Viral Video: সঙ্গীর রাস্তা পারাপারের জন্য গাড়ির জ্যাম লাগিয়ে দিল হাতি, তাজ্জব সকলে

Elephant Viral Video: রাস্তা পার হওয়ার সময় অনেক সময় নিশ্চয়ই পাশে থাকা সঙ্গীর হাত ধরে নেন। কিন্তু আপনি জানলে অবাক হবেন এই দায়িত্ববোধ প্রাণীদের মধ্য়েও আছে। তারাও মানুষের মতো দায়িত্ব নিয়ে রাস্তা পার করে দিতে পারে।

Viral Video: সঙ্গীর রাস্তা পারাপারের জন্য গাড়ির জ্যাম লাগিয়ে দিল হাতি, তাজ্জব সকলে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 9:31 AM

Latest Viral Video: রাস্তা পার হওয়ার সময় অনেক সময় নিশ্চয়ই পাশে থাকা সঙ্গীর হাত ধরে নেন। আবার কখনও কখনও দায়িত্ব নিয়ে পার করেও দেন রাস্তা। এমনটা তো রাস্তায় বেশিরভাগ সময়ই দেখা যায়। কিন্তু আপনি জানলে অবাক হবেন এই দায়িত্ববোধ প্রাণীদের মধ্য়েও আছে। তারাও মানুষের মতো দায়িত্ব নিয়ে রাস্তা পার করে দিতে পারে। সোশ্য়াল মিডিয়ায় (Social Media) একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে, যেখানে একটি হাতি তার সঙ্গীকে রাস্তা পার (Road Cross) করছে। হাতিকে (Elephant) এমনিতেই বুদ্ধিমান প্রাণীদের তালিকায় রাখা হয়। কিন্তু হাতি যে এত দায়িত্ববান, তা এই ভিডিয়োটিতে স্পষ্ট। অবাক ব্য়পার হল হাতিটি শুধুই তার সঙ্গীকে রাস্তা পেরতে সাহায্য় করছে তা নয়। তার জন্য় হাতিটি এমন কিছু করেছে, যা দেখলে আপনি অবাক হবেন।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি জঙ্গল এলাকা যার মধ্যে দিয়ে একটি রাস্তা যাচ্ছে। রাস্তায় চার-পাঁচটি গাড়ি দাঁড়িয়ে থাকলেও সামনে এগোতে পারছে না। এর কারণ হল গাড়ির ঠিক সামনে একটি বিশাল হাতি দাঁড়িয়ে আছে। আর সে গাড়িগুলিকে এগোতে দিচ্ছে না। তারপরে সে কিছুক্ষণ ওভাবে পথ আটকে দাঁড়িয়ে থেকে অপেক্ষা করল। যাতে তার সঙ্গী ঠিকভাবে রাস্তা পেরতে পারে। সঙ্গী হাতিটি রাস্তা পেরিয়ে যেতেই সে গাড়িগুলিকে ছেড়ে দিল।

‘ওয়াইল্ডেস্ট ক্রুগার সাইটিংস’ নামক ফেসবুক পেজ থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিওটি শেয়ার করে লেখা হয়েছে- ‘দেখুন একটি হাতি গাড়ির পথ আটকে দাঁড়িয়ে আছে, যাতে অন্য় হাতিটি রাস্তা পার হতে পারে।’ ভাইরাল হওয়া এই ভিডিয়োটি দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কের। এখনও পর্যন্ত এই ভিডিয়োটি 21 লাখের বেশি ভিউ পেয়েছে এবং অনেকে কমেন্ট করে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। একজন লিখেছেন, ‘এটি চমৎকার একটি দৃশ্য। প্রাণীরাও তাদের পরিবারকে রক্ষা করতে জানে।’