Al-Qaeda Terrorist News: ধর্ম প্রচারের নামে জেহাদ! তরুণদের মগজ ধোলাই করত জঙ্গি রাকিব

Terrorist News: সূত্রের খবর, শুধু এই রাজ্যেই নয়, আল-কায়দার এই সংগঠন শাখা প্রশাখা বিস্তার করে পৌঁছে গিয়েছে অসম, ত্রিপুরা, মধ্য প্রদেশ সহ আরও একাধিক রাজ্যেও।

Supriyo Ghosh

|

Aug 19, 2022 | 8:21 PM

কলকাতা: জেরায় আল-কায়দা জঙ্গি সম্পর্কে বিস্ফোরক তথ্য রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের হাতে। সূত্রের খবর, জেরায় জঙ্গি রাকিব সরকার স্বীকার করেছে, সে আল-কায়দার সদস্য। শুধু তাই নয়, শীর্ষ পদ আগলেও বসে ছিল এই জঙ্গি। রাকিব ছিল ‘আনসার’। এই পদের কাজই নাকি ‘মগজ ধোলাই’।

বাংলাদেশ সহ বিদেশে আশ্রয় নেওয়া জঙ্গিদের সঙ্গে যোগাযোগ স্থাপন সহ, সীমান্ত পার থেকে এদেশে জঙ্গিদের নিরাপদ আস্তানায় রাখা, যাবতীয় কাজ করত এই রাকিব। শুধু তাই নয়, আব্দুর রাকিব ‘সুরা’ সংগঠনেরও সদস্য ছিল। এই সংগঠনের কাজ ছিল, জেহাদি মনোভাবাপন্ন তরুণদের প্রভাবিত করে সংগঠনের কাজে ব্যবহার করা। লিফলেট, ভিডিয়ো সরবরাহ এবং বই বিলি করে শাখা বিস্তারের কাজে যুবকদের ব্যবহার করত এই আব্দুর রাকিব সরকার।

সূত্রের খবর, শুধু এই রাজ্যেই নয়, এই সংগঠন শাখা প্রশাখা বিস্তার করে পৌঁছে গিয়েছে অসম, ত্রিপুরা, মধ্য প্রদেশ সহ আরও একাধিক রাজ্যেও। গোয়েন্দা সূত্রের খবর, জঙ্গি সংগঠনের নেতা রাকিব ধর্মপ্রচারকের পরিচয় নিয়েই জেহাদি কর্মকাণ্ড চালিয়েছে। এসটিএফ সূত্রে জানা গিয়েছে, এহসান উল্লাহ নামের আরেক জঙ্গিকে বই দিতে এসেই জালে ধরা পড়ে রাকিব।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla