WhatsApp Exclusive App For iPad: অ্যাপল আইপ্যাডের জন্য এক্সক্লুসিভ অ্যাপ নিয়ে আসতে উৎসুক হোয়াটসঅ্যাপ

মেটা-র এই নিজস্ব ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের তরফ থেকে এই বিষয়ে অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও সংস্থার প্রধান উইল কাথকার্ট এমনই ইঙ্গিত দিয়েছেন।

WhatsApp Exclusive App For iPad: অ্যাপল আইপ্যাডের জন্য এক্সক্লুসিভ অ্যাপ নিয়ে আসতে উৎসুক হোয়াটসঅ্যাপ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 3:15 AM

এবার অ্যাপল আইপ্যাডের (Apple iPad) জন্য এক্সক্লুসিভ অ্যাপ লঞ্চ করতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। মেটা-র এই নিজস্ব ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের তরফ থেকে এই বিষয়ে অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও সংস্থার প্রধান উইল কাথকার্ট (Will Cathcart) এমনই ইঙ্গিত দিয়েছেন। প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ-এর তরফ থেকে উইল কাথকার্টের কাছে প্রশ্ন করা হয়েছিল যে, অ্যাপল আইপ্যাডের জন্য কি কখনও নেটিভ অ্যাপ লঞ্চ করবে হোয়াটসঅ্যাপ? তারই উত্তের কাথকার্ট বলেন, “আশাহত হবেন না”।

চলতি সপ্তাহেই দ্য ভার্জ-কে দেওয়া একটি সাক্ষাৎকারে হোয়াটসঅ্যাপ প্রধান উইল কাথকার্ট বলেছেন, “বহু দিন ধরেই মানুষজন অ্যাপল আইপ্যাডের জন্য হোয়াটসঅ্যাপের একটি নেটিভ অ্যাপের দাবি করে আসছেন।” আরও যোগ করে তিনি দাবি করেছেন, “আমরাও সেটা এবার করতে চাই”। আইপ্যাডের ইনস্টাগ্রাম অ্যাপরে মতোই অ্যাপল-এর এই ট্যাবলেটের জন্য হোয়াটসঅ্যাপের নেটিভ অ্যাপ লঞ্চ করার অনুরোধ বহু দিন ধরেই করে আসছেন ইউজাররা। অতঃপর সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে।

যদিও অ্যাপল আইপ্যাডের জন্য যে হোয়াটসঅ্যাপ লঞ্চ করা হবে, সে বিষয়ে উইল কাথকার্ট কোনও প্রতিশ্রুতি না দিলেও, তাঁর বক্তব্য শুনে একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, সেটি শীঘ্রই হতে চলেছে। বিশেষ করে এই ধরনের ট্যাবলেটের ক্ষেত্রে যে প্রযুক্তির দরকার ছিল, তাও হোয়াটসঅ্যাপ তৈরি করে ফেলেছে। কাথকার্টের কথায়, “গত বছর আমরা একাধিক প্রযুক্তিগত কাজ করেছি, যেগুলি বিভিন্ন ডিভাইসে হোয়াটসঅ্যাপ সাপোর্ট করতে সহায়ক হবে।’ উদাহরণ হিসেবে তিনি যোগ করেছেন, অপ্ট-ইন, মাল্টি-ডিভাইস সাপোর্ট -যেগুলির সবই গত বছর লঞ্চ করে গিয়েছে।

“আমাদের ওয়েব এবং ডেস্কটপে এখন হোয়াটসঅ্যাপ সাপোর্ট করে। আমার যদি মাল্টি-ডিভাইস অন করে রাখা থাকে এবং নেটওয়ার্ক কানেকশন দুর্বল থাকার কারণে যদি ফোনের হোয়াটসঅ্যাপ বন্ধ করে রাখি, তাহলে ডেস্কটপ থেকে কিন্তু আমি মেসেজ পেতে পারি। ট্য়াবলেট অ্যাপের ক্ষেত্রে এই বিষয়টি সবথেকে জরুরি – ফোন অন না থাকলেও অ্যাপটি অন্য কোনও ডিভাইস থেকে ব্যবহার করা। সুতরাং, প্রযুক্তিটা তৈরি হয়েই গিয়েছে”, বলছেন হোয়াটসঅ্যাপ প্রধান উইল কাথকার্ট।

আরও পড়ুন: Apple Pregnant Man Emoji: অন্তঃসত্ত্বা পুরুষের ইমোজি যোগ করে মহা বিতর্কে অ্যাপল, আপত্তি ঠোঁট কামড়ানোর ইমোজি নিয়েও

আরও পড়ুন: 30 Days Recharge Validity: ট্রাই-এর নির্দেশের পর কি জিও, ভোডাফোন ও এয়ারটেল ইউজাররা সস্তার প্ল্যান ব্যবহার করবেন?

আরও পড়ুন: Indian Operating System: অ্যান্ড্রয়েড ও আইওএস-এর বিকল্প হিসেবে স্বদেশি অপারেটিং সিস্টেম তৈরি করতে চলেছে কেন্দ্র