RedmiBook: ভারতে আসছে রেডমির প্রথম ল্যাপটপ! কবে লঞ্চ হবে রেডমিবুক?

৩ অগস্ট ভারতে প্রথম রেডমিবুক লঞ্চ হচ্ছে, আপাতত শুধু এইটুকু তথ্যই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন শাওমি কর্তৃপক্ষ।

RedmiBook: ভারতে আসছে রেডমির প্রথম ল্যাপটপ! কবে লঞ্চ হবে রেডমিবুক?
ভারতে আসতে চলেছে রেডমির প্রথম ল্যাপটপ।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 4:00 PM

ভারতে আসছে রেডমির ল্যাপটপ রেডমিবুক। আগামী ৩ অগস্ট দেশে লঞ্চ হবে রেডমির এই নতুন ডিভাইস। সম্প্রতি এই ঘোষণা করেছেন শাওমি কর্তৃপক্ষ। এই প্রথম ভারতে লঞ্চ হবে রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ। গত বছরও ভারতে শাওমির ল্যাপটপ লঞ্চ হয়েছিল। তবে ২০২০ সালে লঞ্চ হওয়া সেই ল্যাপটপ ছিল শাওমির সাবব্র্যান্ড এমআই- এর। এ যাবৎ দেশে শাওমির সাবব্র্যান্ড রেডমি- র ল্যাপটপ লঞ্চ হবে। তবে এবার এমআই নোটবুকের পাশাপাশি রেডমিবুক- ও লঞ্চ হতে চলেছে ভারতে। চিনে অবশ্য ইতিমধ্যেই রেডমিবুক, রেডমিবুক এয়ার এবং রেডমিবুক প্রো মডেল লঞ্চ করে ফেলেছে শাওমি।

যদিও ৩ অগস্ট ভারতে প্রথম রেডমিবুক লঞ্চ হচ্ছে, আপাতত শুধু এইটুকু তথ্যই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন শাওমি কর্তৃপক্ষ। রেডমির প্রথম ল্যাপটপ কী কী ফিচার নিয়ে লঞ্চ করবে সে ব্যাপারে এখনও শাওমি কর্তৃপক্ষের তরফে সেভাবে কিছু জানানো হয়নি। তবে যে টিজার পোস্টার শাওমি সংস্থার তরফে প্রকার করা হয়েছে সেখানে দেখা গিয়েছে যথেষ্ট ক্লাসিক ডিজাইনে লঞ্চ হবে এই ল্যাপটপ। সংস্থার তরফে গ্যাজেট প্রেমীদের কাছে জানতে চাওয়া হয়েছে সকলে রেডমিবুক লঞ্চের জন্য প্রস্তুত রয়েছেন কি না। ক্লাসিক ডিজাইনের রেডমিবুকে ডিসপ্লের চারপাশে রয়েছে ‘thick bezels’। বিশেষ করে ডিসপ্লের উপর এবং নীচের অংশে রয়েছে এই thick bezels।

ভারতে রেডমিবুকের কোন লঞ্চ হবে, তার ফিচার এবং দামই বা কী হতে পারে, সেই প্রসঙ্গে এখনও কোনও আভাস দেননি শাওমি কর্তৃপক্ষ। তবে সংস্থার তরফে এটা জানানো হয়েছে যে, স্মার্টফোন, স্মার্টটিভি, ইয়ারবাডস ও অন্যান্য ডিভাইসের মতোই আকর্ষণীয় একটি গ্যাজেট এবার ভারতে লঞ্চ করতে চলেছে রেডমি। উল্লেখ্য, ২০১৯ সালে চিনে প্রথম লঞ্চ হয়েছিল রেডমিবুক সিরিজ। সম্প্রতি রেডমিবুক প্রো ১৪ এবং রেডমিবুক প্রো ১৫ ল্যাপটপের সংযোজন হয়েছে এই তালিকায়।

সূত্রের খবর ভারতে রেডমিবুক লঞ্চের পাশাপাশি এমআই নোটবুকের সিরিজও বাড়াতে চায় শাওমি। শোনা যাচ্ছে, এমআই নোটবুক প্রো ১৪ এবং এমআই নোটবুক আলট্রা ১৫.৬ ল্যাপটপ ভারতে লঞ্চ করার পরিকল্পনা রয়েছে শাওমি সংস্থার। তবে এ ব্যাপারে শাওমি কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানাননি।

আরও পড়ুন- অ্যামাজনের প্রাইম ডে সেলে অ্যাপেল ওয়াচ এসই- তে ব্যাপক ছাড়, কত দামে পাওয়া যাচ্ছে এই স্মার্টওয়াচ?