MIUI 12.5 Enhanced Update: লেটেস্ট অ্যান্ড্রয়েড আপডেটে এবার দুর্দান্ত পারফর্ম করবে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি, মিলবে দীর্ঘস্থায়ী ব্যাটারি-জীবন

Xiaomi 11 Lite NE 5G: শিয়াওমির এই স্মার্টফোন কেনার পর থেকেই গ্রাহকমহলে অভিযোগ ছিল, কম ব্যাটারি লাই, সিস্টেম স্লো হয়ে যাওয়ার। আর ভারতের এই স্মার্টফোন ইউজারদের জন্য সেই কারণেই সবার প্রথম MIUI 12.5 আপডেট পাঠানো হল।

MIUI 12.5 Enhanced Update: লেটেস্ট অ্যান্ড্রয়েড আপডেটে এবার দুর্দান্ত পারফর্ম করবে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি, মিলবে দীর্ঘস্থায়ী ব্যাটারি-জীবন
শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 11:24 AM

শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি ইউজারদের জন্য সুখবর! MIUI 12.5 এনহ্যান্সড আপডেট রোলড আউট হয়ে গেল। MIUI 12-এর লেটেস্ট এই আপডেট ফোনের পারফরম্যান্স একদিকে যেমন উন্নত করতে চলেছে আর একদিকে ঠিক তেমনই একাধিক বাগও ফিক্স করতে চলেছে। মূলত ভারতের শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি ব্যবহারকারীদের জন্যই MIUI 12.5 এনহ্যান্সড আপডেট রোল আউ করা হয়েছে। আর সেই কারণেই এই নতুন সফ্টওয়্যার আপডেটের নোটিফিকেশন সম্পর্কেও ব্যবহারকারীর সতর্ক থাকা উচিৎ।

প্রসঙ্গত, এই MIUI 12.5 এনহ্যান্সড আপডেটের মূল লক্ষ্যই হল সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার অপ্টিমাইজেশন। শিয়াওমি-র তরফ থেকে বলা হয়েছে, এই আপডেটের ফলে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি ইউজাররা আগের থেকে পরিণত ব্যাটারি লাইফ, স্মুথ পারফরম্যান্স, ব্যাটারি মেমোরি ম্যানেজমেন্ট-সহ আরও একাধিক আকর্ষণীয় ফিচার্স পেতে চলেছেন। এই আপডেট যে কোডনেম নিয়ে হাজির হয়েছে তার নাম V12.5.4.0.RKOINXM।

MIUI 12.5 এনহ্যান্সড আপডেটের চেঞ্জলগ –

এই লেটেস্ট অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপগ্রেডেশনের ফলে শিয়াওমি ১১ লাইট এনএই ৫জি ইউজাররা ফোনে যে সব পরিবর্তন লক্ষ্য করতে চলেছেন :-

সুইফ্ট পারফরম্যান্স – দ্রুত চার্জ এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ। ফোকাসড অ্যালগোরিদম – নতুন অ্যালগরিদমগুলি গতিশীলভাবে নির্দিষ্ট দৃশ্যের উপর ভিত্তি করে সিস্টেম সংস্থানগুলি বরাদ্দ করবে, সমস্ত মডেলগুলিতে একটি মসৃণ অভিজ্ঞতা নিশ্চিত করবে। অ্যাটোমাইজড ব্যাটারি – ফোনের র‌্যাম ইউসেজ আরও এফিশিয়েন্ট হতে চলেছে আলট্রা ফাইন মেমোরি ম্যানেজমেন্ট মেকানিজমের সাহায্যে। লিকুইড স্টোরেজ – নতুন এই সেন্সিটিভ স্টোরেজ মেকানিজ়ম সিস্টেমকে আরও ভাইব্র্যান্ট ও রেসপনসিভ করে তুলবে। এই ফোন ব্যবহার যত বেশি করবেন, ততই এই ফিচার আরও মজবুত হবে। স্মার্ট ব্যালান্স – কোর সিস্টেম আরও উন্নত হতে চলেছে, যা আপনার ডিভাইসকে ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার স্পেসিফিকেশনসের দিক থেকে চমৎকার করে তুলতে পারবে।

তবে মনে রাখার মতো বিষয়টি হল, এই MIUI 12:5 এনহ্যান্সড আসলে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক। সারা বিশ্বের এখনও পর্যন্ত কোনও ফোনে অ্যান্ড্রয়েড ১২ আপডেট পাঠায়নি শিয়াওমি। জানা গিয়েছে, শীঘ্রই সেই আপডেট পৌঁছে যেতে পারে এলিজিবল একাধিক শিয়াওমি ফোনে। এদিকে আবার জল্পনা চলছে, শিয়াওমি ১২ সিরিজ ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হতে চলেছে। আর সেই ফ্ল্যাগশিপ সিরিজেই দেওয়া হতে পারে MIUI 13 ভার্সন।

ভারতে শিয়াওমি ১১ লাইট এনই ৫জি ফোনটি লঞ্চ করা হয়েছিল ২৬,৯৯৯ টাকায়। এই দাম ধার্য করা হয়েছিল ফোনের বেস ভ্যারিয়েন্টের জন্য। এখনও এই দামেই বিক্রি হচ্ছে ফোনটি। পারফরম্যান্সের জন্য় এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, যা মূলত ৫জি নেটওয়ার্ক পৌঁছে দিয়েছে ফোনটিতে। একটি ৯০Hz ১০ বিটের OLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। থাকছে একটি ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, অত্যন্ত শক্তিশালী একটি ৪২৫০এমএএইচ ব্যাটারি, স্টিরিও স্পিকার্স এবং ৩৩ ওয়াট ওয়্যার্ড চার্জিং সিস্টেম।

আরও পড়ুন: Xiaomi 11T Pro: ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে এই ফোনের নাম, দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা

আরও পড়ুন: Redmi K50 Series: ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে আসছে এই ফ্ল্যাগশিপ সিরিজ, ফিচার্স কেমন হতে পারে, দেখে নিন

আরও পড়ুন: Vivo Expandable Display Smartphone: এবার এক্সপ্যান্ডেবল ডিসপ্লের স্মার্টফোন নিয়ে আসছে ভিভো, প্রকাশ্যে ফোনের পেটেন্ট