Importance of Will: কেন উইল করে রাখা জরুরি? জেনে নিন

Legal Will: উইল না থাকলে ওই ব্যক্তির মত মতো সম্পত্তি ভাগ করতে পরিবারকে আইনি জটিলতার মুখে পড়তে হতে পারে। এমনকি বিবাদ আদালত পর্যন্ত যেতে পারে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Mar 20, 2022 | 7:58 PM

বর্তমান সমাজে সামান্য কারণেই পরিবারের মধ্যে বিবাদ চরম আকার ধারণ করে। আর যদি সম্পত্তি নিয়ে বিবাদ হয়, তবে তা থেকে আইনি জটিলতা এমনকী প্রাণহানির ভুরি ভুরি উদাহরণ আমাদের সমাজের সর্বত্র ছড়িয়ে রয়েছে। কোনও এক ব্যক্তির হয়ত একাধিক সন্তান রয়েছে। নিজের কর্মকালে তিনি হয়ত ভালই আয় করেছেন। কিন্তু সবসময় একটি আশঙ্কা, তাঁকে বারবার ভোগাচ্ছে, তিনি ভাবছেন কোনও এখনই কোনও ব্যবস্থা না নিলে পরবর্তীকালে তাঁর অবর্তমানে সম্পত্তি নিয়ে সন্তানদের মধ্যে বিবাদ চরমে উঠতে পারে। তাই তড়িঘড়ি আইনজীবীর সঙ্গে পরামর্শ করে তিনি নিজের সম্পত্তি উইল করার সিদ্ধান্ত নিয়েছেন।

কেন উইল করে রাখা খুবই প্রয়োজনীয়? উইল কী? স্বাভাবিকভাবেই এই প্রশ্ন গুলি মাথায় আসবে। উইল এমন এক আইনি নথি, যাঁর ভিত্তিতে কোনও ব্যক্তির মৃত্যুর পর তাঁর সম্পত্তির আইনি ভাগ হবে। উইল না থাকলে ওই ব্যক্তির মত মতো সম্পত্তি ভাগ করতে পরিবারকে আইনি জটিলতার মুখে পড়তে হতে পারে। এমনকি বিবাদ আদালত পর্যন্ত যেতে পারে। মানসিকভাবে সুস্থ যে কোনও ব্যক্তিই উইল করতে পারেন। বিশেষজ্ঞরা বলেন, উইলকে আইনি ভাবে কার্যকর করতে দুইজন সাক্ষী প্রয়োজন। একজন সাক্ষী যদি পারিবারিক ডাক্তার হন, তবে খুবই ভাল কারণ তাতে মানসিক স্বাস্থ্যের বিষয়টি নিশ্চিত হয়। তবে হ্যাঁ যথেষ্ট চিন্তা ভাবনা করে উইল করা প্রয়োজন। বিস্তারিত জানতে ভিডিয়োটি অবশ্যই দেখুন।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla