ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন স্মার্টটিভি, জেনে নিন এই টিভির দাম এবং ফিচার

জানা গিয়েছে, রিয়েলমি স্মার্ট টিভি ৪কে সিরিজে ৪৩ এবং ৫০ ইঞ্চির দুই ভ্যারিয়েন্টের স্মার্ট টিভি লঞ্চ হয়েছে। ডলবি ভিশন এবং ডলবি অ্যাটমোস সাপোর্ট রয়েছে এই দুটো টিভিতেই।

ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন স্মার্টটিভি, জেনে নিন এই টিভির দাম এবং ফিচার
ভারতে নতুন স্মার্ট টিভি লঞ্চ করল রিয়েলমি।

ভারতে নতুন ৫জি স্মার্টফোন লঞ্চ করার পাশাপাশি রিয়েলমি একটি স্মার্ট টিভিও লঞ্চ করেছে। একই দিনে দেশে লঞ্চ হয়েছে রিয়েলমির দু’টি ডিভাইস। জানা গিয়েছে, রিয়েলমি স্মার্ট টিভি ৪কে সিরিজে ৪৩ এবং ৫০ ইঞ্চির দুই ভ্যারিয়েন্টের স্মার্ট টিভি লঞ্চ হয়েছে। ডলবি ভিশন এবং ডলবি অ্যাটমোস সাপোর্ট রয়েছে এই দুটো টিভিতেই। এছাড়াও রয়েছে ওয়াই-ফাই এবং ব্লুটুথ পরিষেবা। সেই সঙ্গেই রয়েছে HDMI এবং USB পোর্ট।

ভারতে এই স্মার্ট টিভির দাম কত?

রিয়েলমি স্মার্ট টিভি ৪কে- র ৪৩ ইঞ্চি মডেলের দাম ২৭,৯৯৯ টাকা। অন্যদিকে, ৫০ ইঞ্চির মডেলের দাম ৩৯,৯৯৯ টাকা। ফ্লিপকার্টের পাশাপাশি Realme.com এবং অন্যান্য বড় দোকানেও এই টিভি কিনতে পাওয়া যাবে। আগামী ৪ জুন থেকে শুরু হবে বিক্রি। জানা গিয়েছে, ৪৩ ইঞ্চির টিভির ওজন প্রায় ৬.৫ কিলোগ্রাম। আর ৫০ ইঞ্চির টিভির ওজন প্রায় ৯.২ কিলোগ্রাম।

রিয়েলমির এই স্মার্ট টিভির বিভিন্ন ফিচার- 

১। রিয়েলমি স্মার্ট টিভি ৪কে আসলে একটি অ্যানড্রয়েড টিভি (অ্যানড্রয়েড ১০)। এই টিভিতে ১৭৮ ডিগ্রি স্ক্রিন ভিউ অ্যাঙ্গেল ফিচার রয়েছে। এই স্মার্ট টিভিতে রয়েছে quad-core MediaTek প্রসেসর। এছাড়াও রয়েছে ২ জিবি র‍্যাম। সেই সঙ্গে রয়েছে ১৬ জিবি অনবোর্ড স্টোরেজ।

২। এই টিভির সামনের অংশে রয়েছে চারটি স্পিকার। একসঙ্গে এই চারটি স্পিকার ২৪ ওয়াটের আউটপুট দেয়। ডলবি অ্যাটমোস, ডলবি অডিয়ো এবং ডিটিএস এইচডি সাপোর্ট রয়েছে রিয়েলমির এই স্মার্ট টিভিতে। এছাড়াও এই টিভিতে রয়েছে কোয়াড মাইক্রোফোন। এর সাহায্যে হ্যান্ডস ফ্রি ভয়েস অ্যাসিসট্যান্ট নিয়ন্ত্রণ সম্ভব। এছাড়াও এই টিভিতে রয়েছে গুগল অ্যাসিসট্যান্ট সাপোর্ট।

৩। এই টিভিতে অ্যামাজন প্রাইম ভিডিয়ো, নেটফ্লিক্স, ইউটিউব এইসব অ্যাপ আগাম ইনস্টল করা থাকবে। এছাড়াও থাকবে গুগল প্লে স্টোর এবং ইন-বিল্ড ক্রোমকাস্ট সাপোর্ট। এই টিভি নিয়ন্ত্রণ করা যাবে ব্লুটুথ এনাবেল একটি রিমোট কন্ট্রোল দিয়ে। ওই রিমোটে চারটি ‘হট কি’ থাকবে। এর সাহায্যে, রিয়েলমির স্মার্ট টিভিতে ইনস্টল করা বিভিন্ন জনপ্রিয় অ্যাপ সহজেই অ্যাকসেস করা সম্ভব।

আরও পড়ুন- স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজে রয়েছে মোট তিনটি ডিভাইস, দেখে নিন তাদের বিভিন্ন ফিচার

৪। কানেকটিভিটি অপশন হিসেবে রিয়েলমির এই স্মার্ট টিভিতে থাকছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, ইনফ্রেয়ারেড (আইআর), দুটো HDMI পোর্ট, দুটো ইউএসবি পোর্ট, একটি HDMI ARC পোর্ট এবং একটি ল্যান (ইথারনেট) পোর্ট। এছাড়াও আগেকার টিভির এভি কানেকটিভিটি এবং অপটিকাল অডিয়ো আউট পোর্টের ব্যবস্থাও থাকছে এই স্মার্ট টিভিতে।