Viral Video: লোহার বেড়ার উপর চড়ে বসল হাতি! কিন্তু কেন? দেখুন মজার ভিডিয়ো

সাধারণত বাঁশের বেড়া থাকলে শুঁড় আর পা দিয়ে তা ভেঙেচুরেই এগিয়ে যায় হাতির দল। তবে এখানে ছিল লোহার রেলিংয়ের মতো বেড়া। তবে সেটাও বেশ বুদ্ধি করে টপকে গিয়েছে এই হাতিটি।

Viral Video: লোহার বেড়ার উপর চড়ে বসল হাতি! কিন্তু কেন? দেখুন মজার ভিডিয়ো
লোহার বেড়ার উপর চড়ে বসে আসলে বেড়া টপকেছে হাতিটি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 6:12 PM

হাতিকে কিন্তু বুদ্ধিমান প্রাণী হিসেবেই জানেন অনেকে। আর সত্যিই যে গজরাজ মস্তিষ্কে বুদ্ধি ধরেন, সেই প্রমাণ পাওয়া গেল এবার। টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, সামনে থাকা উঁচু বেড়া বেশ কায়দা করে টপকে বেরিয়ে গিয়েছে একটি হাতি। তাই কেউ যদি ভেবে থাকেন এবড়া দিয়ে হাতিকে আটকানো সম্ভব, তাহলে ওসব আশা ছেড়ে দিন। বুদ্ধি খাটিয়ে ঠিক এবড়া ভাঙার উপায় বের করে ফেলবে হাতি। আর দলে থাকলে তো কথাই নেই।

সম্প্রতি টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন ভারতীয় বনবিভাগের এক আধিকারিক সুপ্রিয়া সাহু। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বেড়া টপকানোর চেষ্টা করেছে একটি পূর্ণবয়স্ক হাতি। একবারেই অবশ্য সফল হয়নি যে। কিন্তু একটু চেষ্টা করতেই দিব্যি বেড়ার উপর চড়ে তা টপকে অন্যদিকে চলে গিয়েছে হাতিটি। যথেষ্ট সাবধানেই সবটা করেছে সে। প্রথমে সাপনের দু’পায়ে ভর দিয়ে বেড়া টপকেছে হাতিটি। তারপর পিছনের দু’পায়ে ভর দিয়ে শরীরের বাকি অংশ বেড়া টপকে এনেছে যে। পুরো কাজটাই এমনভাবে করা হয়েছে যাতে একবারও বেসামাল হওয়ার সুযোগই নেই। মনে হচ্ছে যেন, পরিকল্পনা করেই ময়দানে নেমেছিল হাতিটি। টাল সামলাতে না পারলে যে পড়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে সেকথাও যেন জানত সে। তাই অত্যন্ত সতর্কতার সঙ্গে বেড়া টপকেছে সে।

দেখুন হাতির লোহার বেড়া টপকানোর সেই ভিডিয়ো

২৭ সেকেন্ডের এই ভিডিয়ো এখন ভাইরাল নেট দুনিয়ায়। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে তা দেখে ফেলেছেন নেটিজ়েনদের অনেকেই। হাতির বুদ্ধি দেখে অবাক হয়েছে নেটিজ়েনদের অনেকেই। ভিডিয়োতে দেখা গিয়েছে, হাতিটি যে বেড়া অনায়াসে পার করে ফেলছে সেটি লোহা দিয়ে তৈরি ছিল। টুইটারে এই ভিডিয়োর লাইক এবং ভিউ ক্রমশ বাড়ছে। আইএএস অফিসার সুপ্রিয়া সাহুও এই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ‘বাকরুদ্ধ’। আরও অনেক টুইটারিয়ানই বিভিন্ন ধরনের মজার কমেন্ট করেছেন এই ভিডিয়ো দেখে। হাতির লোহার বেড়া টপকানোর এই ভিডিয়ো কর্নাটকে তোলা হয়েছে বলে জানা গিয়েছে।

কর্নাটকের মাইসুরুর কাছে নাগরাহোলে এই ভিডিয়ো তোলা হয়েছে বলে জানিয়েছেন নাগারাহোল টাইগার রিজার্ভের ডিরেক্টর মহেশ কুমার। সেখানকার ভিরানাহোসাল্লি রেঞ্জে হাতির এই কাণ্ডকারখানা দেখা গিয়েছে বলে জানিয়েছেন তিনি। সেখানেই এই ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। মহেশ কুমারের কথায়, সম্ভবত গত ১৬ নভেম্বর এই ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। টুইটারিয়ানদের অনেকেই বলেছেন এমন ভিডিয়ো আগে তাঁরা দেখেননি। নেটিজ়েনদের অনেকের কথায়, হাতি যে এভাবে সতর্ক হয়ে এবং নিপুণভাবে বেড়া টপকাতে পারে তা সত্যিই তাঁদের জানা ছিল না। এখানেই শেষ নয়, অনেকে মজা করে বেলেছেন বেড়া ভাঙার জন্য এবার বোধহয় হাতিটিকে জরিমানা দিতে হবে। কেউ বা জানতে চেয়েছেন, ওভাবে বেড়া দিয়ে হাতিটিকে আটকে রাখার দরকারই বা কী ছিল?

আরও পড়ুন- Viral Video: কিশোরের গলায় আটকে চিকেন স্যান্ডউইচের টুকরো! বড়সড় বিপদ থেকে রক্ষা পেল কিশোর