Prepaid And Postpaid Plans: অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স, ডিজনি+হটস্টার… জিও, এয়ারটেল, ভিআই- এর কোন প্ল্যানে কী সুবিধা? দেখে নিন

বিভিন্ন টেলিকম সংস্থার প্রিপেড এবং পোস্টপেড প্ল্যানে কোথায় কোন ভিডিয়ো স্ট্রিমিং অ্যাপের সুবিধা রয়েছে সেটা বিস্তারিত জেনে নিন।

Prepaid And Postpaid Plans: অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স, ডিজনি+হটস্টার... জিও, এয়ারটেল, ভিআই- এর কোন প্ল্যানে কী সুবিধা? দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 6:15 PM

২০২১ সাল শেষ হয়ে ২০২২ সাল শুরুর সময়ে এবার রয়েছে উইকেন্ড। অতএব সেলিব্রেশন হবে জমজমাট। কিন্তু করোনা, ওমিক্রনের থেকে সতর্ক থাকার জন্য নতুন বছরকে বাড়ি বসে অভ্যর্থনা, স্বাগত জানানোই শ্রেয়। আর এই সময় আপনার সঙ্গী হতে পারে ওটিটি প্ল্যাটফর্মগুলো। সিনেমা, সিরিজ দেখে দিব্যি ভাল সময় কাটাতে পারেন আপনারা। আর সেজন্য দেখে নেওয়া প্রয়োজন বিভিন্ন টেলিকম সংস্থার কী কী প্রিপেড এবং পোস্ট পেড রিচার্জ প্ল্যান রয়েছে।

রিলায়েন্স জিও

নেটফ্লিক্স এবং অ্যামাজনে প্রাইমের সুবিধা যুক্ত রিলায়েন্স জিওর কোনও প্রিপেড প্ল্যান নেই। এক্ষেত্রে গ্রাহকদের পোস্ট পেড প্ল্যানে রিচার্জ করতে হবে। অন্যদিকে জিওর ৬০১ টাকার প্ল্যানে এক বছরের জন্য ডিজনি+হটস্টারের সুবিধা পাবেন গ্রাহকরা। এছাড়াও এই প্ল্যানে দৈনিক ৩ জিবি ডেটা, অতিরিক্ত ৬ জিবি ডেটা, প্রতিদিন ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা পাওয়া যাবে। ২৮ দিনের মেয়াদ থাকবে এই রিচার্জ প্ল্যানের।

এছাড়াও জিওর একটি পোস্ট পেড প্ল্যান রয়েছে যেখানে তিনটি ভিডিয়ো স্ট্রিমিং অ্যাপের সুবিধা পাওয়া যায়। এক্ষেত্রে গ্রাহকরা ১০০ এসএমএসের সুবিধা পাবেন প্রতিদিন। এছাড়াও আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে এই প্ল্যানে। মোট ৭৫ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। এই ডেটা শেষ হয়ে গেলে প্রতি জিবি ডেটার জন্য ১০ টাকা দিতে হবে গ্রাহকদের।

এয়ারটেল

জিওর মতো এয়ারটেলেও অ্যামাজন প্রাইম, ডিজিন+হটস্টার এবং নেটফ্লিক্স এইসব ভিডিয়ো স্ট্রিমিং অ্যাপের পরিষেবা যুক্ত প্রিপেড এবং পোস্ট পেড প্ল্যান রয়েছে। ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানে রয়েছে একমাসের জন্য অ্যামাজন প্রাইম মোবাইল সাবস্ক্রিপশনের সুবিধা। এছাড়াও প্রতিদিন ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস, আনলিমিটেড কলের পরিষেবা পাওয়া যাবে। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। এর পাশাপাশি শোনা গিয়েছে এই রিচার্জ প্ল্যানে গ্রাহক FASTag- ১০০ টাকা ক্যাশব্যাক, একটি তিনমাসের অ্যাপোলো সাবস্ক্রিপশন এবং ফ্রি হ্যালো টিউনের সুবিধা পেতে পারেন।

৫৯৯ টাকার প্রিপেড প্ল্যানে অ্যামাজন প্রাইম মোবাইল এডিশনের সঙ্গে ডিজনি+হটস্টারের মেম্বারশিপও যুক্ত রয়েছে। এছাড়াও প্রতিদিন ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০ এসএমএসের সুবিধা থাকবে। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। অন্যান্য পরিষেবা একদম পূর্বোক্ত প্ল্যানের মতোই।

এয়ারটেলে একটি ৪৯৯ টাকার পোস্টপেড প্ল্যানও রয়েছে। সেখানে মোট ৭৫ জিবি ডেটা, দৈনিক ১০০ এসএমএস, আনলিমিটেড ভয়েস কল, অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন, ডিজনি+হটস্টার মেম্বারশিপের সুবিধা পাওয়া যাবে। তবে এয়ারটেলে প্রিপেড বা পোস্টপেড কোনও প্ল্যানেই নেটফ্লিক্সের সুবিধা নেই।

ভোডাফোন-আইডিয়া

ভিআই- এর ৬০১ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে এক বছরের জন্য ডিজনি+হটস্টারের মোবাইল সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়াও প্রতিদিন ৩ জিবি ডেটা, অতিরিক্ত ১৬ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ ফ্রি এসএমএস, ফ্রি নাইট ডেটা, ডেটা রোল-ওভারের সুবিধা, এই সবই থাকবে এই প্ল্যানে। আর এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

ভোডাফোন-আইডিয়ার একটি ১০৯৯ টাকার RedX পোস্টপেড প্ল্যান রয়েছে। এই রিচার্জ প্ল্যানে আনলিমিটেড ডেটা, প্রতি মাসে ১০০ এসএমএস, এক বছরের অ্যামাজন প্রাইম এবং নেটফ্লিক্সের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও ডিজনি+হটস্টারের সাবস্ক্রিপশনও পাওয়া যাবে এই প্ল্যানে।

আরও পড়ুন- WhatsApp Tips: হোয়াটসঅ্যাপে আসা দরকারি ছবি ডিলিট করে ফেলেছেন? রিকভার করার সহজ ৪ পদ্ধতি জেনে নিন