Viral Video: নিউ ইয়ার্কে‌র মাটিতে বাংলা বলে চমকে দিলেন এক মার্কিন ইউটিউবার!

জিয়াওমা ভিডিয়োয় দোকানদারের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন যে, তিনি বাংলা ভাষা শিখছেন। একটি ওয়েবসাইটের মাধ্যমে তিনি ধীরে ধীরে রপ্ত করছেন বাংলাকে।

Viral Video: নিউ ইয়ার্কে‌র মাটিতে বাংলা বলে চমকে দিলেন এক মার্কিন ইউটিউবার!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 8:01 PM

মার্কিন যুক্তরাষ্ট্রের একজন ইউটিউবার তাঁর ভিডিয়োতে বাংলা ভাষায় কথা বলে নজর কেড়েছে নেটিজেনদের। সম্প্রতি কুইন্স এর জ্যাকসন হাইটসের ভারত ও বাংলাদেশী এলাকায় একটি ভিডিয়ো শ্যুট করে তিনি। সেখানে একটি দোকানদারের সঙ্গে বাংলায় কথা বলে চমকে দেন সকলকে। ভিডিয়ো এখন ভাইরাল নেটদুনিয়ায়।

ভিডিয়ো পোস্ট করা হয়েছে জিয়াওমানাইস নামক একটি ইউটিউব পেজ থেকে। ভিডিয়ো থাকা ব্যক্তি হলেন ওই পেজের অ্যাডমিন, যিনি এই ধরনের ভিডিয়ো প্রায়শই তৈরি করে থাকেন। এই ভিডিয়োটিও সেই রকম একটি ভিডিয়ো, সেখানে শেয়ার করছে তার জ্যাকসন হাইটসের ভারত ও বাংলাদেশী এলাকায় ঘুরে বেড়ানোর অভিজ্ঞতা।

ভিডিয়োটি শুরু হয় প্রথম জিয়াওমার নিজের পরিচয় দিয়ে। তারপর বর্ণনা করেন যে, তিনি কীভাবে কুইন্সে ভারতীয় এবং বাংলাদেশীদের আশেপাশে ঘুরে বেড়াবেন। তিনি আরও বর্ণনা করেছেন যে তিনি বাংলাদেশের অথেনটিক খাবার খেতে আগ্রহী।  ভিডিয়োটি চলাকালীন দেখা যায় জিয়াওমা একটি দোকানে গিয়ে সাবলীল ভাবে বাংলা ভাষায় মিষ্টি পান এবং ফুচকা অর্ডার করেন। তাঁর ভাষার প্রতি এই দক্ষতা দেখে দোকানদারাও অবাক হয়ে গেছে।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো…

ভিডিয়োটি পোস্টের পাশাপাশি তিনি ক্যাপশনে লিখেছেন যে “আজ আমি নিউ ওয়ার্ক জ্যাকসন হাইটস, কুইন্সের ভারতীয় ও বাংলাদেশী এলাকায় ঘুরে বেড়াই, যেখানে অনেক বাঙালি আছেন, যাঁরা বাংলা ভাষায় কথা বলেন। আমি ফুচকার মতো স্টিড ফুড অর্ডার করতে গিয়েছিলাম, প্রথমবার পান খেয়ে দেখলাম, বাংলার মিষ্টি খেয়ে দেখেছি, রাস্তার বিক্রেতাদের সঙ্গে দর কষাকষি করেছি এবং ভাল সময় কাটিয়েছে”।

জিয়াওমা ভিডিয়োয় দোকানদারের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন যে, তিনি বাংলা ভাষা শিখছেন। একটি ওয়েবসাইটের মাধ্যমে তিনি ধীরে ধীরে রপ্ত করছেন বাংলাকে। তবে তিনি একটু একটু বাংলা বলতে পারেন। কিন্তু বাংলার খাবার তিনি কখনও খাননি। তাই তিনি আজকে এখানে এসেছে বাংলার খাবার খেতে।

এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে ভারত ও বাংলাদেশের বাঙালি জাতিকে বেশ মুগ্ধ করেছে এই ব্যক্তি। নেটিজেনরাও জিয়াওমার এই দক্ষতার প্রশংসায় পঞ্চমুখ। এমনকি এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলেছেন যে একজন বিদেশীকে তাঁর মাতৃভাষায় বলতে দেখে তাঁর গর্ব‌ হচ্ছে।

আরও পড়ুন: Viral Video: এয়ারপোর্টে লাইন দাঁড়িয়ে থাকা যাত্রীদের ভদকা অফার করল মহিলারা! দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Viral Video: ম্যানিকুইন সরাতে গিয়ে নড়ে উঠল ব্যক্তির শরীর! ভাইরাল ভিডিয়োতে দেখে নিন এই অদ্ভুত কাণ্ড…

আরও পড়ুন: Viral Video: লাদাখের রাস্তায় বড়সড় দুর্ঘটনা এড়িয়ে গেলেন এই বাইক চালক, দেখে নিন ঘটনার ভিডিয়ো…