Split AC Under Rs 20,000: কম দামে এসির খোঁজ করছেন? ২০,০০০ টাকার মধ্যে সেরা হতে পারে এই ৭ মডেল

Cheapest Air Conditioners: ২০,০০০ টাকার মধ্যে সেরা কয়েকটি এয়ার কন্ডিশনার সম্পর্কে জেনে নিন।

Split AC Under Rs 20,000: কম দামে এসির খোঁজ করছেন? ২০,০০০ টাকার মধ্যে সেরা হতে পারে এই ৭ মডেল
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 7:29 PM

বৈশাখ মাস আসতে এখনও এক মাস দেরি। আর এখন মার্চের মাঝামাঝি সময়েই মানুষজনের মাথার ঘাম পায়ে ছোটার উপক্রম! এমন গলদঘর্ম অবস্থায় একটা এয়ার কন্ডিশনারের (Air Conditioner) খুবই দরকার। কিন্তু সমস্যা দুই জায়গায়। এক, এসির আকাশছোঁয়া দাম কখনই মধ্যবিত্তের পকেটকে সঙ্গ দেয় না। দুই, সেই এসি কেনার পর প্রতি মাসে ইলেকট্রিক বিল দেখে মানুষের গরমটা যেন আরও কয়েক গুণ বেড়ে যায়। এদিকে এয়ার কুলারে আবার অনেকে সন্তুষ্ট হন না। কম দামি পোর্টেবল এসিও অনেকের নাপসন্দ! তাই অনেকেই প্রশ্ন করে থাকেন যে, বাজারে কি সত্যিই সস্তার কোনও এসি (Cheapest ACs) রয়েছে? তার থেকেও বড় কথা হল, এসির ক্ষেত্রে সস্তা বলতে কী বোঝায়? আপনার বাজেট যদি মেরেকেটে ২০ হাজার টাকা হয়ে থাকে, তাহলে একাধিক উইন্ডো এসি পেয়ে যাবেন। আবার এই ২০,০০০ টাকার মধ্যে কিছু স্প্লিট এসিও (Split ACs Under Rs 20,000) পেতে পারেন মার্কেটে। এই প্রাইস রেঞ্জে আপনি পেয়ে যেতে পারেন হুন্ডাই, ক্য়ারিয়ার, ভোল্টাস, মারকিউ-সহ একাধিক ব্র্যান্ডের এসি। সেগুলিই একনজরে দেখে নেওয়া যাক।

১) ক্যারিয়ার স্যান্টিস প্রো

ক্যারিয়ারের একটি থ্রি স্টার ১ টনের এসি, যার দাম এই মুহূর্তে ১৯,৯৯৯ টাকা। এই স্প্লিট এসির সম্পূর্ণ নাম, Carrier Santis Pro MAS12SP3C8F0 1 Ton 3 Star Split AC। এই এসিটি খুব অল্প সময়ের মধ্যেই আপনার ঘর ঠান্ডা করতে সক্ষম। ১ বছরের কম্প্রিহেনসিভ ওয়ারান্টি ও ৫ বছরের কমপ্রেসর ওয়ারান্টি দেওয়া হয় এই এসির সঙ্গে। অটো লোভার মেমোরির মতো চমৎকার ফিচার্স রয়েছে এই এসির।

২) বিলিয়ন এসি১৪৫

বিলিয়নের এই ১.৫ টনের এসির দাম মাত্র ১৮,৯৯৯ টাকা। থ্রি স্টার রেটিংয়ের এই স্প্লিট এসির সম্পূর্ণ নাম, Billion AC145 1.5 Ton 3 Star Split Air Conditioner। রিমোটের সাহায্যে নিয়ন্ত্রণ করা যায় এই এসি। মেইন ও আউটডোর ইউনিট কনডেনসর কয়েল অ্যালুমিনিয়াম দ্বারা নির্মিত। বিলিয়নের এই এসিটি ক্রয় করলে আপনি ১ বছরের কম্প্রিহেনসিভ এবং কম্প্রেসরে ৫ বছরের ওয়ারান্টি পেয়ে যাবেন। ডাস্ট ও ভিটামিন ফিল্টার রয়েছে এই এয়ার কন্ডিশনারে।

৩) হুন্ডাই এইচএসফোরএফ ৩৩

১ টনের এই হুন্ডাই এসি থ্রি স্টার রেটিং প্রাপ্ত এবং এর দাম মাত্র ১৯,৪৯৯ টাকা। এই হুন্ডাই এয়ার কন্ডিশনারের সম্পূর্ণ নাম Hyundai HS4F33.GCR-CM 1 Ton 3 Star Split Air Conditioner। ১ বছরের প্রডাক্ট ও ৪ বছরের কম্প্রেসর ওয়ারান্টি দেওয়া হবে এই এসির সঙ্গে। এসিটির মেইন ইউনিট কনডেনসর কয়েল কপার দ্বারা নির্মিত। সিলভার আয়ন ফিল্টারের মতো আকর্ষণীয় ফিল্টার রয়েছে এতে। চার দিকে অটো এয়ার স্যুইং করতে পারে এসিটি।

৪) হুন্ডাই এইচএসই৫৩

দেড় টনের এই হুন্ডাই এসির দাম মাত্র ১৯,৯৯৯ টাকা। থ্রি স্টার রেটিংয়ের এই এয়ার কন্ডিশনারের সম্পূর্ণ নাম, Hyundai HSE53.GR1-QGE 1.5 Ton 3 Star Split Air Conditioner। ৫ বছরের কম্প্রেসর ওয়ারান্টি মিলবে এই এয়ার কন্ডিশনার ক্রয় করলে। রিমোট কন্ট্রোল দ্বারা নিয়ন্ত্রিত এই এসিতে ৫ বছরের কম্প্রেসর ওয়ারান্টি পেয়ে যাবেন কাস্টমাররা।

৫) মারকিউ ফ্লিপকার্ট

ফ্লিপকার্টের নিজস্ব ব্র্যান্ড মারকিউর এসি এই মুহূর্তে খুবই জনপ্রিয় হয়েছে তার কম দামে কিছু আকর্ষণীয় ফিচার্সের জন্য। এক টনের এই এসি ২ স্টার রেটিং পেয়েছে এবং সম্পূর্ণ নাম, MarQ by Flipkart FKAC102SFA 1 Ton 2 Star Split Air Conditioner। এই এসির মেইন এবং আউটডোর ইউনিট কনডেনসর কয়েল কপার দ্বারা নির্মিত। এই এসির সঙ্গে ১ বছরের কম্প্রিহেনসিভ ওয়ারান্টি এবং ৫ বছরের কম্প্রেসর ওয়ারান্টি পাওয়া যাবে।

৬) ভোল্টাস স্যাক ১২২ ডিওয়াইএ

এই ১ টনের ভোল্টাস এয়ার কন্ডিশনারের দাম মাত্র ১৯,৭৪০ টাকা। ২ স্টার রেটিং প্রাপ্ত এই এসির সম্পূর্ণ নাম, Voltas SAC 122 DYA 1 Ton 2 Star Split Air Conditioner। এই স্প্লিট এসির সঙ্গে ১ বছরের প্রডাক্ট ওয়ারান্টি এবং ৫ বছরের কম্প্রসরের ওয়ারান্টি পাওয়া যাবে।

৭) ভোল্টাস ১০২ সিওয়াইএ

এটিও ভোল্টাসের একটি স্প্লিট এসি। ০.৭৫ টনের এই এসির দাম মাত্র ১৯,৭৮০ টাকা। এই এসির সম্পূর্ণ নাম, Voltas 102 Cya 0.75 Ton 2 Star Split Air Conditioner। ভোল্টাসের এই এয়ার কন্ডিশনার ক্রয় করলে কাস্টমারদের কেবল ১ বছরের কম্প্রিহেনসিভ ওয়ারান্টি দেওয়া হবে।

আরও পড়ুন: যত খুশি এসি চালিয়েও ইলেকট্রিক বিল আসবে খুব কম! মাথায় রাখুন এই ৪ টিপস

আরও পড়ুন: বলিহারি এসি! পকেটে নিয়েই ঘোরা যাবে, ১০,০০০ টাকারও কমে মুহূর্তে করবে সারা শরীর ঠান্ডা

আরও পড়ুন: মাত্র ৬,৯৯৯ টাকায় ৩২ ইঞ্চির দুর্ধর্ষ স্মার্টটিভি, অ্যামাজন ওয়েস্টিংহাউস ব্র্যান্ড ডে সেলে দুর্দান্ত অফার