Viral Video: নির্দ্বিধায় নিজের খাবার পায়রাদের খাওয়ালো ঘোড়া, কী শিক্ষা দিল মানুষকে?

Horse Feed Pigeons: এমন নয় যে, মানবতার এই ভাষা শুধু মানুষই বোঝে। প্রাণীদের মধ্য়েও সেই একই অনুভুতি রয়েছে। সোশ্য়াল মিডিয়োয় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যা দেখলে আপনি অবাক হবেন।

Viral Video: নির্দ্বিধায় নিজের খাবার পায়রাদের খাওয়ালো ঘোড়া, কী শিক্ষা দিল মানুষকে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 11:48 AM

Latest Viral Video: কথায় আছে, খাবার ভাগাভাগি করলে ভালবাসা ও সখ্যতা বাড়ে। মানুষের মধ্যে সেই অনুভূতি দিন দিন কমে যাচ্ছে। যদিও পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন, যারা নিজের সঙ্গে সঙ্গে অন্য়েও খেয়ার রাখতে পছন্দ করেন। অনেকে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে অন্য়দের সাহায্য করে। কিন্তু এমন নয় যে, মানবতার এই ভাষা শুধু মানুষই বোঝে। প্রাণীদের মধ্য়েও সেই একই অনুভুতি রয়েছে। সোশ্য়াল মিডিয়োয় (Social Media) এমনই একটি ভিডিয়ো ভাইরাল  (Video Viral) হয়েছে, যা দেখলে আপনি অবাক হবেন। যেখানে একটি ঘোড়া (Horse) খাবার খাচ্ছে, আর সেই মুহূর্তে সেখানে এসে হাজির হয় কিছু পায়রা (Pigeons)। সেও তাদের দেখে বুঝতে পারে যে, তাদের খিদে পেয়েছে। আর তখনই তার খাবারটা শেয়ার করে নেয় পায়রাদের সঙ্গে। আর পায়রাগুলিও একটুও ভয় না পেয়ে সেই খাবার খেতে থাকে।

ভাইরাল হওয়া ভিডিয়োতে আপনি দেখতে পাচ্ছেন যে, একটি ঘোড়ার গাড়ি রাস্তার মাঝখানে থামানো হয়েছে। যেখানে ঘোড়াটি তার খাবার খাচ্ছে। এদিকে একদল পাখি তার সামনে এসে ঘোড়ার চারপাশে ঘোরাঘুরি শুরু করে। যা দেখে ঘোড়াটি আর তার খাবার শেয়ার না করে পারল না। সে হয়তো বুঝতে পেরেছে এই পাখিগুলি ক্ষুধার্ত। তারপর ঘোড়াটি তার ঝুড়ি থেকে শস্য বের করে এবং মুখ দিয়ে দানা নিয়ে তাদের দিকে দিতে থাকে। এদিকে সে নিজেও খাচ্ছে, আর তাদেরও খাওয়াচ্ছে। এই ভিডিয়ো সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হতেই অধিকাংশ নেটিজেনের নজর কেড়েছে।

এই ভিডিয়োটি টুইটারে @TheFigen_ নামের একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে। এখনও পর্যন্ত ভিডিয়োটি 2.3 মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে এবং 62 হাজারেরও বেশি মানুষ এটি লাইক করেছেন। এই সুন্দর ভিডিয়োটিতে অনেকে অনেক কমেন্টও করেছেন। কেউ বলেছেন, “সব মানুষই যদি ওদের মতো হত, তাহলে পৃথিবীটা অনেক সুন্দর হত।” আরও একজন বলেছেন, “দেখে অবাক হলাম। ঘোড়াটি আবার ওদের জন্য় দানা ছড়িয়ে দিচ্ছে। যাতে ওরা ভালভাবে খেতে পারে।”