Term Insurance: কেন কম বয়সে টার্ম ইনসিওরেন্স করা জরুরি?

Term Insurance: বিশেষজ্ঞরা মনে করেন, এখন দায়িত্ব নেই তার মানে আগামী দিনে সংসারের দায়িত্ব থাকবে না এমনটা নয়। কিন্তু তখন টার্ম ইনসিউরেন্স করতে গেলে দেখা যাবে এখন যা দাম রয়েছে, সেই দামটাই হয়ত তখন অনেক বেড়ে গিয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Mar 22, 2022 | 2:37 PM

ভবিষ্যৎ সকলেই সুরক্ষিত করতে চান। কারণ শেষ বয়সে সারাজীবনের আয় দিয়েই সংসার চালাতে হবে। তবে অনেকেই চাকরি পাওয়ার সঙ্গে সঙ্গে সেই টাকা খরচ করে জীবনের মজা চেটেপুটে নিতে চান। আর্থিক উপদেষ্টা টার্ম ইনসিওরেন্সে করার কথা বললেও অনেকে এটা ভাবেন, সঞ্চয়ের এখনও অনেক সময় রয়েছে, সংসারের দায়িত্ব নেই। পরে করলেও কোনও অসুবিধা হবে না। কিন্তু এখানেই চিন্তাভাবনার বড় ভুল রয়েছে।

বিশেষজ্ঞরা মনে করেন, এখন দায়িত্ব নেই তার মানে আগামী দিনে সংসারের দায়িত্ব থাকবে না এমনটা নয়। কিন্তু তখন টার্ম ইনসিওরেন্স করতে গেলে দেখা যাবে এখন যা দাম রয়েছে, সেই দামটাই হয়ত তখন অনেক বেড়ে গিয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব সবাইকে টার্ম ইনসিওরেন্স কেনার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা। যদি কেউ ২৫ বছরে ৫০ লক্ষ টাকার বিমা কিনতে চান তবে তা আপানাকে ৭০ বছর বয়স অবধি সুরক্ষা দেবে। আপনাকে বার্ষিক ৬ হাজারের সামান্য বেশি কিছু টাকা প্রিমিয়াম দিতে হবে। কিন্তু ৩৫ বছর বয়সে সমমূল্যের টার্ম ইনসিউরেন্স কিনতে হলে বছরে ১১ হাজারের বেশি টাকা প্রিমিয়াম দিতে হবে। উপভোক্তার কোনও রোগ ব্যাধি থাকলে প্রিমিয়ামের মূল্য বাড়তে পারে। বিস্তারিত জানতে ভিডিয়োটি।

আরও পড়ুন Salary Account: চাকরি বদলের সঙ্গে স্যালারি অ্যাকাউন্টও বদলাচ্ছেন? এই শর্ত না মানলে মোটা জরিমানা দিতে হবে আপনাকে…

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla