Karela Tikka Recipe: এই টিক্কি খেলেও সুগার বাড়বে না

ডায়াবেটিকদের জন্য খুবই ভাল করলা। রক্তের সুগার নিয়ন্ত্রণ করে এই সবজি। করলা দিয়ে যদি টিক্কি তৈরি করেন তাহলে মুখের স্বাদ ও ফিরবে তার সঙ্গে সুগারও বাড়বে না। ছোট ছোট টুকরো করে করলা কেটে ৩০ মিনিট নুন জলে ডুবিয়ে রাখুন।

Karela Tikka Recipe: এই টিক্কি খেলেও সুগার বাড়বে না
| Edited By: | Updated on: Oct 21, 2023 | 5:30 PM

ডায়াবেটিকদের জন্য খুবই ভাল করলা। রক্তের সুগার নিয়ন্ত্রণ করে এই সবজি। করলা দিয়ে যদি টিক্কি তৈরি করেন তাহলে মুখের স্বাদ ও ফিরবে তার সঙ্গে সুগারও বাড়বে না। ছোট ছোট টুকরো করে করলা কেটে ৩০ মিনিট নুন জলে ডুবিয়ে রাখুন। ৩০ মিনিট পরে নুন জল থেকে তুলে নিয়ে করলার কুচি মিক্সিতে বেটে পেস্ট তৈরি করুন। বাটা করলার থেকে সমস্ত জল হাতে চাপ দিয়ে বের করে নিন। এবার ওই পেস্টে সামান্য নুন মাখিয়ে রাখুন।

আধঘন্টা পরে দেখবেন ওর থেকে জল বেরোচ্ছে। আবার ভালো করে হাত দিয়ে নিংড়ে নিলে করলার সমস্ত জল বেরিয়ে যাবে। তেতো স্বাদও চলে যাবে। কুঁচি করা আদা, রসুন, ধনেপাতা, কাঁচালঙ্কা ও পেঁয়াজ করলার ওই পেস্টে মেশান। করলা বাটায় মেশান হলুদ ও লঙ্কা গুঁড়ো, কিছুটা জোয়ান ও বেসন ও অল্প গ্রেটেড পনির। সবকিছু ভাল করে হাতের সাহায্যে মিশিয়ে গোল গোল টিক্কির মতো আকার তৈরি করুন। একটি ফ্রাইং প্যানে তেল গরম করে টিক্কিগুলো এপিঠ ওপিঠ ভাল করে ভেজে তুলে নিন। পুদিনা পাতার চাটনির সঙ্গে দুর্দান্ত খেতে লাগবে এই করলার টিক্কি।

Follow Us: