Solar Fan: বিনা বিদ্যুতে ঘণ্টার পর ঘণ্টা চলবে এই ফ্যান, দাম মাত্র 329 টাকা

Solar Fan Price: এই ফ্যান চালানোর জন্য বিদ্যুতের প্রয়োজন হয় না এবং এটি সৌর শক্তি সিস্টেমে কাজ করে। অর্থাৎ এক কথায় আপনাকে কয়েকটি সোলার ফ্যান সম্পর্কে জানানো হবে।

Solar Fan: বিনা বিদ্যুতে ঘণ্টার পর ঘণ্টা চলবে এই ফ্যান, দাম মাত্র 329 টাকা
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 9:15 AM

Solar Panel Fan: গরমে কারেন্ট অফ হয়ে যাওয়ার সমস্যা আরও বেশি বেড়ে যায়। তার উপর যদি ঝড়-বৃষ্টি হয়, তাহলে তো কথাই নেই। দিনের পর দিন তাপমাত্রা যে হারে 45 ডিগ্রি ছাড়াচ্ছে। তাতে পাখা ছাড়া এক মুহূর্তও থাকার উপায় নেই। গরম এড়াতে অনেকেই কুলার, এসি কিনেছে। কিন্তু সবার পক্ষে কেনা সম্ভবও না। দাম বেশি হওয়ায় অনেকেই কেনার প্ল্যাল করেও কিনে উঠতে পারেন না। তবে কারেন্ট চলে গেলে কুলার, এসিই বা কী কাজে লাগবে! সেই বসে বসে ঘাম মোছা ছাড়া আর কোনও উপায় থাকবে না। কিন্তু আপনাকে এমন একটি ফ্যানের কথা জানানো হবে, যার জন্য কারেন্টের প্রয়োজন নেই। আকারেও খুব একটা বড় না। তাই আপনি আপনার ইচ্ছামতো রান্নাঘর থেকে শুরু করে যে কোনও জায়গায় রাখতে পারেন। এই ফ্যান চালানোর জন্য বিদ্যুতের প্রয়োজন হয় না এবং এটি সৌর শক্তি সিস্টেমে কাজ করে। অর্থাৎ এক কথায় আপনাকে কয়েকটি সোলার ফ্যান সম্পর্কে জানানো হবে।

এই ফ্যানগুলি সূর্যের আলোতে একবার চার্জ হয়ে গেলে আর কোনও চিন্তা থাকে না। রাতে অর্থাৎ যখন সূর্যের আলো থাকে না, তখনও এটি একইভাবে চলে। তবে তাতে ব্যাটারি চার্জিং সিস্টেমটি ঠিক থাকতে হবে। অর্থাৎ পুরো চার্জে ফ্যানটি কয়েক ঘন্টা সুন্দরভাবে চলতে পারে। আপনার মনে হতে পারে, সোলার ফ্যানগুলির নিশ্চয়ই অনেক দাম হবে। কিন্তু তা একেবারেই নয়। আপনি 400 টাকার মধ্যে এই ফ্যানগুলি অনলাইনে পেয়ে যাবেন।

Samest 12 Volts DC Fan Solar Panel:

ফ্লিপকার্টে এই সোলার ফ্যানের দাম 329 টাকা। এই সোলার ফ্যান 12 ভোল্টের ব্যাটারিতে কাজ করে। এছাড়াও আপনি এটিকে সরাসরি সোলার প্যানেলের সঙ্গে কানেক্ট করেও চালাতে পারেন। আপনি এটি আপনার বাড়িতে এবং গাড়ি ট্যাক্সি বা অফিসে ইনস্টল করতে পারেন। এটিতে 6 ইঞ্চি প্লাস্টিকের ফ্যান ব্লেড থাকে।

Electronics Crafts Table Solar Fan:

এই ফ্যানটি ফ্লিপকার্টে 339 টাকায় কেনা যাবে। এই ফ্যানটিতে 12 ভোল্ট ডিসি ব্যবহার করা হয়েছে। গাড়ি, অফিস বা বাড়িতে ইনস্টল করে নিতে পারেন। এটি আকারে এতটাই ছোট যে, আপানি সহজেই এক জায়গা থেকে অন্য এক জায়গায় নিয়ে যেতে পারবেন। ওজনে খুবই হালকা।