Liquor Sell in West Bengal: দোলে মদ বেচেই লক্ষ্মীলাভ! চার দিনে ২০০ কোটির মদ বিক্রি রাজ্যে

Liquor Sell: দোল পূর্ণিমার আগে পরে মিলিয়ে চার দিনে রাজ্যে ২০০ কোটি টাকার মদ বিক্রি (Liquor Sell in West Bengal) হয়েছে। এ এক রেকর্ড লাভ রাজ্যের। বৃহস্পতিবার থেকে শুরু করে রবিবার পর্যন্ত রাজ্যে মোট মদ বিক্রি হয়েছে ২০০ কোটি টাকার।

| Updated on: Mar 21, 2022 | 11:47 PM

কলকাতা : ভাঁড়ে মা ভবানি। রাজ্যের কোষাগারের হাল বোঝাতে গিয়ে প্রায়ই এই কথাটি ব্যবহার করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২২-২৩ আর্থিক বছরের রাজ্য বাজেটেও আর্থিক ঘাটতির ছবি থেকে রাজ্যের কোষাগারের হাল স্পষ্ট। তবে এরই মধ্যে আয়ের পথ হিসেবে রাজ্য সরকারের বড় ভরসা মদের উপর আবগারি শুল্ক। লাভও হয়েছে অনেকটা। দোল পূর্ণিমার আগে পরে মিলিয়ে চার দিনে রাজ্যে ২০০ কোটি টাকার মদ বিক্রি (Liquor Sell in West Bengal) হয়েছে। এ এক রেকর্ড লাভ রাজ্যের। বৃহস্পতিবার থেকে শুরু করে রবিবার পর্যন্ত রাজ্যে মোট মদ বিক্রি হয়েছে ২০০ কোটি টাকার। অর্থাৎ, গড়ে প্রতিদিন ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে বাংলায়। সর্বোচ্চ বিক্রি হয়েছে বৃহস্পতিবার। বিক্রির অঙ্ক ৭০ কোটি টাকা ছাড়িয়ে যায় ওই দিনে।

উল্লেখ্য, দোলের আগের দিন, অর্থাৎ বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন জায়গায় মদের দোকানগুলির বাইরে লম্বা লাইন দেখা গিয়েছিল। সেদিনের সেই লম্বা লাইনই সরকারের কোষাগারে ৭০ কোটি টাকারও বেশি ভরিয়ে দিয়েছে। রাজ্যের এমন রেকর্ড লাভে, সন্তুষ্ট আবগারি দফতরও। আশানুরূপ মদ বিক্রি হয়েছে বলেই জানাচ্ছেন আবগারি দফতরের আধিকারিকদের একাংশ।

আরও পড়ুন : TMC infights in Kolkata: বাবুলের প্রচারে বেআব্রু গোষ্ঠীদ্বন্দ্ব! তৃণমূলের কর্মিসভায় রক্তারক্তি

Follow Us: