Asus Vivobook 13 Slate OLED: ডিটাচেবল কিবোর্ডের দুর্ধর্ষ ল্যাপটপ নিয়ে এল আসুস, দাম ৪৫,৯৯০ টাকা

Laptop With Detachable Keyboard: ভারতে নতুন ল্যাপটপ নিয়ে এল আসুস। সেই আসুস ভিভোবুক ১৩ স্লেট ওলেড ল্যাপটপের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হল তার ডিটাচেবল কিবোর্ড। দাম-সহ অন্য়ান্য ফিচার্স দেখে নিন।

Asus Vivobook 13 Slate OLED: ডিটাচেবল কিবোর্ডের দুর্ধর্ষ ল্যাপটপ নিয়ে এল আসুস, দাম ৪৫,৯৯০ টাকা
আসুস ভিভোবুক ১৩ স্লেট ওলেড
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 3:07 AM

ভারতের বাজারে দুর্দান্ত ল্যাপটপ (Laptop) নিয়ে হাজির হল আসুস। সংস্থার সেই লেটেস্ট ল্যাপটপের নাম আসুস ভিভোবুক ১৩ স্লেট ওলেড (Asus Vivobook 13 Slate OLED)। ১৩.৩ ইঞ্চির ওলেড ডিসপ্লের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হল তার ডিটাচেবল ফুল-সাইজ় কিবোর্ড (Detachable Keyboard) এবং একটি ডিটাচেবল হিঞ্জ যা ১৭০ ডিগ্রি পর্যন্ত যেতে পারে। একাধিক মডেল লঞ্চ করা হয়েছে এই ল্যাপটপের। আর তার প্রতিটিতেই থাকছে ইনটেল পেন্টিয়াম সিলভার এন৬০০০ প্রসেসর। এই লেটেস্ট আসুস ভিভোবুক ১৩ স্লেট ল্যাপটপের বেস মডেলের দাম ৪৫,৯৯০ টাকা। ৩ মার্চ থেকে অনলাইনে তো বটেই এবং দেশের বিভিন্ন অফলাইন স্টোরেও পাওয়া যাবে আসুসের এই ভিভোবুক ল্যাপটপ।

আসুস ভিভোবুক ১৩ স্লেট ওলেড ল্যাপটপের প্রতিটি মডেলেই রয়েছে ১৩.৩ ইঞ্চির ওলেড এইচডিআর ডিসপ্লে যার রেজ়োলিউশন ১৯২০x১০৮০, কন্ট্রাস্ট রেশিও ১,০০০,০০০:১, এমএস রেসপন্স টাইম ০.২ এবং ৫৫০ নিটস পর্যন্ত পিক ব্রাইটনেস। সংস্থাটির তরফ থেকে দাবি করা হয়েছে, এই ওলেড প্যানেলে সাধারণ এলসিডি প্যানেলের থেকে অন্তত ৭০ শতাংশ কম ক্ষতিকারক ব্লু লাইট রয়েছে। পাশাপাশি এই ডিসপ্লে আবার ডলবি ভিসনও সাপোর্ট করে।

এই আসুস ভিভোবুকে চারটি ইন-বিল্ট স্পিকার্স রয়েছে যারা ডলবি অ্যাটমস সাপোর্ট করে। রয়েছে একটি ৫০ ডব্লুএইচ ব্যাটারিও। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, একবার চার্জেই এই ল্যাপটপটি ৯ ঘণ্টার ব্যাটারি জীবন দিতে পারে।

যেমনটা আমরা আগেই জানিয়েছি, আসুস ভিভোবুক ১৩ স্লেট ওলেড ল্যাপটপের বেস মডেলের দাম ৪৫,৯৯০ টাকা। এই দাম ধার্য করা হয়েছে ল্যাপটপটির ৪জিবি র‌‌্যাম ও ১২৮জিবি ইএমএমসি স্টোরেজের জন্য। এই মডেলের সঙ্গে এক বছরের ইন্টারন্যাশনাল ওয়ারান্টি পাওয়া যাবে। মিলবে উইন্ডোজ় ১১, মাইক্রোসফ্ট হোম এবং স্টুডেন্ট।

আর একটি মিডরেঞ্জ ভ্যারিয়েন্ট রয়েছে এই আসুস ভিভোবুক ১৩ স্লেট ওলেড ল্যাপটপের, যার দাম ৫৭,৯৯০ টাকা। আগের বেস মডেলের মতো একই স্পেসিফিকেশনস রয়েছে এই মিড-রেঞ্জ মডেলেও। সেই সঙ্গেই আবার পাওয়া যাবে একটি ফিঙ্গারপ্রিন্ট রিডার, একটি স্টাইলাস ও স্টাইলাস হোল্ডার, একটি ল্যাপটপ স্লিভ এবং একটি স্ট্যান্ডও। এই মডেলটি পাওয়া যাবে কেবল মাত্র বাছাই করা রিটেল দোকান থেকেই।

আসুসের এই লেটেস্ট ভিভোবুক ল্যাপটপের টপ-এন্ড মডেলের দাম ৬২,৯৯০ টাকা। এই দাম ধার্য করা হয়েছে ল্যাপটপের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজের জন্য। আগের দুই মিড-রেঞ্জ মডেলের মতোই এটিতে এক বছরের ইন্টারন্যাশনাল ওয়ারান্টি দেওয়া হবে। সেই সঙ্গেই আবার উইন্ডোজ় ১১, অফিস হোম অ্যান্ড স্টুডেন্ট, একটি ল্যাপটপ স্লিভ, একটি স্টাইলাস ও স্টাইলাস হোল্ডার এবং একটি স্ট্যান্ডও অফার করা হবে।

আরও পড়ুন: ৯২,০০০ টাকার ম্যাকবুক মাত্র ৬১,৮৯০ টাকায়, ফ্লিপকার্টে মিলছে অনবদ্য অফার

আরও পড়ুন: বাজারে এবার ট্রান্সপারেন্ট স্মার্টফোন! এপ্রিলেই আসছে নাথিং-এর প্রথম হ্যান্ডসেট

আরও পড়ুন: আপনার হোয়াটসঅ্যাপ স্টেটাস কী ভাবে ফেসবুক ও অন্যান্য অ্যাপে শেয়ার করবেন? সহজ ট্রিকস শিখে নিন