OnePlus Buds Z2: ভারতে এই ইয়ারবাডসের দাম কত হতে পারে? কী কী রঙেই বা লঞ্চ হতে পারে?

ওয়ানপ্লাসের এই ইয়ারবাডসে যে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে তার সাহায্যে ৪০ ডেসিবেল পর্যন্ত নয়েজ বা শব্দ-আওয়াজ কমানো সম্ভব।

OnePlus Buds Z2: ভারতে এই ইয়ারবাডসের দাম কত হতে পারে? কী কী রঙেই বা লঞ্চ হতে পারে?
ভারতে আসছে ওয়ানপ্লাসের এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 8:19 AM

ভারতে দ্রুত লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস বাডস জেড২ ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস। তবে ওপ্পো সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে এই ইয়ারবাডস লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেননি। কিন্তু তার আগেই এই ইয়ারবাডসের সম্ভাব্য দাম প্রকাশিত হয়েছে। সেই সঙ্গে এই ইয়ারবাডস কী রঙে লঞ্চ হতে পারে, সেটারও একটা আন্দাজ পাওয়া গিয়েছে। চলতি বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস বাডস জেড ২ ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস। এই ইয়ারবাডসে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার। এছাড়াও রয়েছে ব্লুটুথ ভি ৫.২ কানেক্টিভিটি এবং ১১ মিলিমিটারের ড্রাইভার।

চিনে ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সঙ্গে লঞ্চ হয়েছিল এই ইয়ারবাডস। ভারতেও ওয়ানপ্লাস ৯আরটি ফোন লঞ্চ হবে। তবে সামান্য বদলে যাবে ফোনের নাম। ওয়ানপ্লাস আরটি নামে লঞ্চ হবে এই ফোন। যদিও কবে, তা এখনও জানা যায়নি। এর সঙ্গেই হয়তো ওয়ানপ্লাস বাডস জেড ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস। তবে কবে, সেটা নিশ্চিতভাবে জানা যায়নি। ভারতীয় টিপস্টার যোগেশ বরার জানিয়েছেন যে ওয়ানপ্লাস বাডস জেড২ ভারতে লঞ্চ হতে পারে খুব তাড়াতাড়ি। এই টিপস্টারের মতে ভারতে এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডসের দাম ৬০০০ টাকার কম হওয়ার সম্ভাবনা রয়েছে। Obsidian Black এবং Pearl White, এই দুই রঙে ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাসের এই ইয়ারবাডস।

ভারতে নাথিং ইয়ার ১ লঞ্চ হয়েছে ৬৯৯৯ টাকায়। বিশেষজ্ঞদের অনুমান, ওয়ানপ্লাস বাডস জেড২ এই ইয়ারবাডসের মূল প্রতিদ্বন্দ্বী হতে চলেছে। চিনে ওয়ানপ্লাস বাডস জেড২ লঞ্চ হয়েছিল CNY ৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৮০০ টাকায়। ওয়ানপ্লাস বাডস জেড২ আসলে ওয়ানপ্লাস বাডস জেড- এই ইয়ারবাডসের সাকসেসর মডেল। এই ইয়ারবাডস আসলে একটি IP৫৫ রেটেড ডিভাইস। অন্যদিকে এই ইয়ারবাডসের চার্জিং কেস একটি IPX৪ রেটেড ডিভাইস। একবার চার্জ দিলে চার্জিং কেস সমেত ৩৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে এই ইয়ারয়াবডসে। এখানে রয়েছে ৪০mAh- এর একটি ব্যাটারি। দুটো ইয়ারবাডসেই রয়েছে এই ব্যাটারি। এর সাহায্যে সাত ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম পাওয়া যায় প্রতিটি ইয়ারবাডসে। ওয়ানপ্লাস বাডস জেড২- এর চার্জিং কেসে ৫২০mAh ব্যাটারি রয়েছে।

ওয়ানপ্লাসের এই ইয়ারবাডসে যে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে তার সাহায্যে ৪০ ডেসিবেল পর্যন্ত নয়েজ বা শব্দ-আওয়াজ কমানো সম্ভব। এই ফিচার কার্যকর করার জন্য তিনটি মাইক্রোফোন রয়েছে এই ইয়ারবাডসে। এছাড়াও রয়েছে ভয়েস কলিংয়ের পরিষেবা এবং সেক্ষেত্রেও প্রয়োজনীয় শব্দ এড়ানোর উপায়। ওয়ানপ্লাস বাডস জেড২ ইয়ারবাডসে রয়েছে টাচ কন্ট্রোল ফিচার।

আরও পড়ুন- GB WhatsApp And WhatsApp Plus: এই দুই থার্ড পার্টি হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে ব্যান হতে পারে অ্যাকাউন্ট, আসল হোয়াটসঅ্যাপে ফিরে আসবেন কী ভাবে?