শাওমির নতুন ফাস্ট চার্জিং টেকনোলজি, ৮ মিনিটের কম সময়ে চার্জ হবে ফোন

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর ৮০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং টেকনোলজি লঞ্চ করেছিল শাওমি। তারপর এই ১২০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং টেকনোলজি প্রকাশ পায়। এই তালিকায় নতুন সংযোজন ২০০ ওয়াটের হাইপার চার্জিং ফাস্ট চার্জিং টেকনোলজি।

শাওমির নতুন ফাস্ট চার্জিং টেকনোলজি, ৮ মিনিটের কম সময়ে চার্জ হবে ফোন
২০০ ওয়াটের হাইপার চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি লঞ্চ করেছে শাওমি।

স্মার্টফোন তাড়াতাড়ি চার্জ হওয়া খুবই প্রয়োজন। বেশিরভাগ ক্ষেত্রেই গেম খেললে কিংবা দীর্ঘক্ষণ সোশ্যাল মিডিয়া ঘাঁটাঘাঁটি করলে, অথবা ফোনে সিনেমা-ভিডিয়ো দেখলে, গান শুনলে তাড়াতাড়ি চার্জ কমে যায়। রাস্তাঘাটে ফোনের চার্জ নিয়ে সমস্যায় পড়েন অনেকেই। এইসব সমস্যার সমাধানে এগিয়ে এসেছে শাওমি।

সম্প্রতি ২০০ ওয়াটের হাইপার চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি লঞ্চ করেছে শাওমি। সংস্থার দাবি, এই চার্জিং টেকনোলজির সাহায্যে ৪০০০mAh- এর একটি ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে মাত্র ৮ মিনিট। অন্যদিকে, ১২০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং টেকনোলজিও লঞ্চ করেছে শাওমি। এর সাহায্যে ১৫ মিনিটে ৪০০০mAh- এর একটি ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর ৮০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং টেকনোলজি লঞ্চ করেছিল শাওমি। তারপর এই ১২০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং টেকনোলজি প্রকাশ পায়। এই তালিকায় নতুন সংযোজন ২০০ ওয়াটের হাইপার চার্জিং ফাস্ট চার্জিং টেকনোলজি। শাওমি-ই প্রথম সংস্থা (Original equipment manufacturer) যারা স্মার্টফোনের ক্ষেত্রে ২০০ ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি যুক্ত করেছে। উল্লেখ্য, স্মার্টফোনের জগতেও এই ফিচার সর্বোচ্চ।

আরও পড়ুন- অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন, ১৮ থেকে ২৪ বছর বয়সীদের জন্য চালু ৫০ শতাংশ ছাড়

চিনের সংস্থা শাওমি টুইটারে ঘোষণা করেছিল যে তারা 200W HyperCharge fast charging এবং 120W wireless fast charging। এই দুটো টেকনোলজি লঞ্চ করতে চলেছে। শাওমির দাবি, 200W HyperCharge fast charging টেকনোলজির সাহায্যে ৪০০০mAh- এর একটি ব্যাটারি ৪৪ সেকেন্ডে চার্জ হয় ১০ শতাংশ। ৩ মিনিটে চার্জ হয় ৫০ শতাংশ। আর পুরো চার্জ হতে সময় লাগে ৮ মিনিট। অন্যদিকে, 120W wireless fast charging টেকনোলজির সাহায্যে ৪০০০mAh- এর একটি ব্যাটারি এক মিনিটের কম সময়ে ১০ শতাংশ চার্জ হয়। ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে ৭ মিনিট। আর পুরো চার্জ হতে সময় লাগে ১৫ মিনিট।