Apple Unleashed: অক্টোবরে অ্যাপেলের নতুন ভার্চুয়াল ইভেন্ট, কী কী লঞ্চ হতে পারে?

অ্যাপেলের আসন্ন ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হতে পারে অ্যাপেলের বহু প্রতীক্ষিত অডিয়ো ডিভাইস থার্ড জেনারেশন এয়ারপডস বা এয়ারপডস ৩। 

Apple Unleashed: অক্টোবরে অ্যাপেলের নতুন ভার্চুয়াল ইভেন্ট, কী কী লঞ্চ হতে পারে?
ছবি প্রতীকী।

দ্বিতীয়বারের জন্য ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের ঘোষণা করেছে কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপেল। চলতি সিজনে এই নিয়ে দ্বিতীয়বার ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে ক্যালিফোর্নিয়ার এই সংস্থা। ইতিমধ্যেই অ্যাপেলের তরফে একটি নতুন টিজার প্রকাশ করা হয়েছে। সেখানে অ্যাপেলের লোগোর সঙ্গে দেখা গিয়েছে ‘Unleashed’ শব্দটি। জানা গিয়েছে, আগামী ১৮ অক্টোবর ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে এই ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে।

সম্প্রতি অ্যাপেলের তরফে যে টিজার প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা গিয়েছে অ্যাপেলের লোগো ছাড়াও কালো ব্যাকগ্রাউন্ডে লেখা রয়েছে ‘Unleashed’ শব্দটি। সবটা দেখে মনে হচ্ছে যেন দ্রুত গতিতে উড়ে আসছে কোনও স্পেসশিপ। অনুমান করা হচ্ছে, অ্যাপেলের আসন্ন ইভেন্টে লঞ্চ হতে পারে এম১এক্স প্রসেসর। যদিও অ্যাপেল কর্তৃপক্ষ এখনও এই প্রসঙ্গে কিছু জানাননি। তবে বিভিন্ন সূত্রে খবর, অক্টোবরের ভার্চুয়াল ইভেন্টে অ্যাপেল যে নতুন ম্যাকবুক প্রো এবং যেসব ম্যাক মিনি মডেল লঞ্চ করতে চলেছে তার মধ্যে থাকতে পারে অ্যাপেলের এই নতুন এম১এক্স প্রসেসর। যদিও লঞ্চ ইভেন্টের দিনক্ষণ ছাড়া এখনও এই প্রসঙ্গে আর কিছুই প্রকাশ্যে আনেনি অ্যাপেল সংস্থা।

জানা গিয়েছে, অ্যাপেলের ভার্চুয়াল ইভেন্ট ‘Unleashed’ সম্প্রচারিত হবে অ্যাপেল পার্ক থেকে। শোনা যাচ্ছে, এই ইভেন্টে এম১এক্স প্রসেসর যুক্ত ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো মডেল লঞ্চ হতে পারে। এক্ষেত্রে কানেক্টিভিটি আগের তুলনায় অনেক ভাল হবে। তাছাড়াও থাকতে পারে MagSafe charging এবং no Touch Bar অপশন। এর পাশাপাশি সম্পূর্ণ নতুন ডিজাইনের ম্যাক মিনি মডেলও লঞ্চ করতে পারে অ্যাপেল সংস্থা। এর পাশাপাশি লঞ্চ হতে পারে অ্যাপেলের বহু প্রতীক্ষিত অডিয়ো ডিভাইস থার্ড জেনারেশন এয়ারপডস বা এয়ারপডস ৩।

বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে যে, বর্তমানে বাজারে যে এয়ারপডস প্রো রয়েছে, তার মতোই ডিজাইন হতে পারে থার্ড জেনারেশন এয়ারপডস বা এয়ারপডস ৩- এর। তবে এয়ারপডস প্রো- এর তুলনায় এয়ারপডস ৩- এর দাম অনেক কম হবে বলে শোনা গিয়েছে। যদিও এই প্রসঙ্গে অ্যাপেল কর্তৃপক্ষের তরফে এখনও নিশ্চিতভাবে কোনও খবর পাওয়া যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল অ্যাপেল সংস্থা। সেখানেই এই এয়ারপডস ৩ লঞ্চের কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে থার্ড জেনারেশন এয়ারপডস লঞ্চের ঘোষণা করেনি অ্যাপেল সংস্থা।

গত ১৪ সেপ্টেম্বরের ভার্চুয়াল ইভেন্টে অ্যাপেল সংস্থা নতুন আইফোন সিরিজ- আইফোন ১৩ সিরিজের পাশাপাশি নতুন আইপ্যাড, আইপ্যাড মিনি, অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ লঞ্চ করেছিল। আইফোন ১৩ সিরিজে মোট চারটি ফোন লঞ্চ হয়েছে। সেগুলি হল সথাক্রমে- ভ্যানিলা ভ্যারিয়েন্ট আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ ম্যাক্স, আইফোন ১৩ প্রো ম্যাক্স।

আরও পড়ুন- Whatsapp Features: ভয়েস রেকর্ডিং মাঝপথে ‘পজ’ করার নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla