Samsung Galaxy Tab A8: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই ট্যাব, দেখে নিন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

খুব তাড়াতাড়ি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১) ভারতে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। কারণ এই ট্যাবের সাপোর্ট পেজ লাইভ হয়েছে স্যামসাং গ্যালাক্সির অফিশিয়াল ওয়েবসাইটে।

Samsung Galaxy Tab A8: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই ট্যাব, দেখে নিন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন
ইউরোপে ইতিমধ্যেই এই ট্যাব লঞ্চ হয়েছে। এবার পালা ভারতের।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 10:49 PM

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১) গ্লোবাল মার্কেটে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। এবার স্যামসাং গ্যালাক্সির এই ট্যাবলেট ভারতেও লঞ্চ হতে পারে। আর খুব তাড়াতাড়ি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১) ভারতে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। কারণ এই ট্যাবের সাপোর্ট পেজ লাইভ হয়েছে স্যামসাং গ্যালাক্সির অফিশিয়াল ওয়েবসাইটে। যদিও এখনও ভারতে এই ট্যাব লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ সংস্থার তরফে জানা যায়নি। গ্লোবাল মার্কেটে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১)- এর যে ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে, তার মতোই স্পেসিফিকেশন ভারতের ভ্যারিয়েন্টেও থাকবে বলে অনুমান করা হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১) মডেলে রয়েছে ১০.৫ ইঞ্চির একটি টিএফটি ডিসপ্লে। এছাড়াও রয়েছে একটি নাম না জানা অক্টা-কোর প্রসেসর।  অনুমান, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১)।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১)- এর সম্ভাব্য দাম এবং সম্ভাব্য রঙ-

শুধু স্পেসিফিকেশন নয়, দাম এবং রঙের দিক থেকেও এই ট্যাবের ইউরোপীয় ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতীয় মডেলের মিল থাকবে বলে অনুমান করা হচ্ছে। দেখে নেওয়া যাক স্যামসাংয়ের এই ট্যাবের দাম ইউরোপে কত ছিল। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সম্পন্ন ওয়াই-ফাই অনলি মডেলের দাম ছিল EUR ২২৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৭০০ টাকা। এছাড়াও এই ট্যাবের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন এলটিই ভ্যারিয়েন্টের দাম ইউরোপে EUR ৩৫৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৯০০ টাকা। ধূসর বা গ্রে এবং পিঙ্ক গোল্ড ও সিলভার বা রুপোলি রঙে ইউরোপে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর সম্ভাব্য স্পেসিফিকেশন-

  • এই ট্যাবে ১০.৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে থাকতে পারে। স্প্লিট স্ক্রিন মোড এবং ড্র্যাগ ও স্প্লিট ফিচার থাকতে পারে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এ।
  • ৪ জিবি পর্যন্ত র‍্যাম থাকবে পারে এই ট্যাবে। এছাড়াও কানেক্টিভিটি অপশন হিসেবে থাকতে পারে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • এই ট্যাবে ৭০৪০mAh ব্যাটারি এবং ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • ডলবি অ্যাটমোস সাপোর্ট যুক্ত কোয়াড স্পিকার সেটআপ থাকতে পারে এই ট্যাবে।
  • এছাড়াও ৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের প্রাইমারি সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে ফেস আনলক ফিচারের সাপোর্ট।
  • এই ট্যাবে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যিন্ত বাড়ানো সম্ভব। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর ওজন ৫০৮ গ্রাম।

আরও পড়ুন- Vivo Watch 2: আনুষ্ঠানিক ভাবে প্রকাশ হয়েছে ভিভো ওয়াচ ২- এর ‘ফার্স্ট লুক’ এবং সম্ভাব্য দাম, লঞ্চ কবে?