Vivo Y72 5G: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন ৫জি স্মার্টফোন, দেখুন দাম এবং ফিচার

এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০,৯৯০ টাকা। Prism Magic এবং Slate Grey এই দুই রঙে ভারতে পাওয়া যাবে এই ফোন।

Vivo Y72 5G: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন ৫জি স্মার্টফোন, দেখুন দাম এবং ফিচার
৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেই ভারতে লঞ্চ হয়েছে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 9:26 PM

ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন ৫জি স্মার্টফোন। বৃহস্পতিবার দেশে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই৭২ ৫জি ফোন। এর আগে মার্চ মাসে তাইল্যান্ডে লঞ্চ হয়েছিল ভিভো ওয়াই৭২ ফোন। এই অরিজিনাল ভার্সানের ফিচার সামান্য পরিবর্তন হয়েছে ভারতীয় ভ্যারিয়েন্টে। ভারতে লঞ্চ হওয়া ভিভো ওয়াই৭২ ৫জি ফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon ৪৮০ প্রসেসর। এই মডেলে রয়েছে একটি এক্সটেনডেড র‍্যাম (৪ জিবি পর্যন্ত)। এছাড়াও আগে থেকেই ফোনে ইনস্টল রয়েছে আলট্রা গেম মোড এবং ইস্পোর্টস মোড। ইউজাররা যাতে দুর্দান্ত গেমিং এক্সপিরিয়েন্স পান সেই জন্য সমস্ত রকম ফিচার যুক্ত করা হয়েছে এই ফোনে। একটি Multi-Turbo 5.0 ফিচারও রয়েছে ভিভো ওয়াই৭২ ৫জি ফোনে।

ভারতে ভিভো ওয়াই৭২ ৫জি স্মার্টফোনের দাম কত?

এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০,৯৯০ টাকা। Prism Magic এবং Slate Grey এই দুই রঙে ভারতে পাওয়া যাবে এই ফোন। লঞ্চের দিন অর্থাৎ ১৫ জুলাই থেকে অ্যামাজন, ফ্লিপকার্ট, পেটিএম, টাটা ক্লিক, বাজাজ ইএমআই স্টোর থেকে এই ফোন কেনা যাচ্ছে। এছাড়া ভিভো ইন্ডিয়া ই-স্টোর এবং অন্যান্য অনলাইন চ্যানেল থেকেও এই ফোন কেনা যাবে বলে জানা গিয়েছে।

এইচডিএফসি, আইসিআইসিআই, কোটাক এইসব ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে ফোন কেনা হলে ১৫০০ টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগ রয়েছে। এইসব ব্যাঙ্কের মাধ্যমে ইএমআই ট্রানজাকশন হলেও ক্যাশব্যাক পাবেন ক্রেতারা। এছাড়া ৬ মাসের জন্য একটি ওয়ান টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট (৯৯৯ টাকার) পাবেন ক্রেতারা। ১০ হাজার টাকার জিও বেনিফিট এবং ১২ মাস পর্যন্ত নো-কস্ট ইএমআই অপশন পাবেন।

ভিভো ওয়াই৭২ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১১.১- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে ৬.৫৮ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz।
  • ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর।
  • ভিভোর নতুন ৫জি ফোনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।
  • ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই৭২ ৫জি ফোন।
  • কানেকটিভিটি অপশন হিসেবে এই ৫জি ফোনে রয়েছে ৪জি এলটিই পরিষেবাও। এছাড়াও রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস/এ-জিপিএস, একটি তাইপ সি ইউএসবি পোর্ট। এছাড়াও একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে এই ফোনে।
  • এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। সেই সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- ২২ জুলাই ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস নর্ড ২, কত দাম হতে পারে এই ৫জি স্মার্টফোনের?