Mi Notebook: ভারতে আসছে এমআই- এর নতুন ল্যাপটপ, কবে লঞ্চ?

আগামী ২৬ অগস্ট Mi Smarter Living 2022 ইভেন্ট আয়োজিত হতে চলেছে। শোনা গিয়েছে, সেখানেই এই নতুন এমআই নোটবুক লঞ্চ করবে শাওমির সাব-ব্র্যান্ড।

Mi Notebook: ভারতে আসছে এমআই- এর নতুন ল্যাপটপ, কবে লঞ্চ?
নতুন এমআই নোটবুক যেখানে ব্যাকলিট কিবোর্ড থাকবে, সেটি আসলে আগের মডেলগুলোর 'আপগ্রেডেড' ভার্সান। 
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 3:40 PM

ভারতে লঞ্চ হতে চলেছে এমআই- এর নতুন নোটবুক। উল্লেখ্য, আগামী ২৬ অগস্ট Mi Smarter Living 2022 ইভেন্ট আয়োজিত হতে চলেছে। সেখানেই এই নতুন এমআই নোটবুক লঞ্চ করবে শাওমির সাব-ব্র্যান্ড। গত বছর অর্থাৎ ২০২০ সালে জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল এমআই নোটবুক ১৪ এবং এমআই নোটবুক ১৪ হরাইজন। এর পাশাপাশি ভারতে এমআই নোটবুক ১৪ ই-লার্নিং এডিশন এবং এমআই নোটবুক ১৪ (আইসি)- ও লঞ্চ করেছিল সংস্থা। তবে এখনও পর্যন্ত ব্যাকলিট কিবোর্ড সমেত কোনও ল্যাপটপ ভারতে লঞ্চ করেনি এমআই। শোনা যাচ্ছে, ভারতে নতুন যে এমআই নোটবুক লঞ্চ হতে চলেছে সেখানে থাকবে এই ব্যাকলিট কিবোর্ড।

ইতিমধ্যেই নতুন জেনারেশনের এমআই নোটবুকের ছবি টুইটারে প্রকাশ করেছেন শাওমি ইন্ডিয়ার চিফ বিজনেস অফিসার রঘু রেড্ডি। সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন যে, এমআই – এর নতুন ল্যাপটপ লঞ্চের পাশাপাশি আগের বছর লঞ্চ হওয়া ল্যাপটপের তৈরি বন্ধ করে দেওয়া হবে। অর্থাৎ নতুন এমআই নোটবুক লঞ্চ হলে আগের এমআই নোটবুক ১৪, এমআই নোটবুক ১৪ হরাইজন এবং এমআই নোটবুক ১৪ ই-লার্নিং এডিশনের প্রোডাকশন বন্ধ হবে। উল্লেখ্য, এমআই নোটবুক ১৪ ছিল ভারতে লঞ্চ হওয়া শাওমির প্রথম ল্যাপটপ। এছাড়াও রঘু রেড্ডি বলেছেন, নতুন এমআই নোটবুক যেখানে ব্যাকলিট কিবোর্ড থাকবে, সেটি আসলে আগের মডেলগুলোর ‘আপগ্রেডেড’ ভার্সান।

তবে ২৬ অগস্ট নতুন এমআই নোটবুক লঞ্চ হবে এই আভাস পাওয়া গেলেও, এই ল্যাপটপের অন্যান্য ফিচার প্রসঙ্গে কিছুই জানা যায়নি। অন্যদিকে চিনে এর আগে ব্যাকলিট কিবোর্ড যুক্ত এমআই নোটবুক লঞ্চ হয়েছে। জুন মাসেই চিনে লঞ্চ হয়েছে এমআই নোটবুক প্রো এক্স ১৫। অত্যাধুনিক ফিচার সম্পন্ন এই হাই-এন্ড ল্যাপটপে রয়েছে 11th-generation ইন্টেল কোর প্রসেসর এবং একটি ৩.৫কে রেসোলিশনের OLED ডিসপ্লে। চিনে এই ল্যাপটপের দাম CNY ৭৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৯১,৭০০ টাকা।

ভারতে অবশ্য এই হাই প্রোফাইল এমআই নোটবুক লঞ্চ হয়নি। তবে শোনা যাচ্ছে, ভারতের রেডমির ল্যাপটপের সংখ্যা বাড়ানোর জন্য রেডমিবুক ১৫ প্রো এবং রেডমিবুক ১৫ ই-লার্নিং এডিশন লঞ্চ হতে পারে। মিড রেঞ্জের এই ল্যাপটপের পাশাপাশি শোনা যাচ্ছে ১৬ অগস্টের ইভেন্টে হয়তো এমআই নোটবুক প্রো ১৪ এবং এমআই নোটবুক আলট্রা ১৫.৬ তাড়াতাড়ি লঞ্চ হতে পারে ভারতে।

আরও পড়ুন- ফেসবুক মেসেঞ্জারে ভয়েস ও ভিডিয়ো কল সুরক্ষিত রাখার জন্য চালু হচ্ছে এন্ড-টু-এন্ড এনক্রিপশন ফিচার