Nothing Transparent Smartphone: বাজারে এবার ট্রান্সপারেন্ট স্মার্টফোন! এপ্রিলেই আসছে নাথিং-এর প্রথম হ্যান্ডসেট

Nothing Phone Launch Date And Specifications: বাজারে প্রথম ফোন নিয়ে আসছে নাথিং, যা একটি ট্রান্সপারেন্ট স্মার্টফোন হতে চলেছে। এই ফোন সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

Nothing Transparent Smartphone: বাজারে এবার ট্রান্সপারেন্ট স্মার্টফোন! এপ্রিলেই আসছে নাথিং-এর প্রথম হ্যান্ডসেট
ফোনের ব্যাটারি থেকে শুরু করে মাদারবোর্ড স্ট্রাকচার, চার্জিং কয়েল-সহ সবই দেখা যাবে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 5:10 PM

ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। সেই কার্ল পেই পরবর্তীতে ওয়ানপ্লাস ছেড়ে নিজের সংস্থা নাথিং (Nothing) প্রতিষ্ঠা করেন। এহেন নতুন ব্র্যান্ড নাথিং ইতিমধ্যেই তাদের প্রথম ট্রু ওয়্যারলেস ইয়ারবাড নাথিং ইয়ার ওয়ান নিয়ে এসেছে, যা অত্যন্ত জনপ্রিয় হয়েছে। এবার স্মার্টফোন লঞ্চ করতে চলেছে কার্ল পেই-এর সংস্থাটি। সূত্র মারফত জানা গিয়েছে, ইতিমধ্যেই নাথিং তার প্রথম স্মার্টফোন (Nothing First Smartphone) তৈরির প্রক্রিয়াটি শুরু করে দিয়েছে এবং চলতি বছরের এপ্রিল মাসেই লঞ্চ করতে পারে নাথিং-এর প্রথম স্মার্টফোন। জানা গিয়েছে, নাথিং ইয়ার ওয়ান ইয়ারবাডসের মতোই ডিজ়াইন হতে চলেছে নাথিং-এর প্রথম স্মার্টফোনের। তবে এই ফোনের সবথেকে আকর্ষণীয় বিষয় হতে চলেছে, ফোনটিতে একাধিক ট্রান্সপারেন্ট এলিমেন্ট থাকতে পারে। আর সেই কারণেই নাথিং-এর প্রথম স্মার্টফোনকে বলা হচ্ছে একটি ট্রান্সপারেন্ট স্মার্টফোন (Transparent Smartphone)

তবে স্মার্টফোন মার্কেটে পদার্পণ করার আগেই নাথিং একটি ব্র্যান্ড কপিরাইট কিনে নিয়েছে, যার নাম এসেনশিয়াল। এই এসেনশিয়াল ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা অ্যান্ডি রুবিন, যাঁকে অ্যান্ড্রয়েডের জনক বলা হয়। পাশাপাশি চিপসেট মেকার কোয়ালকমের সঙ্গেও চুক্তিবদ্ধ হয়েছে নাথিং। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, নাথিং তার স্মার্টফোন ক্যাটেগরিতে প্রাথমিক ভাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরই দিতে চলেছে।

Nothing Phone

২০২১ সালে ওয়ানপ্লাস থেকে পদত্যাগ করেন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই। সে বছরই তিনি নাথিং ব্র্যান্ডের জন্ম দেন। প্রযুক্তি জগৎের এই তারকা সেই সময় দাবি করেছিলেন যে, আধুনিক প্রযুক্তির মিশেলে ভর করে একাধিক প্রডাক্ট নিয়ে আসবে নাথিং। সঙ্গে তিনি এ-ও জানিয়েছিলেন যে, মানুষ এবং প্রযুক্তির মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছে তা পূরণ করে বিশ্বের বিরামহীন ডিজিটাল ভবিষ্যৎ নিশ্চিত করবে নাথিং-এর বিভিন্ন প্রডাক্ট।

নাথিং-এর ট্রান্সপারেন্ট ফোন সম্পর্কে যা জানা জরুরি

গত বছরই একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ২০২২ সালের প্রথম দিকেই নাথিং তার প্রথম স্মার্টফোন লঞ্চ করবে যা একটি ট্রান্সপারেন্ট হ্যান্ডসেট হতে চলেছে। ফোনটির নাম হতে চলেছে নাথিং ফোন। ফোনটি তার ফ্রেম এবং পিছনের কভারকে একত্রিত করবে এবং সেটি বিশুদ্ধ ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ উপাদান ব্যবহার করে তৈরি করা হবে। এর ফলে কী হবে? এর ফলে, ফোনের ব্যাক কভারের অন্দরে লুকিয়ে রাখা একাধিক জিনিস যেমন, ব্যাটারি, মাদারবোর্ড স্ট্রাকচার এবং ওয়্যারলেস চার্জিং কয়েল ইত্যাদির সবই দেখা যাবে।

Nothing Transparent Phone

এই মুহূর্তে ফাদার অফ অ্যান্ড্রয়েড অ্যান্ডি রুবিনের এসেনশিয়াল মোবাইল ফোন ব্র্যান্ডের ট্রেডমার্ক, লোগো ইত্যাদির সব কিছুই কার্ল পেই-এর সংস্থা অর্থাৎ নাথিং-এর ঝুলিতে রয়েছে। আর সেই কারণেই মনে করা হচ্ছে, নাথিং তার স্মার্টফোন লঞ্চ করতে পারে এসেনশিয়াল ব্র্যান্ডিংয়ে।

আরও পড়ুন: কম দামে লঞ্চ হল মোটো জি২২, মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর, ৯০ হার্ৎজ় ডিসপ্লে

আরও পড়ুন: মাত্র ৬,৫৯৯ টাকায় ভারতে লঞ্চ হল লাভা এক্স২, ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা

আরও পড়ুন: ভারতে কবে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোন, দেখুন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন