WhatsApp tips and tricks: নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপে কীভাবে কাউকে মেসেজ পাঠাবেন?

WhatsApp tips and tricks: মাত্র এক মিনিটেই একটি আনসেভড নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে পারবেন আপনি। এর জন্য শিখে নিন কিছু ট্রিকস।

WhatsApp tips and tricks: নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপে কীভাবে কাউকে মেসেজ পাঠাবেন?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 9:02 PM

মেসেজিং অ্যাপ (Messaging App) হিসেবে বিশ্বের প্রায় সর্বত্র এখন জনপ্রিয় হোয়াটসঅ্যাপ (Whatsapp)। কথা বলা থেকে শুরু করে ভিডিয়ো কল, এর পাশাপাশি ছবি, ভিডিয়ো, অডিয়ো, ভয়েস মেসেজ—- বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে এইসব আদানপ্রদানের সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম হল হোয়াটসঅ্যাপ। আর জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে বেশ কিছু ট্রিকস রয়েছে। সহজ এইসব ট্রিকস এবং টিপস শিখে নেওয়া প্রয়োজন। তাহলে অনায়াসেই বেশ কিছু অসাধ্য সাধন করে ফেলতে পারবেন ইউজাররা। এবার শিখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের সাহায্যে কীভাবে আপনার ফোনে সেভ না থাকা নম্বরে আপনি মেসেজ পাঠাবেন, সেই পদ্ধতি। সাধারণত হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠাতে হলে সেই নির্দিষ্ট ইউজারের নম্বর আপনার ফোনে সেভ থাকতে হয়। হোয়াটসঅ্যাপের কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তিকেই আপনি মেসেজ করতে পারেন। কিন্তু সহজ কিছু ট্রিকস শিখে নিলে ফোনে সেভ না থাকা নম্বরেও মেসেজ পাঠাতে পারবেন আপনি। এর জন্য কয়েকটি সহজ টিপস জেনে নিন।

প্রসঙ্গত উল্লেখ্য, সবসময় সব নম্বর ফোনে সেভ করা সম্ভব হয় না। যেহেতু অনেকেরই ফোন নম্বরের সঙ্গে ব্যাক অ্যাকাউন্ট সংযুক্ত থাকে তাই নিরাপত্তার খাতিরেই এটা করা উচিত নয়। অজানা অচেনা লোকের নম্বর হোয়াটসঅ্যাপে সেভ থাকলে যতক্ষণ না ইউজার প্রাইভেসি সেটিংস বদলাচ্ছেন ততক্ষণ ওই অজানা ব্যক্তি হয়তো আপনার প্রোফাইল পিকচার, স্ট্যাটাস সবই দেখতে পাবেন হোয়াটসঅ্যাপে। অথচ অনেক সময়েই অনেককেই হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর প্রয়োজন হয়, যাঁরা হয়তো সেভাবে আপনার পরিচিত নন, এক-আধবারই মেসেজ পাঠাবেন প্রয়োজনে, সেক্ষেত্রে এইসব ট্রিকস শিখে নেওয়া জরুরি।

কোনও নম্বর ফোনে সেভ না করে কীভাবে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাবেন দেখে নিন

মাত্র এক মিনিটেই একটি আনসেভড নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে পারবেন আপনি। এর জন্য হোয়াটসঅ্যাপের তরফে একটি অফিশিয়াল শর্টকাট লিঙ্ক শেয়ার করা হয়। অনেকেই হয়তো এই লিঙ্কের কথা জানেন না। তাই কয়েকটি সহজ স্টেপ অনুসরণ করুন।

স্টেপ ১- প্রথমে নিজের স্মার্টফোনে যেকোনও ব্রাউজার খুলে সেখানে https://wa.me/phonenumber টাইপ করতে হবে।

স্টেপ ২- এখানে কিন্তু ব্রাউজারের সার্চ বক্সে এই লিঙ্ক কপি, পেস্ট করলে হবে না। ফোন নম্বরের জায়গায় যে মোবাইল নম্বরে আপনি মেসেজ পাঠাতে চান সেটা টাইপ করতে হবে।

স্টেপ ৩- এরপর একটি সবুজ রঙের বক্স দেখতে পাবেন আপনি, সেখানে ‘কন্টিনিউ টু চ্যাট’ লেখা থাকবে। এই অপশনে ত্যাপ করলেই সরাসরি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে যাবে। এবার আপনি সেখানে ওই নম্বরের একটি চ্যাট উইন্ডো দেখতে পাবেন যেখানে অনায়াসেই মেসেজ পাঠাতে পারবেন। তবে খেয়াল রাখতে হবে যে নম্বর আপনি দিয়েছেন সেই নম্বরে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট রয়েছে।

আরও পড়ুন- Mosquito Killer Lamp: বাড়িতে মশার উপদ্রবে অতিষ্ঠ? এক সেকেন্ডে তাদের গিলে নেবে ২১৭ টাকা দামের ছোট্ট এই ডিভাইস!