Airhostess: মার্কিন বিমানবালার রঙ হতে হবে ফরসা…

দুই বিমানসেবিকা ডন টড ও ডার্বি কোজাদা ইউনাইটেড এয়ারলাইন্সের চাকরি হারান। এর পর ওই ২ বিমানসেবিকার তীব্র অভিযোগ ওই বিমান সংস্থার বিরুদ্ধে। অভিযোগ বর্ণ, ধর্ম, ও বয়সের কারণে হেনস্থা ও বিদ্বেষের শিকার হতে হয় ওই ২ বিমানসেবিকাকে। এই মর্মে মামলাও দায়ের করেছেন তাঁরা। তাঁরা চার্টার্ড বিমানে কর্মরত ছিলেন।

Airhostess: মার্কিন বিমানবালার রঙ হতে হবে ফরসা...
| Edited By: | Updated on: Nov 19, 2023 | 6:56 PM

দুই বিমানসেবিকা ডন টড ও ডার্বি কোজাদা ইউনাইটেড এয়ারলাইন্সের চাকরি হারান। এর পর ওই ২ বিমানসেবিকার তীব্র অভিযোগ ওই বিমান সংস্থার বিরুদ্ধে। অভিযোগ বর্ণ, ধর্ম, ও বয়সের কারণে হেনস্থা ও বিদ্বেষের শিকার হতে হয় ওই ২ বিমানসেবিকাকে। এই মর্মে মামলাও দায়ের করেছেন তাঁরা। তাঁরা চার্টার্ড বিমানে কর্মরত ছিলেন। ইউনাইটেড এয়ারলাইন্সের বিরুদ্ধে তাঁদের অভিযোগ মারাত্মক।

কলেজের স্পোর্টস টিম ও ইউনাইটেড এয়ারলাইন্স উচ্চপদস্থ কর্তাদের জন্য পৃথক বিমানবালা বাছা হয়। তাঁদের মাপকাঠি অল্পবয়সী, নীল চোখ ও সোনালি চুলের ছিপছিপে ও আকর্ষণীয় শ্বেতাঙ্গি। দুজন বিমান সেবিকা ১৫ বছরেরও বেশি ওই সংস্থায় কাজ করছিলেন। ১০ বছর ধরে তাঁরা এয়ারলাইন্সের ডজার ফ্লাইটের প্রোগ্রামে যুক্ত হতে পারেননি কেবল শ্বেতাঙ্গ নন বলেই। উড়ান সংস্থার এই বিদ্বেষ মূলক মনোভাবের বিরুদ্ধে তাই আদালতে দুই কর্মচ্যুত বিমান সেবিকা। তাঁরা ২৫ অক্টোবর দায়ের করেন এই মামলা।

Follow Us: