Anubrata Mondal News: কৌশিকী অমাবস্যায় ধূপ-নকুলদানা-জবাফুল দিয়ে জেলে পুজো করলেন কেষ্ট

Ashad Mallick

Ashad Mallick |

Updated on: Aug 26, 2022 | 3:45 PM

Anubrata Mondal: ফি বছর 'ভক্ত' কেষ্টকে এই দিন দেখা যেত শক্তিপীঠ তারাপীঠে। তবে এবার বিধি বাম...

আসানসোল: কথায় বলে ভক্তের ভগবান। ধূপ-দীপ-নৈবেদ্য-সহ নানা উপাচার আয়োজন করে আরাধনার চল যতই থাক, প্রকৃত ঈশ্বর সাধনা নাকি হয় মনে, কোণে আর বনে। জানা যাচ্ছে, কৌশিকী অমাবস্যার দিন আসানসোল সংশোধনাগারে বন্দি অনুব্রত মণ্ডলকে দেখে শুক্রবার এসব তত্ত্ব কথাই বারবার উঠে আসছে সেখানকার কর্মীদের মনে। কারণ, সংশোধনাগারে থাকা গরু পাচারের অভিযুক্ত ‘ভক্ত’ কেষ্টকে এই ‘পূণ্য তিথিতে’ ঠেকানো যায়নি পূজার্চনা থেকে।

নিজাম প্যালেসের সিবিআই হেফাজত থেকে সদ্যই আসানসোলের সংশোধনাগারে এসে পড়েছেন অনুব্রত মণ্ডল। আর তার দ্বিতীয় দিনেই কিনা কৌশিকী অমাবস্যা। ফি বছর ‘ভক্ত’ কেষ্টকে এই দিন দেখা যেত শক্তিপীঠ তারাপীঠে। তবে এবার বিধি বাম। গরু পাচারের ভয়ঙ্কর অভিযোগ মাথায় তিনি এখন সংশোধনাগারে বিচারাধীন বন্দি। তাই এই বছর কেষ্টকে ছাড়াই চলছে পুজো। এমনকী ফ্লেক্স-ব্যানারেও নেই অনুব্রত মণ্ডলের নাম বা ছবি। তবু ‘ভক্ত’কে কি ভগবানের থেকে দূরে রাখা যায়! না যায়ওনি। জেল সূত্রে খবর, এদিন সকাল সকাল ঘুম থেকে উঠে স্নান করে রক্ত বসন পরেন অনুব্রত। এরপর জেলের ভিতরের বজরংবলী মন্দিরের পাশে ‘মা কালী’র ছবি যুক্ত টাইলস দেখেই পুজোয় বসে পড়েন কেষ্ট। ধূপ, একটি জবাফুল ও নকুলদানা দিয়ে পুজো সারেন বীরভূমের তৃণমূল সভাপতি।

পূজা-পাঠ- ধর্ম বিশ্বাস প্রত্যেকের নিজস্ব। কিন্তু প্রশ্ন একটাই, এই মুহূর্তে রাজ্য রাজনীতির মহা বিতর্কের কেন্দ্রে থাকা অনুব্রত মণ্ডল কি নিষ্কাম পূজা করলেন নাকি দেবীর কাছে বিশেষ কোনও প্রার্থনা করলেন এই দাপুটে নেতা?

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla