Xiaomi 12 Smartphone Series: আগামী ২৮ ডিসেম্বর লঞ্চ হতে পারে শাওমি ১২, শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ প্রো ফোন

শাওমি ১২ ফোন হল শাওমি ১২ স্মার্টফোন সিরিজের ভ্যানিলা মডেল বা বেস ভ্যারিয়েন্ট। সেখানে একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

Xiaomi 12 Smartphone Series: আগামী ২৮ ডিসেম্বর লঞ্চ হতে পারে শাওমি ১২, শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ প্রো ফোন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 2:31 PM

শাওমি ১২ সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে পারে আগামী ২৮ ডিসেম্বর। সম্প্রতি এক টিপস্টার সূত্রে এমনটাই শোনা গিয়েছে। এর পাশাপাশি এও শোনা যাচ্ছে যে, শাওমি ১২ স্মার্টফোন সিরিজে তিনটি ফোন থাকতে চলেছে। সেগুলি হল- শাওমি ১২, শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ প্রো। এই তিনটি ফোনের ইন্টারনাল কোডনেম এল৩, এল৩এ এবং এল২। শোনা গিয়েছে, একসঙ্গেই লঞ্চ হতে পারে শাওমি ১২ স্মার্টফোন সিরিজের এই তিনটি মডেল।

শাওমি ১২ সিরিজের ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এর সঙ্গে MIUI ১৩ আউট অফ দ্য বক্স ফিচার থাকারও সম্ভাবনা রয়েছে। এখনও পর্যন্ত শাওমি কর্তৃপক্ষ তাদের আসন্ন স্মার্টফোন সিরিজ সম্পর্কে বিশেষ কোনও তথ্য প্রকাশ করেনি। তবে আগামী দিনে শাওমি ১২ সিরিজের স্মার্টফোনের বিভিন্ন স্পেসিফিকেশন প্রকাশ্যে আসবে বলে মনে করা হচ্ছে। তবে এই স্মার্টফোন সিরিজের ফোনগুলিতে যে কোয়ালকমের নতুন, আধুনিক, উন্নত এবং শক্তিশালী প্রসেসর থাকতে পারে, সেটা বিভিন্ন সূত্রেই শোনা গিয়েছে।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবোতে জানিয়েছে যে শাওমির ১২ স্মার্টফোন সিরিজে যে তিনটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে অর্থাৎ শাওমি ১২ এক্স, শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো তাদের ইন্টারনাল কোডনেম হতে চকেছে যথাক্রমে এল৩এ, এল৩ এবং এল২। ২৮ ডিসেম্বর এই তিনটি ফোন লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। তবে এই প্রসঙ্গে শাওমি কর্তৃপক্ষ এখনও কিছু জানাননি।

সম্প্রতি শাওমি ১২ ফোনের পিছনের অংশের ছবি অনলাইনে ফাঁস হয়েছে। সেখান থেকে এই ফোনের রেয়ার ক্যামেরা সম্পর্কে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। যেমন- শোনা যাচ্ছে এই ফোনে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর থাকতে পারে। এর সঙ্গে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি টেলিফটো সেনসর থাকার সম্ভাবনাও রয়েছে। তবে এই দুই ক্ষেত্রে কত মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে, তা জানা যায়নি। শাওমি ১২ ফোনে ফ্রন্ট ক্যামেরাও থাকবে। তবে সেই ক্যামেরার মেগাপিক্সেল এবং সেনসর কেমন হবে তা জানা যায়নি।

শাওমি ১২ ফোন হল শাওমি ১২ স্মার্টফোন সিরিজের ভ্যানিলা মডেল বা বেস ভ্যারিয়েন্ট। সেখানে একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। আর এই ফোনে থাকতে পারে একটি আন্ডার স্ক্রিন ক্যামেরা। শাওমি ১২ ফোনের মতোই শাওমি ১২ এক্স এবং শাওমি ১২ প্রো, এই দুই ফোনেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপও থাকবে তিনটি ফোনেই।

আরও পড়ুন- MIUI 12.5 Enhanced Update: লেটেস্ট অ্যান্ড্রয়েড আপডেটে এবার দুর্দান্ত পারফর্ম করবে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি, মিলবে দীর্ঘস্থায়ী ব্যাটারি-জীবন