হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, এবার থেকে চ্যাট আর্কাইভ করার সুযোগ পাবেন ইউজাররা

Whatsapp New Feature: হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন, চ্যাট আর্কাইভ করার জন্য নতুন সেটিংসের রোলিং আউট শুরু হয়েছে। এর ফলে ইউজারদের হাতে তাঁদের ইনবক্সের অনেক বেশি নিয়ন্ত্রণ থাকবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, এবার থেকে চ্যাট আর্কাইভ করার সুযোগ পাবেন ইউজাররা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 12:27 PM

ফেসবুক অধিকৃত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে নতুন ফিচার। এবার থেকে চ্যাট আর্কাইভ করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এর ফলে প্রয়োজনীয় মেসেজ আর্কাইভ করতে পারবেন ইউজাররা। এমনিতেই আমাদের জীবনে হোয়াটসঅ্যাপ এখন ওতোপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। প্রতি মুহূর্তেই কিছু না কিছু মেসেজ আসতেই থাকে। এত মেসেজের ভিড়ে হয়তো অনেকসময় দরকারি মেসেজগুলো হারিয়ে যায়। এবার থেকে আর এই অসুবিধার সম্মুখীন হবেন না ব্যবহারকারীরা। বরং প্রয়োজনীয় মেসেজ আর্কাইভ করার সুযোগ পাবেন তাঁরা। দরকার মতো দেখেও নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন, চ্যাট আর্কাইভ করার জন্য নতুন সেটিংসের রোলিং আউট শুরু হয়েছে। এর ফলে ইউজারদের হাতে তাঁদের ইনবক্সের অনেক বেশি নিয়ন্ত্রণ থাকবে। শুধু তাই নয়, আর্কাইভ চ্যাটের ফোল্ডার সাজিয়ে, গুছিয়ে রাখার জন্য একাধিক অপশন পাবেন ব্যবহারকারীরা। গুরুত্ব অনুযায়ী ব্যক্তিগত মেসেজ অর্গানাইজ করার বা সাজিয়ে রাখার সুযোগ দেওয়া হবে ইউজারদের। সম্প্রতি একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

হোয়াটসঅ্যাপের তরফে এও জানানো হয়েছে যে ইউজারদের মধ্যে একটা বিশেষ চাহিদা দেখা গিয়েছে। তাঁরা মেন চ্যাট লিস্টের মধ্যে আর্কাইভড চ্যাটের ফোল্ডার রাখতে চান না। বরং আলাদা করে হাইড বা লুকিয়ে রাখতে চান। একথা মাথায় রেখে এমন ব্যবস্থা করা হয়েছে যার ফলে, আর্কাইভ হওয়া চ্যাট ফোল্ডার আড়ালেই থাকবে। এমনকি ওই চ্যাটবক্সে নতুন মেসেজ এলে, সেটাও আর্কাইভ মেসেজ হিসেবে সেভ হয়ে থাকবে। একমাত্র ইউজার যদি ওই চ্যাটকে আন-আর্কাইভ করেন, তাহলেই সেটা মেন ইনবক্সে দেখা যাবে। নয়তো আর্কাইভ ফোল্ডারে সেভ থাকবে ইইজারের প্রয়োজনীয় ব্যক্তিগত মেসেজ।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপের মাল্টিপল ডিভাইস নিয়ে জোরদার আলোচনা চলছে। এই ফিচারের সাহায্যে একসঙ্গে চারটি ডিভাইসে একটিই অ্যাকাউন্ট থেকে লগ-ইন থাকতে পারবেন ইউজাররা। অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানের এই ফিচারের বিটা টেস্টিং রোল আউট চালু হয়েছে। খুব দ্রুত চালু হবে নতুন ফিচারের পরিষেবাও।

আরও পড়ুন- RedmiBook: ভারতে আসছে রেডমির প্রথম ল্যাপটপ! কবে লঞ্চ হবে রেডমিবুক?