Xiaomi 12 Series: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে শাওমি ১২ সিরিজের তিনটি ফোন শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২এক্স

Xiaomi 12 Series Global Launch: তিনটি স্মার্টফোনেই (Xiaomi 12 Series Smartphones) রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা (Triple Rear Camera Setup) সেটআপ। আর সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

Xiaomi 12 Series: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে শাওমি ১২ সিরিজের তিনটি ফোন শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২এক্স
গ্লোবাল মার্কেটে শাওমি ১২ সিরিজের তিনটি ফোন লঞ্চ হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 7:58 AM

শাওমি ১২ সিরিজ (Xiaomi 12 Series) লঞ্চ হয়েছে আন্তর্জাতিক বাজারে। এই সিরিজে মোট তিনটি স্মার্টফোন লঞ্চ হয়েছে। তার মধ্যে রয়েছে শাওমি ১২ (Xiaomi 12), শাওমি ১২ প্রো (Xiaomi 12 Pro) এবং শাওমি ১২এক্স (Xiaomi 12X)। গত বছর ডিসেম্বরে চিনে লঞ্চ হয়েছিল শাওমি ১২ সিরিজ। এই স্মার্টফোন সিরিজের শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। আর শাওমি ১২এক্স ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। তিনটি স্মার্টফোনেই রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। আর সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২এক্স ফোনের দাম এবং উপলব্ধতা

শাওমি ১২ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৪৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৭,২০০ টাকা। শাওমি ১২ প্রো ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৭৬,৩০০ টাকা। শাওমি ১২এক্স ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৯,৬০০ টাকা। নীল, ধূসর এবং পার্পল রঙে লঞ্চ হয়েছে শাওমি ১২ সিরিজের এই তিনটি ফোন।

শাওমি ১২ ফোনের স্পেসিফিকেশন

এই ফোনে রয়েছে একটি ৬.২৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। তার উপর স্ক্রিনের সুরক্ষার জন্য.রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। ডলবি ভিশন সাপোর্ট রয়েছে এই ফোনের ডিসপ্লেতে। এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ যুক্ত রয়েছে। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সোনি আইএমএক্স৭৬৬ সেনসর রয়েছে। এছাড়াও ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর রয়েছে এই ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। শাওমি ১২ ফোনে কানেক্টিভিটি অপশন হিসেবে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে Dolby Atmos সাপোর্ট- সহ Harman Kardon স্টিরিয়ো স্পিকার। হাই রেসোলিউশন অডিয়ো সাপোর্ট রয়েছে এই ফোনে। আর রয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। এছাড়াও ১০ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টও রয়েছে এই ফোনে।

শাওমি ১২ প্রো ফোনের স্পেসিফিকেশন 

এই ফোনে রয়েছে একটি ৬.৭৩ ইঞ্চির WQHD+ E5 AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এর উপরে স্ক্রিন গার্ড হিসেবে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ যুক্ত রয়েছে। শাওমি ১২ প্রো ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৭০৭ প্রাইমারি সেনসরের (অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার যুক্ত) সঙ্গে রয়েছে আরও দুটো ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট এবং ম্যাক্রো সেনসর। সেলফি তোলার জন্য ফোনের ডিসপ্লেতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। শাওমি ১২ প্রো ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে একটি low-temperature polycrystalline oxide (LTPO) backplane, যা অ্যাপেল কর্তৃপক্ষ তাদের প্রিমিয়াম আইফোন মডেলে ব্যবহার করে। কানেক্টিভিটি ফিচার হিসেবে শাওমি ১২ প্রো ফোনে রয়েছে ৫জি। ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ইনফ্রারেড এবং একটি টাইপ-সি ইউএসবি পোর্ট। Harman Kardon- এর অডিয়ো স্পিকার রয়েছে এই ফোনে। আর রয়েছে ৪৬০০ এমএএইচের ব্যাটারি এবং ১২০ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। এছাড়াও ১০ ওয়াটের ওয়্যারলেস রিভার্স চার্জিং ফিচারও রয়েছে এই ফোনে।

শাওমি ১২এক্স ফোনের স্পেসিফিকেশন

শাওমি ১২ ফোনের মতো একই ডিসপ্লে এবং ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। ব্যাটারি এবং চার্জিং পরিষেবাও একই। তবে পার্থক্য রয়েছে প্রসেসরের ক্ষেত্রে। শাওমি ১২এক্স ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। তার সঙ্গে ৮ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে।

আরও পড়ুন- OnePlus 10 Pro: ভারতে কী কী রঙে লঞ্চ হবে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন? র‍্যাম-স্টোরেজ কনফিগারেশনই বা কী হবে?