Xiaomi 12 Series: টিজারে প্রকাশ শাওমি ১২ সিরিজের ফোনের ডিজাইন, গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে শাওমি ১২ প্রো ফোন

শাওমি ১২ সিরিজে শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো ছাড়াও শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ আলট্রা ফোন থাকার সম্ভাবনা রয়েছে। 

Xiaomi 12 Series: টিজারে প্রকাশ শাওমি ১২ সিরিজের ফোনের ডিজাইন, গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছে শাওমি ১২ প্রো ফোন
ছবি প্রতীকী। ছবি সৌজন্যে- Tech Advisor
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 9:01 AM

শাওমি ১২ সিরিজ লঞ্চ হতে চলেছে চিনে। জানা গিয়েছে, আগামী ২৮ ডিসেম্বর চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন সিরিজ। শাওমি সংস্থার পক্ষ থেকেই এই দিন ঘোষণা করা হয়েছে। আনুষ্ঠানিক লঞ্চের আগে একটি টিজার প্রকাশিত হয়েছে। সেখানে শাওমি ১২ সিরিজের আসন্ন দু’টি ফোনের ছবি দেখা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, শাওমি ১২ সিরিজে ভ্যানিলা ভ্যারিয়েন্ট শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো লঞ্চের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটেও শাওমি ১২ প্রো ফোনের নাম দেখা গিয়েছে। শোনা যাচ্ছে, এই ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। এছাড়াও গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে শাওমি ১২ প্রো ফোনে সম্ভাব্য কি স্পেসিফিকেশনও প্রকাশ্যে এসেছে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম উইবো। আর সেখানেই শাওমি কর্তৃপক্ষ তাঁদের আসন্ন শাওমি ১২ সিরিজের স্মার্টফোনের টিজার শেয়ার করেছে। এই ছবিতে কেবলমাত্র ফোনগুলির সামনের অংশে এবং এক সাইডের অংশ দেখা গিয়েছে। শাওমি ১২ ফোনে তুলনা ছোট ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও ফোনে ডানদিকে সাইডে পাওয়ার বাটন এবং ভলিউম রকার অর্থাৎ শব্দ নিয়ন্ত্রণের বাটন থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, শাওমি ১২ প্রো মডেলে বেস ভ্যারিয়েন্টের তুলনায় বড় ডিসপ্লে থাকতে পারে। ফোনের বাঁদিকের সাইড একদম ফাঁকা দেখা গিয়েছে ছবিতে। আর এর থেকে অনুমান করা হয়েছে যে, শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো ফোনে একই রকমের ফ্রেম এবং বাটন প্লেসমেন্ট অর্থাৎ একই জায়গায় পাওয়ার বাটন এবং ভলিউম রকার্স থাকবে।

শাওমি ১২ সিরিজের দু’টি ফোন বেস ভ্যারিয়েন্ট শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো মডেলের ফ্রন্ট ডিসপ্লেতে উপরের বর্ডারের নীচে মাঝ বরাবর থাকতে পাতে একটি হোল পাঞ্চ কাট আউট। আর এই ডিজাইনের মধ্যেই সেট করা থাকবে সেলফি ক্যামেরা সেনসর। এই দুই ফোনের উপর এবং নীচের অংশের ডিজাইন এবং লুক কেমন হবে, কী কী ফিচার থাকবে তা এখনও স্পষ্ট নয়। যে টিজার ইমেজ প্রকাশ্যে এসেছে সেখানে শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো ফোনের উপর ও নীচের অংশ ভালভাবে দেখা যায়নি।

গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে শাওমি ১২ প্রো ফোনের বেশ কিছু সম্ভাব্য ফিচারের আভাস দেওয়া হয়েছে। যেমন এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকবে। এই তথ্য অবশ্য শাওমির তরফেই নিশ্চিতভাবে জানা গিয়েছে। এছাড়াও গিকবেঞ্চের বেঞ্চমার্কিং সাইটে শাওমি ১২ প্রো ফোন সম্পর্কে বলা হয়েছে যে, এই স্মার্টফোনে ১২ জিবি র‍্যাম থাকতে পারে। অ্যানড্রয়েড ১২ এবং MIUI ১৩ আউট অফ দ্য বক্সের সাহায্যে ফোন পরিচালিত হতে পারে।

চলতি সপ্তাহের শুরুতেই শাওমি সংস্থা জানিয়েছিল যে তাদের ১২ সিরিজের স্মার্টফোনগুলি আপাতত চিনে লঞ্চ হতে চলেছে ২৮ ডিসেম্বর। এই সিরিজে শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো ছাড়াও শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ আলট্রা ফোন থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Realme 9 Series: রিয়েলমি ৯আই ফোন ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি নারজো ৯আই হিসেবে