টুইটারের ডিরেক্ট মেসেজে নতুন ফিচার, একসঙ্গে ২০ জন ইউজারকে আলাদা ভাবে টুইট পাঠানোর সুযোগ

আপাতত আইওএস ভার্সানে এই ফিচারের রোল আউট শুরু হলেও তাড়াতাড়ি অ্যানড্রয়েড ভার্সানেও এই ফিচার যুক্ত হবে বলে শোনা গিয়েছে। সেই সঙ্গে দ্রুত টুইটারের ওয়েব ভার্সানেও এই ফিচার চালু হবে বলে শোনা যাচ্ছে।  

টুইটারের ডিরেক্ট মেসেজে নতুন ফিচার, একসঙ্গে ২০ জন ইউজারকে আলাদা ভাবে টুইট পাঠানোর সুযোগ
টুইটারের ডিরেক্ট মেসেজে যুক্ত হয়েছে নতুন ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 1:41 PM

মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের ডিএম বা ডিরেক্ট মেসেজের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন হতে চলেছে। বলা ভাল, টুইটারের ডিএম- এর ক্ষেত্রে নতুন কিছু আপডেট যুক্ত হতে চলেছে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই। ইতিমধ্যেই টুইটার কর্তৃপক্ষ ঘোষণা করেছেন যে, ইউজাররা একটি টুইটকে ডিএম বা ডিরেক্ট মেসেজ হসেবে আলাদা আলাদা ২০ জনকে পাঠাতে পারবেন। অর্থাৎ ২০ separate conversations- এ একটি টুইট ডিএম হিসেবে পাঠানো সম্ভব হবে। এছাড়াও আরও বেশ কয়েকটি ফিচার আপডেট বা আপগ্রেড অর্থাৎ উন্নত হয়েছে। সেই তালিকায় রয়েছে একটি কুইক স্ক্রল বাটন, একটি নতুন ‘অ্যাড রিঅ্যাকশন’ ফিচার এবং মেসেজ গ্রুপিং। আইওএস ডিভাইসের জন্য এই সমস্য ফিচারের রোল আউট ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি এই ফিচারগুলির মধ্যে থেকে কয়েকটি অ্যানড্রয়েড ভার্সানেও চালু হবে।

বর্তমানে একটি ডিএম বা ডিরেক্ট মেসেজ অনেক টুইটারিয়ানকে পাঠাতে হলে ইউজারদের প্রথমে একটি গ্রুপ তৈরি করতে হয়। তার সেই গ্রুপে ওই মেসেজ পাঠাতে হয়। এর ফলে সকলে একসঙ্গে মেসেজ দেখতে পান এবং উত্তর দিতে পারেন। কিন্তু নতুন ফিচার চালু হয়ে গেলে এই গ্রুপ তৈরির প্রয়োজন হবে না। আলাদা ভাবেই একসঙ্গে ২০ জন ইউজারকে একটি টুইট ডিএম হিসেবে পাঠানো যাবে। এর জন্য শুধু ২০ জন ইউজারকে বেছে নিয়ে সিলেক্ট করলেই কাজ মিটে যাবে। আপাতত আইওএস ভার্সানে এই ফিচারের রোল আউট শুরু হলেও তাড়াতাড়ি অ্যানড্রয়েড ভার্সানেও এই ফিচার যুক্ত হবে বলে শোনা গিয়েছে। সেই সঙ্গে দ্রুত টুইটারের ওয়েব ভার্সানেও এই ফিচার চালু হবে বলে শোনা যাচ্ছে।

আইওএস এবং অ্যানড্রয়েড, দুই ভার্সানেই টুইটারের ডিএম সংক্রান্ত আরও কিছু ফিচার আপডেট হবে। এর মধ্যে রয়েছে একটি কুইক স্ক্রল বাটন। এর সাহায্যে একদম লেটেস্ট মেসেজের তালিকা ইউজারের সামনে চলে আসবে চোখের নিমেষে। এই কুইক স্ক্রল বাটনের সাহায্যে বিভিন্ন মেসেজের ক্ষেত্রে স্ক্রলিং করে খোঁজার কাজে ইউজারদের অনেক সুবিধা হবে। এছাড়াও আসতে চলেছে ‘অ্যাড রিঅ্যাকশন’ অপশন। এই ফিচারের সাহায্যে নির্দিষ্ট মেসেজ বা টুইটের জন্য একাধিক রিঅ্যাকশন দেওয়ার অপশন সুযোগ পাবেন ইউজাররা। এই ফিচারও আপাতত আইওএস ভার্সানের জন্যই রোল আউট হয়েছে। অ্যানড্রয়েড বা ওয়েব ভার্সানে আসবে কি না, তা জানা যায়নি।

এর পাশাপাশি গ্রুপিং মেসেজ ফিচারের ক্ষেত্রে সময়ের নিরিখে মেসেজ একত্রিত না করে তারিখ অনুযায়ী করার সুবিধা চালু হচ্ছে। এর ফলে ইউজাররা সহজে মেসেজ খুঁজে পাবেন। এই ফিচারও আইওএস ভার্সানেই রোল আউট হয়েছে। যেহেতু এই ফিচারগুলি সবেমাত্র রোল আউট শুরু হয়েছে তাই সব আইওএস ইউজাররা এখনই এইসব ফিচারের সুবিধা পাবেন না। তবে কয়েক সপ্তাহ পর থেকেই এইসব ফিচারের পরিষেবা পাবেন আইওএস ইউজাররা।

আরও পড়ুন- Flipkart Mobiles Bonanza: বিভিন্ন স্মার্টফোনে রয়েছে দুরন্ত অফার, নো-কস্ট ইএমআই এবং এক্সচেঞ্জ অফারের সুবিধা