Optical Illusion: সাদাকালো ছবিতে গাছের শাখাপ্রশাখায় লুকিয়ে আটটা প্রাণী, দেখুন তো খুঁজে পান কি না

8 Animals Hidden In This Viral Picture: ছবিতে একটা গাছ আর তার শাখাপ্রশাখা দেখছেন তো? কিন্তু এই ছবিতেই লুকিয়ে রয়েছে আটটি প্রাণী। আপনাকে খুঁজে বের করতে হবে তাদের। দেখুন তো, পারেন কি না।

Optical Illusion: সাদাকালো ছবিতে গাছের শাখাপ্রশাখায় লুকিয়ে আটটা প্রাণী, দেখুন তো খুঁজে পান কি না
দেখছেন গাছ আর তার শাখাপ্রশাখা। কিন্তু এই ছবিতেই রয়েছে আটটি প্রাণী।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 10:54 PM

অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলি আজকাল মানুষকে খুব ভাবাচ্ছে। কারণ, এই ছবিগুলি মানুষের মস্তিষ্কের সঙ্গে খেলা করায়। ভাবা প্র্যাক্টিস যাঁরা বন্ধ করে দিয়েছেন, তাঁদের অনেক কিছুই ভাবায়। কিছু অপ্টিক্যাল ইলিউশন এমন যে, সেগুলি মানুষের ব্যক্তিত্বের হাজার একটা দিক তুলে ধরে। আবার কিছু এমনও থাকে, যেগুলি মানুষের দৃষ্টিশক্তি, একগ্রতার স্তর, পর্যবেক্ষণ দক্ষতা এবং কয়েক মুহূর্তের সামান্য বিবরণে মোনযোগেরও পরীক্ষা করে। তেমনই একটি ছবি আবার আপনার সামনে হাজির। আর এই ছবিটা বুঝতে গেলে আপনাকে দীর্ঘক্ষণ মনোযোগ দিতে হবে। ছবিটির মধ্যে লুকিয়ে রয়েছে আটটি প্রাণী। ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে এই ছবিটি। আপনাকে তাদেরই খুঁজে বের করতে হবে। চ্যালেঞ্জটা একবার নিয়েই দেখুন না।

এক ঝলকে এই ছবিটি দেখার পর আপনার মনে হতে পারে, স্রেফ একটা সাদাকালো ছবি। বড়জোর একটা গাছের সুবিস্তৃত শাখাপ্রশাখা। তারপর আপনি যখনই আর একটু খুঁটিয়ে ছবিটা লক্ষ্য করবেন, তখনই আপনার নজরে আসবে বেশ কিছু প্রাণী, যারা ওই গাছের শাখাপ্রশাখার মধ্যেই লুকিয়ে রয়েছে।

এই স্কেচ বা আউটলাইনটি দেখে কি আপনি কোনও প্রাণী খুঁজে পেলেন? আপনি যদি মন দিয়ে ছবিটা দেখেন, তাহলে অবশ্যই লক্ষ্য করবেন যে, কীভাবে গাছের শাখাপ্রশাখার মধ্যে দিয়েই কয়েকটি প্রাণীর আকার সুন্দর ভাবে পরস্পরের সঙ্গে সংযুক্ত করা হয়েছে। ভাল করে দেখলেই বুঝতে পারবেন, গাছের বাঁ দিক ঘেঁষে রয়েছে তিনটি প্রাণী, মধ্যে রয়েছে দুটি এবং এক্কেবারে ডান দিকে আরও তিনটি প্রাণীকে দেখা যাচ্ছে।

ছবিটিতে প্রাণীগুলিকে খুঁজে পেতে যদি আপনার সমস্যা হয়, তাহলে উত্তরটা রইল আপনার জন্য। দেখে নিন আর অন্যদেরও এই অপ্টিক্যাল ইলিউশনটা দেখান। তাঁরা ধরতে পারেন কি না, একবার দেখুনই না…

8 Animals Hidden Viral Optical Illusion