Viral Video: ক্রিকেট খেলতে-খেলতে সংস্কৃতে কমেন্টারি, ঝড়ের মতো ভিডিয়ো ভাইরাল; দেখুন কোথায় ঘটেছে এই ঘটনা?

Cricket Commentary in Sanskrit: শুনলে অবাক হবেন, ২ লাখেরও বেশি ভিউ পেয়েছে।

Viral Video: ক্রিকেট খেলতে-খেলতে সংস্কৃতে কমেন্টারি, ঝড়ের মতো ভিডিয়ো ভাইরাল; দেখুন কোথায় ঘটেছে এই ঘটনা?
সংস্কৃত ভাষায় ক্রিকেট কমেন্টারি...
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Oct 05, 2022 | 12:07 AM

সংস্কৃত প্রায় ভুলে যেতে বসেছে মানুষ। একাধিক ভারতীয় ভাষার জননী এই ভাষা। অনেক ইতিহাসের সঙ্গে জড়িয়ে। একাধিক রাজ্যের ভাষা, একাধিক মাতৃভাষারও জন্ম দিয়েছে এই সংস্কৃত। কথায় আছে সংস্কৃতকে জানলে, এই দেশকে জানা যায়। কেন না, সংস্কৃতের মধ্য়েই লুকিয়ে আছে দেশের ঐতিহ্য। সেই ভাষাকে ফের ভাইরাল করল নেটমাধ্যম। এবং তাকে ভাইরাল করেছে বেঙ্গালুরুর এক যুবক। ভাইরাল হয়েছে তাঁর ভিডিয়ো। শুনলে অবাক হবেন, ২ লাখেরও বেশি ভিউ পেয়েছে।

সংস্কৃত ভাষা এখন কোথায় শুনতে পাওয়া যায়? যে কোনও পুজোর মন্ত্রে, বিয়ের সময় পুরোহিত সংস্কৃত ভাষায় মন্ত্র উচ্চারণ করেন। কিছু স্কুলে তৃতীয় ভাষা হিসেবে সংস্কৃত শেখানো হয়। আর আমাদের সাধারণ মানুষের জ্ঞান ওই নর নরৌ, নরা… ব্যস ওই পর্যন্তই। কিন্তু বেঙ্গালুরুর এই যুবক সংস্কৃততে ক্রিকেট কমেন্টারি করেছেন। ভাবতে পারছেন। ক্রিকেট কমেন্টারি। তাও আবার সংস্কৃত ভাষা!

যুবকের নাম লক্ষ্মী নারায়ণ। পাড়ায় ক্রিকেট খেলার সময় এই কাণ্ড ঘটান তিনি। ক্রিকেট তো কমেন্টারি ছাড়া অসম্পূর্ণ। কিন্তু তা বলে সংস্কৃতে কমেন্টারি, এমন নিদর্শন কেউ দেখেননি। যে পাড়ায় গাল্লি ক্রিকেট চলাকালীন সংস্কৃতে কমেন্টারি চলছিল, সেখানে বাড়ি থেকে বারান্দায় এসে সকলে তা শোনারও চেষ্টা করছিলেন। ভিডিয়োয় ধরা পড়ে সেটিও।

এই খবরটিও পড়ুন

লক্ষ্মী নারায়ণ সংস্কৃততে কমেন্টারি করেন সুন্দরভাবে। ভিডিয়ো তৈরি করে সোশ্যাল মিডিয়ায় দেওয়া মাত্রই তা ভাইরাল হয়েছে। এতে একটা বিষয় পরিষ্কার হয়েছে আবারও – ঐতিহ্যের প্রতি এখনও ভারতীয়দের কদর কমেনি। বরং পরবর্তী প্রজন্মের হাত ধরে তা আরও মজবুত হচ্ছে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla