পশ্চিমবঙ্গবাসীর জন্য Airtel Xstream Air Fiber-এর থেকে Jio AirFiber যে কারণে এগিয়ে

Airtel Xstream Air Fiber vs Jio AirFiber: Jio Air Fiber-এ 550 টিরও বেশি টিভি চ্যানেলের বিনামূল্যে সাবস্ক্রিপশন দেওয়া হবে। তবে এয়ারটেলে এই ধরনের সুবিধা পাওয়া যাবে না। এয়ারটেল নেটফ্লিক্স, প্রাইম সহ 16 টি ওটিটি অ্যাপের সাবস্ক্রিপশন দিচ্ছে।

পশ্চিমবঙ্গবাসীর জন্য Airtel Xstream Air Fiber-এর থেকে Jio AirFiber যে কারণে এগিয়ে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2023 | 3:16 PM

সদ্য লঞ্চ হয়েছে Jio Air Fiber। তবে লঞ্চের সঙ্গে সঙ্গে এয়ারটেলকে টেক্কা দিতে পারবে বলেই আশা করা হচ্ছে। কারণ Jio এয়ারটেলের থেকে কম দামে বেশি সুবিধা দিচ্ছে। এটিতে বিনামূল্যে অনেক সুবিধা পেয়ে যাবেন। এমনকি যদি দামের দিক থেকে তুলনা করা যায়, তাহলে এর দামও Airtel-এর থেকে কম। এর মধ্যে রয়েছে Netflix, Amazon Prime এবং JioCinema-এর মতো OTT অ্যাপের বিনামূল্যে মেম্বারশিপ। চলুন জেনে নেওয়া যাক Jio এবং Airtel-এর প্ল্যানের মধ্যে পার্থক্য কী।

কোন কোন শহরে পাওয়া যাবে?

Jio Air Fiber মোট 8টি শহরে পাওয়া যাচ্ছে। এটি দিল্লি, মুম্বাই, হায়দ্রাবাদ, কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই এবং পুনে লাইভ করা হয়েছে। যেখানে এয়ারটেল এয়ার ফাইবার শুধুমাত্র দু’টি শহর দিল্লি এবং মুম্বাইতে পাওয়া যাচ্ছে। অর্থাৎ কলকাতায় এয়ারটেল এয়ার ফাইবার ব্যবহার করা যাবে না।

টিভি চ্যানেল:

Jio Air Fiber-এ 550 টিরও বেশি টিভি চ্যানেলের বিনামূল্যে সাবস্ক্রিপশন দেওয়া হবে। তবে এয়ারটেলে এই ধরনের সুবিধা পাওয়া যাবে না। এয়ারটেল নেটফ্লিক্স, প্রাইম সহ 16 টি ওটিটি অ্যাপের সাবস্ক্রিপশন দিচ্ছে। এয়ারটেল এয়ার ফাইবারেও এই সুবিধা পাওয়া যাবে না। Jio স্মার্ট হোম পরিষেবাও অফার করছে।

সেটআপ বক্স:

Jio Air Fiber-এর সঙ্গে আপনি 4K সেটআপ বক্স সুবিধা পেয়ে যাবেন। তবে এই ধরনের কোনও সেটআপ বক্স Airtel Air Fiber-এ পাওয়া যায় না।

দাম এবং স্পিড:

Jio Air Fiber-এর দাম 599 টাকা। এটির সর্বোচ্চ গতি 1Gbps। যেখানে Airtel Air Fiber-এর দাম 799 টাকা। এর গতি 100mbps। Jio এয়ার ফাইবারের জন্য কোনও ফি নিচ্ছে না। কিন্তু Airtel-এর জন্য আপনাকে সিকিওরিটি ফি হিসেবে 2500 টাকা দিতে হবে।