর আরও একটি ফোনের ক্ষেত্রেও দেখা গিয়েছিল, যার নাম ভিভো নেক্স ৫ (Vivo NEX 5)। এই দুটি বিষয় পর্যবেক্ষণ করার পর মনে হচ্ছে যে, ভিভো নেক্স ৫ কিছু কিছু দেশে আবার ভিভো এক্স নোট নামেও লঞ্চ হতে পারে। এদিকে টিপস্টার হোয়াই ল্যাবের পক্ষ থেকে ভিভো নেক্স ৫ ও তার মনিকার মডেল অর্থাৎ ভিভো এক্স নোট-এর লঞ্চ টাইমলাইন সম্পর্কে জানানো হয়েছে। পাশাপাশি আর এক টিপস্টার পান্ডা ইজ় ব্যাল্ড চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভিভো এক্স নোট ফোনটির একাধিক স্পেসিফিকেশনস সম্পর্কেও জানিয়েছেন। ভিভো এক্স নোট ফোনের যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভিভো এক্স নোট স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

ওই টিপস্টার জানিয়েছেন যে, ভিভো এক্স নোট ফোনে একটি ৭ ইঞ্চির স্যামসাং ই৫ অ্যামোলেড ডিসপ্লে ও তার সঙ্গে কার্ভড এজেস, কিউওইচডিপ্লাস রেজ়োনিউশন এবং ১২০ হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্ট দেওয়া হচ্ছে। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের সাহায্যে যা গ্রাফিক্সের জন্য পেয়ার করা থাকছে অ্যাড্রিনো জিপিইউ প্রসেসরের সঙ্গে। চমৎকার একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকছে ভিভো এক্স নোট ফোনে যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির র‌্যাম ও স্টোরেজ সম্পর্কে তিনি কোনও তথ্য জানাতে পারলেও অন্য একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, ফোনটিতে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ থাকবে।

ক্যামেরা সেটআপের দিক থেকে ভিভো এক্স নোট ফোনে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল স্যামসাং এস৫কেজিএন১ প্রাইমারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৯৮ সেন্সর, একটি ১২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৬৩ লেন্স এবং আর একটি ৮ মেগাপিক্সেল স্ন্যাপার যা ৫এক্স জ়ুম সাপোর্ট করবে। সেলফি ক্যামেরা হিসেবে ফোনটিতে কত মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। ফোনটির পরিমাপ প্রায় ১৬৯ মিলিমিটার হতে পারে।

কবে লঞ্চ হতে পারে

ভিভো এক্স নোট ফোনটি ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, শীঘ্রই লঞ্চ হয়ে যেতে পারে এই ফোনটি। সংস্থার তরফ থেকে ফোনটির লঞ্চ ডেট সম্পর্কে অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও মার্চ মাসের শুরুতেই ফোনটি চিনে হাজির হয়ে যেতে পারে এবং তারপরে বিশ্বের অন্যান্য প্রান্তে সেটি লঞ্চ হবে। এখন এই ফোনটি ভারতে কবে আসবে, তা পরিষ্কার হয়ে যাবে একবার চিনের মার্কেটে লঞ্চ হলেই। পাশাপাশি সেই সময় ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় জল্পনারও অবসান হবে।

আরও পড়ুন: বহু দিন পর ভারতে নতুন ফোন নিয়ে আসছে আসুস, ২৮ ফেব্রুয়ারি লঞ্চ হবে আসুস ৮জ়েড, তার আগে যা জানা জরুরি

আরও পড়ুন: দুটি দুরন্ত ফোন নিয়ে ৯ মার্চ ভারতে আসছে রেডমি নোট ১১ প্রো সিরিজ়, কেমন ফিচার্স থাকতে পারে, দেখে নিন

আরও পড়ুন: এই প্রথম ট্যাবলেট লঞ্চ করল ওপ্পো, বড় ডিসপ্লে, বীভৎস ব্যাটারি, দাম ও ফিচার্স জেনে নিন