AI ফিচার দিয়ে ভারতে লঞ্চ হল Lenovo Yoga Slim 7i, শুরুতেই 10 হাজার টাকা পর্যন্ত ছাড়

Lenovo Yoga Slim 7i Price: এটি Lenovo-এর Yoga Slim সিরিজের প্রথম ল্যাপটপ। সবচেয়ে বড় কথা হল এতে AI ফিচার ব্যবহার করা হয়েছে। এই জন্য Lenovo এই ল্যাপটপে NPU-এর সঙ্গে Lenovo AI Engine+ ব্যবহার করেছে। দেখে নিন এর দাম কত রেখেছে।

AI ফিচার দিয়ে ভারতে লঞ্চ হল Lenovo Yoga Slim 7i, শুরুতেই 10 হাজার টাকা পর্যন্ত ছাড়
Follow Us:
| Updated on: Mar 08, 2024 | 5:06 PM

Lenovo ভারতে একটি নতুন ল্যাপটপ লঞ্চ করেছে, যার নাম রাখা হয়েছে Yoga Slim 7i। এটি Lenovo এর আগের ল্যাপটপ Yoga Slim 6i এর একটি আপগ্রেড ভার্সন। এটি Lenovo-এর Yoga Slim সিরিজের প্রথম ল্যাপটপ। সবচেয়ে বড় কথা হল এতে AI ফিচার ব্যবহার করা হয়েছে। এই জন্য Lenovo এই ল্যাপটপে NPU-এর সঙ্গে Lenovo AI Engine+ ব্যবহার করেছে। দেখে নিন এর দাম কত রেখেছে। আর এতে কী কী ফিচার ও স্পেসিফিকেশন দেওয়া হয়েছে।

Lenovo Yoga Slim 7i এর স্পেসিফিকেশন এবং ফিচার:

এই ল্যাপটপে একটি 14-ইঞ্চি OLED ডিসপ্লে রয়েছে, যা 1920×1200 পিক্সেল রেজোলিউশন, HDR 500, 400 nits ব্রাইটনেস, ডলবি ভিশনের মতো অনেক ফিচার রয়েছে। এই ল্যাপটপে প্রসেসরের জন্য Intel Core Ultra 7 155H চিপসেট ব্যবহার করা হয়েছে। এছাড়া গ্রাফিক্সের জন্য ইন্টিগ্রেটেড ইন্টেল আর্ক গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে।

অপারেটিং সিস্টেমের কথা বলতে গেলে, এই ল্যাপটপটিতে উইন্ডো 11 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ল্যাপটপে রয়েছে 32GB LPDDR5X RAM এবং 1TB SSD স্টোরেজ। এছাড়াও এতে 2W এর 4টি স্পিকার, HD অডিও, Dolby Atmos এবং amplifier দেওয়া হয়েছে।

এই ফোনে একটি 65Wh 4 সেল লি-পলিমার ব্যাটারি রয়েছে, যা 65W দ্রুত চার্জিং সাপোর্ট করে। এই ফোনটিতে Wi-Fi 6E, Bluetooth 5.1, 2 USB-C Thunderbolt পোর্ট, একটি USB-A 3.2, HDMI 2.1 পোর্ট, অডিও জ্যাকের মতো অনেক বিশেষ ফিচার রয়েছে।

এই ল্যাপটপের দাম কত?

Lenovo Yoga Slim 7i ভারতে 1,04,999 টাকায় লঞ্চ করা হয়েছে। এই ল্যাপটপটি অ্যালুমিনিয়াম এবং লুনা গ্রে রঙে লঞ্চ করা হয়েছে। এটি Lenovo এর এক্সক্লুসিভ স্টোর, অফলাইন স্টোর এবং প্রধান ই-কমার্স ওয়েবসাইটগুলিতে পাওয়া যাচ্ছে। আপনি প্রথম দিনেই এতে 10 হাজার টাকা ছাড় পেয়ে যাবেন।