পরবর্তী Apple Watch-এ থাকতে পারে ব্লাড সুগার এবং বডি টেম্পারেচার সেনসর, ২০২২ সালে লঞ্চের সম্ভাবনা

সূত্রের খবর, আগের তুলনায় নতুন অ্যাপেল ওয়াচ সামান্য পুরু হতে পারে। যদিও তা ইউজাররা বুঝতে বা অনুভব করতে পারবেন না।

পরবর্তী Apple Watch-এ থাকতে পারে ব্লাড সুগার এবং বডি টেম্পারেচার সেনসর, ২০২২ সালে লঞ্চের সম্ভাবনা
পরবর্তী অ্যাপেল ওয়াচ লঞ্চ হতে পারে আগামী বছর।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2021 | 9:50 AM

নতুন অ্যাপেল ওয়াচ মডেল এবং হেলথ ফিচার নিয়ে অনেকদিন ধরেই কাজ করছে ক্যালিফোর্নিয়ার টেক জায়ান্ট। এই নতুন অ্যাপেল ওয়াচে বডি টেম্পারেচারের সঙ্গে ব্লাড সুগার মাপার জন্য থাকবে নতুন সেনসর। অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর ক্ষেত্রে এইসব ফিচার লক্ষ্য করা যাবে। তবে এই সমস্ত ফিচার যুক্ত হবে যে অ্যাপেল ওয়াচে তা লঞ্চ হবে আগামী বছর অর্থাৎ ২০২২ সালে। চলতি বছরই একাধিক অত্যাধুনিক ফিচার যুক্ত হয়ে নতুন অ্যাপেল ওয়াচ লঞ্চের কথা ছিল। তবে এখন শোনা যাচ্ছে, ২০২২ সালে লঞ্চ হবে নতুন অ্যাপেল ওয়াচ। সেখানে থাকবে watchOS 8 সফটওয়্যার আপডেট।

blood sugar sensor- অ্যাপেল ওয়াচের এই সেনসরের সাহায্যে ডায়াবেটিসের রোগীরা অনায়াসের ব্লাড সুগারের মাত্রা মাপতে পারবেন। এর জন্য সূচ ফুটিয়ে রক্তক্ষরণেরও প্রয়োজন নেই।

body temperature- করোনার সময় দৈহিক তাপমাত্রা কত, তা সঠিক ভাবে নির্ধারণ করা খুবই প্রয়োজন। অ্যাপেল ওয়াচের এই সেনসরের সাহায্যে দেহের তাপমাত্রা সঠিক ভাবে মাপা সম্ভব। বর্তমানের পারিপার্শ্বিক পরিস্থিতিতে অ্যাপেলের এই সেনসর খুবই প্রয়োজনীয়।

আরও পড়ুন- Mi Watch Revolve Active: ভারতে আসছে এমআই-এর নতুন স্মার্টওয়াচ, কেনা যাবে অ্যামাজন থেকে, কবে লঞ্চ?

সূত্রের খবর, আগের তুলনায় নতুন অ্যাপেল ওয়াচ সামান্য পুরু হতে পারে। যদিও তা ইউজাররা বুঝতে বা অনুভব করতে পারবেন না। ব্লাড সুগার কিংবা বডি টেম্পারেচার সেনসরের পাশাপাশি একাধিক স্পোর্টস মোড যুক্ত হতে পারে নতুন অ্যাপেল ওয়াচে। এছাড়াও ডিসপ্লের আপগ্রেডেশন নিয়েও কাজ করছে ক্যালিফোর্নিয়ার এই টেক জায়ান্ট। তবে এই সমস্ত উন্নত ফিচার সম্পন্ন নতুন অ্যাপেল ওয়াচ লঞ্চ হবে আগামী বছর ২০২২ সালে। সেখানে ফাস্টার প্রসেসর, ইমপ্রুভড ওয়্যারলেস কানেকটিভিটি, আপডেটেড স্ক্রিন… এইসব উন্নত ও অত্যাধুনিক ফিচার দেখা যেতে পারে।