Viral Video: কিশোরের গলায় আটকে চিকেন স্যান্ডউইচের টুকরো! বড়সড় বিপদ থেকে রক্ষা পেল কিশোর

ইউটিউবে Viral Hog নামের একটি চ্যানেলের তরফে এই গোটা ঘটনার একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। একটি রেস্তোরাঁর সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হয়েছিল পুরো ঘটনা।

Viral Video: কিশোরের গলায় আটকে চিকেন স্যান্ডউইচের টুকরো! বড়সড় বিপদ থেকে রক্ষা পেল কিশোর
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 4:41 PM

খাওয়ার সময় কথা বলতে বারণ করেন বাড়ির গুরুজনরা। আর এই উপদেশ মেনে না চললে কিন্তু সত্যিই বড় বিপদ হতে পারে। একটু অন্যমনস্ক হলেই গলায় খাবার আটকে বিষম খেতে পারেন আপনি। পরিস্থিতি নিমেষে এমন ভয়ঙ্কর হয়ে যেতে পারে যে হয়তো প্রাণের ঝুঁকিও এসে যায়। সম্প্রতি গলায় খারার আটকে কার্যত এমন পরিস্থিতিতেই পড়েছিল এক কিশোর। চিকেন স্যান্ডউইচ খেতে গিয়ে গলায় আটকে গিয়েছিল এক টুকরো। আর তার জেরে কার্যত দমবন্ধ হয়ে যেতে বসেছিল ওই কিশোরের। তবে এক ব্যক্তির উপস্থিত বুদ্ধি এবং সহায়তায় এ যাত্রায় রক্ষা পেয়েছে ওই কিশোর।

ইউটিউবে Viral Hog নামের একটি চ্যানেলের তরফে এই গোটা ঘটনার একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, চিকেন স্যান্ডউইচ খেতে খেতে দোকানের কাউন্টার ধরে এগিয়ে আসছিল এক কিশোর। আচমকাই গলায় হাত দিয়ে কাশতে শুরু করে সে। নিমেষে তাকে দেখে মনে হয় প্রবল শ্বাসকষ্ট হচ্ছে তার। যেন দমবন্ধ হয়ে আসছে। ঠিক সেই মুহূর্তেই কিশোরের পাশে ছিলেন এক যুবক। তিনি এসে কিশোরকে পিছন থেকে জাপটে ধরে কোলে তুলে ঝাঁকুনি দিতে শুরু করেন। তারপর চাপড় মারতে থাকেন পিঠে। একবার নয়, দু’- দু’বার এমনটা করার পর যেন হাঁফ ছেড়ে বেঁচেছে ওই কিশোর।

দেখুন সেই ভিডিয়ো

জানা গিয়েছে, গত অগস্ট মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনের এক রেস্তোরাঁয় এই কাণ্ড ঘটেছিল। ওই কিশোরকে যে যুবক প্রাণে বাঁচিয়েছেন তাঁর নাম জোসেফ রেইনহার্ট। যে পদ্ধতি অবলম্বন করে জোসেফ ওই কিশোরকে বাঁচিয়েছেন তাকে বলা হয় Heimlich manoeuvre। এই পদ্ধতিতে গলায় আচমকা আটকে যাওয়া খাবারের টুকরো সহজে বের করে ফেলা সম্ভব। আর তার ফলে শ্বাসরোধ হওয়ার সম্ভাবনা থাকে না। এক্ষেত্রেও তাই হয়েছে। তবে ঘটনার আকস্মিকতায় ওই কিশোর কিছুটা ভয় পেয়ে গিয়েছিল। সেই সঙ্গে গলায় খাবার আটকে গিয়ে কয়েক মিনিটেই যে যন্ত্রণা সে পেয়েছে তার জেরে একদম নেতিয়ে রেস্তোরাঁর কাউন্টারের সামনে মেঝেতেই বসে পড়েছিল সে। তখনও অবশ্য জোসেফ তাকে পিঠে-মাথায় হাত বুলিয়ে ক্রমশ স্বাভাবিক করে তুলেছিলেন।

উইসকনসের ওই রেস্তোরাঁর সিসিটিভি ক্যামেরার ফুটেজ এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। জোসেফের উপস্থিত বুদ্ধি এবং তৎপরতার জন্য তাঁকে কুর্নিশ এবং সাধুবাদ জানিয়েছেন সকলেই। ওই যুবকের কাজে মুগ্ধ নেটিজ়েনরা। তাঁর প্রশংসা করেছেন সকলে।

আরও পড়ুন- Viral Video: প্যানকেক গলায় আটকে প্রায় মরো মরো অবস্থা! ১০ মাসের শিশুর প্রাণ বাঁচালেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি

আরও পড়ুন- Viral Video: নিউ ইয়ার্কে‌র মাটিতে বাংলা বলে চমকে দিলেন এক মার্কিন ইউটিউবার!

আরও পড়ুন- Viral Video: হাসপাতালের চলমান সিঁড়ি দিয়ে ছুটতে লাগল একটি বন্য হরিণ! ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়