Xiaomi Global Event: লঞ্চ হয়েছে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো, শাওমি ১১ লাইট ৫জি NE, এই তিনটি স্মার্টফোন

Xiaomi Global Event: জানা গিয়েছে, শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো, এই দুই ফোনে রয়েছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন। এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ।

Xiaomi Global Event: লঞ্চ হয়েছে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো, শাওমি ১১ লাইট ৫জি NE, এই তিনটি স্মার্টফোন
শাওমির গ্লোবাল ইভেন্টে লঞ্চ হয়েছে তিনটি নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 6:45 AM

শাওমির গ্লোবাল ইভেন্টে লঞ্চ হয়েছে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো এবং শাওমি ১১ লাইট ৫জি NE— এই তিনটি ফোন। জানা গিয়েছে, শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো, এই দুই ফোনে রয়েছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন। এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। একাধিক নতুন উন্নত এবং আধুনিক ফটো এবং ভিডিয়ো ফিচার রয়েছে এই ফোনে। তার ফলে ইউজাররা ‘Cinemagic’ এক্সপিরিয়েন্স পাবেন বলে দাবি করেছে শাওমি সংস্থা। শাওমি ১১টি প্রো ফোনে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। পাশাপাশি শাওমি ১১টি ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ৩৩W চার্জিং সাপোর্ট। এছাড়া জানা গিয়েছে, শাওমি ১১ লাইট ৫জি NE একটি মিড-রেঞ্জ মডেল। এই ফোনেও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেই সঙ্গে রয়েছে একটি ১০ বিটের AMOLED ডিসপ্লে।

শাওমির নতুন তিনটি স্মার্টফোনের দাম এবং উপলব্ধতা-

  • শাওমি ১১টি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩,৩০০ টাকা। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম EUR৫৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৭,৭০০ টাকা।
  • শাওমি ১১টি প্রো মডেলের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ৬৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৬,৪০০ টাকা। এছাড়া ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম EUR ৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬০,৭০০ টাকা। এর পাশাপাশি এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম EUR ৭৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬৫,০০০ টাকা।
  • শাওমি ১১ লাইট ৫জি NE ফোনের বেস মডেল অর্থাৎ ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম EUR ৩৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৩০০ টাকা। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম EUR ৩৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৬০০ টাকা। এছাড়াও এই ফোনে আর একটি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে। সেই টপ মডেল অর্থাৎ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম এখনও আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হয়নি।

শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো— এই দু’টি ফোন পাওয়া যাবে Celestial Blue Meteorite Gray এবং Moonlight White, এই দুই রঙে। ইউরোপে পাওয়া যাবে এই দুই স্মার্টফোন। থাকবে দু’বছরের ওয়ারেন্টি এবং তিনটি অ্যানড্রয়েড সিস্টেম আপডেট ও চার বছরের সিকিউরিটি প্যাচ পাওয়া যাবে এই দুই স্মার্টফোনের সঙ্গে। অন্যদিকে, শাওমি ১১ লাইট ৫জি NE ফোন পাওয়া যাবে Bubblegum Blue, Peach Pink, Snowflake White, Truffle Black— এই চারটি রঙে। শাওমির অফিশিয়াল চ্যানেল থেকে কেনা যাবে এই ফোন। ভারতে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো এবং শাওমি ১১ লাইট ৫জি NE, এই তিনটি স্মার্টফোন কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন- iPhone 13 Series: আইফোন ১৩ সিরিজের চারটি ফোনে কী কী ফিচার রয়েছে? দেখে নিন